skip to Main Content

বুলেটিন

লাশ ব্র্যান্ডের স্যালন

ব্রাইটনে এথিক্যাল কসমেটিক ব্র্যান্ড লাশ শুরু করতে যাচ্ছে তাদের প্রথম স্যালন। যেখানে হেয়ার ড্রেসিং, হেয়ার কাটের মতো সুবিধা উপভোগের সুযোগ থাকবে। চুলকে প্রাকৃতিক রঙে রাঙিয়ে নেওয়ার সেবাও থাকছে তালিকায়। এই উদ্যোগের মূল উদ্দেশ্য স্যালনের বর্জ্য কমানো। ট্যাগ লাইনে বলা হয়েছে, ‘স্পা ফর ইয়োর হেড’ অর্থাৎ আপনার মাথার জন্য স্পা। স্যালনটিতে থাকছে একটি বোটানিক্যাল ওয়াশরুম। যেখানে সেবা গ্রহণকারীর জন্য বিশেষ আলো ও শব্দের বন্দোবস্ত থাকবে। সব সেবায় ব্যবহার করা হবে লাশের চুলের যতেœর প্রসাধন। আয়না থাকছে না এই স্যালনে।

কসমোলজি স্পেস ক্রু কিট: নভোচারীদের প্রসাধন

আগামী বছর মহাশূন্যের যাত্রী হবেন জাপানের নাগরিক কিমিয়া ইউই। ইন্টারন্যাশনাল স্পেস স্টেশনে তার এই যাত্রা উপলক্ষে দুটি নতুন স্কিন কেয়ার পণ্য বাজারে এসেছে। জাপানি কসমেটিক কোম্পানি পোলা এবং আনা হোল্ডিংস এর প্রস্তুতকারক। এদের প্যারেন্ট কোম্পানি নিপ্পন এয়ারওয়েজ। ২০২০ সালে এই কর্মযজ্ঞ শুরু হয়। স্পেস ট্রাভেলের উদ্দেশ্যে তৈরি হয়েছে এই পণ্যগুলো। বর্তমানে তালিকায় আছে একটি ফেসওয়াশ ও লোশন। জাপানের অ্যারোস্পেস এক্সপ্লোরেশন এজেন্সি এমন প্রসাধন চেয়েছিল, যা কম মাধ্যাকর্ষণে এবং শুষ্ক আবহাওয়ায় ব্যবহার উপযোগী। মূলত মহাশূন্যে ব্যবহার করা সম্ভব। সেখান থেকে এ ধরনের পণ্য তৈরি নিয়ে কাজ শুরু। এই ফেসওয়াশ ব্যবহারের পরে পানি দিয়ে ধুতে হবে না; শুধু মুছে নিলেই চলবে। লোশনটি সেমি সলিড। নিম্ন মাধ্যাকর্ষণ শক্তির কারণে চারদিকে ছড়িয়ে পড়বে না। ‘কসমোলজি স্পেস ক্রু কিট’ টাইটেলে অক্টোবরে বাজারে আসার কথা এটির।

মাইক্রোবিয়াম মুভমেন্ট

মাইক্রোবিয়াম মুভমেন্ট ষষ্ঠবারের মতো আয়োজন করেছে হ্যানসন ওয়াদ গ্রুপ। ত্বকের স্বাস্থ্য এবং চর্মবিদ্যা-সম্পর্কিত সমাবেশ এটি। গেল সেপ্টেম্বরের ১২ থেকে ১৪ তারিখ ক্যালিফোর্নিয়ার সান ডিয়াগোতে অনুষ্ঠিত হয়। মাইক্রোবিয়াম বেসড থেরাপি নিয়ে যারা কাজ করেন এবং ক্রেতাভিত্তিক স্কিন সল্যুশন পণ্য তৈরি করেন, তারাই অতিথি ছিলেন। মূল উদ্দেশ্য ছিল ত্বক নিয়ে বিজ্ঞানভিত্তিক গবেষণার সঙ্গে সম্পর্ক স্থাপন। আলোচনা, তথ্য উপস্থাপন, ওয়ার্কশপ এবং নেটওয়ার্কিংয়ের মধ্য দিয়ে শেষ হয় আয়োজনটি।

 বিউটি ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top