skip to Main Content

নখদর্পণ I সুইট সামার

রোদের ঝিকিমিকি চারদিকে। নখেও যেন প্রতিফলিত হয় সূর্যরশ্মি। গ্রীষ্ম উদ্‌যাপনের এই সময়ে থাকে দেহে পোশাকের ভার কমিয়ে আনার চেষ্টা। অতিরঞ্জনে বড্ড অস্বস্তি। সুচারু সৌন্দর্যে স্বস্তির সময় এটি। তাই জানা যাক সামার নেইলস ট্রেন্ডের আদ্যোপান্ত

মনের ভাব প্রকাশের সঙ্গে নানাভাবে সঙ্গী হয় হাত। কেউ হাত নাড়েন, কারও হাসির আড়ালে হাতের নানান নকশা। তাই নখের নখরাতে মনোযোগ দেওয়ার উপযুক্ত সময় বলা যায় সামারকে। নখরঞ্জনে রঙের ভূমিকা বাকি সব অনুষঙ্গের মতো গুরুত্বপূর্ণ। কেননা রং মানুষের মনে সরাসরি প্রভাব তৈরি করে। এবারে নেইল ডিজাইনে গুরুত্ব পাবে ‘মোর ইজ মোর’ তত্ত্ব, ধারণা করছেন নেইল এক্সপার্টরা। রঙের শেডের চঞ্চলতা, কখনোবা শান্ত ধীরস্থির অবস্থানে নখের অলংকরণে হারাবে মন।
মারমেইড নেইলস
পার্ল ক্রম পাউডারের সঙ্গে বিভিন্ন নেইলপলিশ শেডের ব্যবহারে নখের রং হয়ে ওঠে যেন রূপকথার মৎস্যকন্যার মতো উজ্জ্বল। তা ছাড়া পার্ল পাউডার ব্যবহারে সূর্যের আলোর নিচে ঠিক মুক্তোদানার মতো বিভিন্ন আভা ছড়ায় নখ থেকে।
প্যাস্টেল ফ্রেঞ্চ টিপস
নিয়মিত যারা নখের যত্ন নেন, ফ্রেঞ্চ মেনিকিউর সম্পর্কে জানা আছে তাদের। সম্পূর্ণ নখে ট্রান্সপারেন্ট নেইলপলিশ কোট করে নিয়ে নেইল টিপে সাধারণত সাদা রঙের রিফ দেওয়া থাকে। চলতি গ্রীষ্মে এসে বিভিন্ন রঙের ব্যবহার একে আরও মোহনীয় করে তুলেছে। মনোবিজ্ঞানীদের মতে, উজ্জ্বল রং থেকে মনে আনন্দ আসে এবং সেই আনন্দ শরীর থেকে ডোপামিন বা আনন্দদায়ক হরমোন নিঃসরণ করে, যা মন ও শরীরকে চাঙা রাখার জন্য অত্যাবশ্যক।
শিয়ার ব্লাশ নেইলস
নখের ন্যাচারাল সৌন্দর্য প্রকাশের ক্ষেত্রে শিয়ার ব্লাশ অতুলনীয়। একই সঙ্গে স্টাইলিশ ও এলিগেন্ট লুক ক্রিয়েট করা স্বচ্ছ শিয়ার ব্লাশেই যেন সম্ভব। প্রসিদ্ধ নেইল আর্টিস্ট জিন সুন সইয়ের অভিমত, চলতি বছরে শিয়ার ব্লাশ ভীষণ জনপ্রিয় হয়ে উঠবে। কেননা এটি আপনার নখের সুস্বাস্থ্য ও সৌন্দর্যের সঠিক বার্তা তুলে ধরে। এ এক আলটিমেট সফিস্টিকেশন, যা সবচেয়ে সিম্পল ও সুন্দর বেইজ ধরে রাখে।
স্ট্রবেরি পিংক ডোনাট নেইল
চলতি বছরের ফ্যাশন প্যালেটে নিঃসন্দেহে গোলাপি রঙের আধিক্য থাকবে। রমকমের জনপ্রিয়তা এবং বারবির মোশন পিকচারে আগমন যেন ঘটা করে তাই-ই বলছে। একই সঙ্গে উজ্জ্বল, মোলায়েম আবার ভীষণ গার্লি একটা ফ্লেভার এনে দেয় এই ট্রেন্ড।
ট্রপিক্যাল ফ্লাওয়ার ডিজাইন
