skip to Main Content
May @ Jun rashi

রাশি I সতেজ হওয়ার পালা

মিথুন
মনের কথা সরাসরি বলার ক্ষমতা সবার থাকে না। আপনার সেই ক্ষমতা রয়েছে। এর জন্য অনেকের চক্ষুশূল হলেও অভ্যাসটি ছাড়বেন না। এবারও এর জন্য মনটা ভীষণ খারাপ হয়ে আছে, তাই না? জিলেপির প্যাঁচহীন মনের অধিকারী হিসেবে অন্তত হাসুন। এই হাসি আরও বিস্তৃত হবে।

কর্কট
ভীষণ ব্যস্ততায় সময় কাটছে কর্কটের। যদিও তা ক্লান্ত করছে না মোটেই। সেই ব্যস্ততার রেশ পড়বে কর্মক্ষেত্রেও। সেখানে আরও যত্নবান হোন। কেননা সামনেই কাজের ভার আরও বাড়ার সম্ভাবনা রয়েছে, সঙ্গে মাইনেও।

সিংহ
এই মাসে সিংহ বেশ নির্ভার থাকবেন। অমনি দন্ত বিকশিত হয়ে গেল? নির্ভার মানে কাজের চাপ থাকবে না; তবে কাজ থেকে ছুটি পাচ্ছেন, তা নয়। এর মধ্যে সামাজিক, পারিবারিক দায়িত্বগুলো সেরে নিতে পারেন। সময় চমৎকার কাটাবে।

কন্যা
অর্থনৈতিকভাবে সময়টা খানিক মন্দার। পাওনা টাকা হাতে পেতে হয়রানির শিকার হতে পারেন। তাই বলে মন ভার করে থাকবেন না। কাছের কোনো সুন্দর জায়গা থেকে ঘুরে আসুন। কাজে ভালোভাবে মনোযোগ দিতে পারবেন।

তুলা
মাসের শুরু প্রাপ্তির আনন্দ দিয়ে হলেও মাঝামাঝিতে একটু অস্থিরতায় কাটবে। মনকে বাগে আনতে কিছু সময় পরিবার বা প্রিয়জনের সান্নিধ্যে কাটান। ভালো কিংবা মন্দ সময়—দুটোকেই সহজভাবে গ্রহণের ক্ষমতা নিশ্চয়ই আপনার আছে।

বৃশ্চিক
বেশ কিছুদিন তো ভালো সময় কাটালেন, এবার হয়তো একটু মন্দ যাবে দিন। কর্মক্ষেত্রে কিছু জটিলতা তৈরি হতে পারে। প্রিয় বৃশ্চিক যে ধৈর্যের সঙ্গে তা মোকাবিলা করতে পারবেন, তা আর বলার অপেক্ষা রাখে না।

ধনু
সাবধানে চলতে হবে, বিশেষ করে কথাবার্তায়। কেননা মন ভালো নেই বলে যে কারও সঙ্গে বাগ্‌বিতণ্ডায় জড়িয়ে পড়ার শঙ্কা রয়েছে। তবে খুব বেশি দিন এমন মেপে চলতে হবে না। মাসের শেষে সুন্দর কিছু অপেক্ষা করছে।

মকর
অন্যের উপকারে মাসের বেশির ভাগ সময় ব্যয় হয়ে যাবে। তা নিয়ে অবশ্য আফসোস থাকার কথা নয়। কেননা কারও মুখে নিশ্চিন্তের হাসি দেখতে কার না ভালো লাগে? সেই ভালো লাগার পালে হাওয়া দেবে মাস শেষের কোনো সুসংবাদ।

কুম্ভ
শিক্ষার্থীরা এই মাসে নিজেদের পরিশ্রমের স্বীকৃতি পেতে পারেন। তা ছাড়া মন্দ সময়টাও ধীরে ধীরে কাটিয়ে উঠতে পারবেন। অনেকটা শীতের শেষে প্রকৃতির আড়মোড়া ভাঙার মতো। এবার আপনারও সতেজ হওয়ার পালা।

মীন
সামাজিক কাজে সময় বেশি দিন। আপনার এবং পরিবারের জন্য এটি খুব দরকার। তবে মামলা-মোকদ্দমাসংক্রান্ত কোনো বিষয়ে আপাতত না জড়ানোই ভালো। সেই কাজ অন্য কারও জন্য তুলে রেখে অন্য সব কাজে হাত লাগাতে পারেন।

মেষ
নতুন ব্যবসার শুরুতে মাসখানা বেশ শুভই বলতে হবে। কেননা প্রিয়জনের সঙ্গে জটিলতা কাটিয়ে বেশ চাঙা মেজাজেই আছেন। হালকা মন নিয়ে কাজ করলে ভালো ফল তো আসবেই। মাসের শেষে পুরোনো বন্ধুর সঙ্গে সাক্ষাতে মন আরও ভালো হয়ে যাবে।

বৃষ
অতিথি নারায়ণ। কথাটি মনে রেখে মুখে সুন্দর হাসি ধরে রাখা চাই। কেননা, অতিথি আপ্যায়নে প্রায় পুরো মাস কাটবে। তবে বৃষের এই হাসি আরও প্রসারিত হবে পাওনা টাকা হাতে এলে। সব মিলিয়ে নির্বিঘ্নে সময় কাটাতে পারবেন অনেক দিন পর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top