নেইল আর্টে সামার ট্রেন্ডে গ্রীষ্মমণ্ডলীয় অঞ্চলের ফুলের ছোঁয়া এক অন্য রূপ এনে দেয়। কাঠগোলাপ কিংবা অর্কিড—সবকিছুই যেন প্রশান্তির প্রতীক হয়ে ওঠে নখে। এ ছাড়া বিভিন্ন নিয়ন কালার দিয়ে নখ সাজিয়ে নিতে পারেন গরমের সময়কে একটুখানি উপভোগ্য করে তুলতে। ল্যাভেন্ডার, ব্লাড রেডও হতে পারে আপনার জন্য মানানসই। সে ক্ষেত্রে নেইলপলিশ অ্যাপ্লাইয়ের পর স্বচ্ছ গ্লেজি পলিশের এক কোট দিয়ে নিলে যে কেউ আপনার হাতের দিকে তাকাতে বাধ্য, ঠিক যেমনটা হেইলি বিবার তার ইনস্টাগ্রাম আইডিতে পোস্ট করেছিলেন।
নেগেটিভ স্পেস ফ্রেঞ্চ টিপস
ফ্রেঞ্চ ম্যানিকিউর সব সময় ইন স্টাইল। এর রকমফেরের রস আস্বাদনের আবেদন নিয়মিত। নতুনত্ব নিয়ে এবারও হাজির এই নখরঞ্জন পদ্ধতি। কুল কালারের কম্বিনেশনে ফ্রেঞ্চ লাইন শেপ রাঙাতে দেখা যাবে বলেই ধারণা করা হচ্ছে। নিউট্রাল লুকের সঙ্গে উজ্জ্বল রঙের পলিশ নজর কাড়বে।
ডেনিম নেইলস
লং ডেনিম স্কার্ট অথবা ওয়াইড লেগের সঙ্গে সামার টাইমে নখে প্রয়োগ করতে পারেন ডেনিম নেইলস। গ্রে-ব্লু পলিশ টোন ব্লু জিনসের সঙ্গে ট্রাই করে দেখতে পারেন।
ট্রপিক্যাল সামার ফ্লোরাল
বিচ ভ্যাকেশনে যাওয়ার উপযুক্ত সময় উষ্ণ দিন। নখে ট্রপিক্যাল ফ্লোরাল ডিজাইন করতে পারেন এ সময়। এয়ার ব্রাশড ফ্লাওয়ার অথবা পেইন্টেড ফ্লাওয়ারে নখ সাজিয়ে নেওয়া যেতে পারে। ওয়াই টুকে-এর শক্তিশালী ভাইব পাওয়া যাবে এতে।
নিয়ন নেইলস
এ সময়ে ব্যাকপ্যাক ট্যুর বেশ জায়গা করে নিয়েছে। নিয়ন নেইলসের উজ্জ্বলতা ছুটির মনখুশির দিনগুলোতে ফিরিয়ে নিয়ে যাওয়ার মতো আনন্দ এনে দিতে পারে। মনে হতে পারে দে ছুটের সময় এখন।
বোল্ড রেড নেইলস
বেসিকে নখসজ্জা সম্পন্ন করতে চাইলে শুধু লালেও ভরসা রাখতে পারেন। ব্রাইট চেরি রেড এ সময়ে সঙ্গী হতে পারে। এই শেডের দুটি কোট আর তার ওপরে শাইনি টপ কোট বেশ নজর কাড়বে। হেইলি বিবারের নখে দেখা গেছে এই উজ্জ্বল রঙের সরব উপস্থিতি। তিনি গো টু ক্রোম নেইলস হিসেবে বেছে নিয়েছিলেন রেডের এই উজ্জ্বল শেড।
ব্রাইট গ্র্যাডিয়েন্ট
সূর্যের আলোয় আলোকিত গ্রীষ্মের সঙ্গে উজ্জ্বল রঙের সন্ধি বেশ জমজমাট। নখেও দেখা যায় এর প্রভাব। উজ্জ্বল রং গ্র্যাডিয়েন্ট গ্রামারে নখে পলিশ করে নিতে পারেন। নিয়নও থাকতে পারে কালার প্যালেটে। তবে মনে রাখা চাই, এটি খানিকটা সময়সাপেক্ষ। তাই হাতে যথেষ্ট সময় নিয়ে বসে পড়ুন।
সামার নেইলস নখের ব্যক্তিত্ব বিকাশে সহায়ক। প্রকৃতির উচ্ছলতার প্রভাব মনের সঙ্গে সঙ্গে নখেও সৌন্দর্য ছড়িয়ে দিতে পারে। তাই চেষ্টা করুন ট্রেন্ডের সঙ্গে থাকার।

 নাঈমা তাসনিম
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top