skip to Main Content

হোমগ্রোন I অর্গানিকেয়ার

বাংলাদেশি ব্র্যান্ড অর্গানিকেয়ারের পণ্যসমূহ প্রাকৃতিক ও কার্যকর উপাদান থেকে তৈরি। তাই এসব পণ্য যেকোনো ধরনের ত্বকে ব্যবহার উপযোগী এবং নিরাপদ। নিয়মিত ব্যবহারে ত্বককে করে সতেজ ও উজ্জ্বল। আর্দ্রতা ধরে রাখার পাশাপাশি রোদে পোড়া ভাব, বয়সের ছাপ কমিয়ে আনতে কার্যকর ভূমিকা রাখে।

অর্গানিকেয়ার স্কিন কেয়ার পণ্যের প্রধান বৈশিষ্ট্য—
 ত্বকের জন্য নিরাপদ
 অধিক কার্যকর
 দীর্ঘস্থায়ী
 কোনো পার্শ্বপ্রতিক্রিয়া নেই
 পরিবেশবান্ধব
 বিএসটিআই অনুমোদিত এবং সায়েন্স ল্যাব কর্তৃক পরীক্ষিত

বিউটি লেবেলটির পণ্যতালিকায় আছে ফেসওয়াশ, ফেস প্যাক, জাফরান ফেসমাস্ক, চারকোল ও ক্লে-মাস্ক, ফেস স্ক্রাব, বডি স্ক্রাব, হাইড্রেটিং জেল, স্কিন লোশন, হেয়ারপ্যাক, শ্যাম্পু, হেয়ার অয়েল ইত্যাদি।
পার্শ্বপ্রতিক্রিয়াহীন ও দীর্ঘ মেয়াদে কার্যকারিতা বিবেচনা করে ক্রেতারা এখন বেছে নিচ্ছেন অর্গানিক পণ্য। সেই ট্রেন্ড মাথায় রেখেই পরিবেশবান্ধব বা অর্গানিক স্কিন কেয়ার পণ্যের প্রতি সচেতনতা বাড়াতে ২০০৩ সালে ডা. মালিহা মান্নানের উদ্যোগে চালু হওয়া মিনা হারবাল বর্তমানে অর্গানিকেয়ার নামে বাজারে রয়েছে। মূলত অর্গানিক উপাদানে ত্বকযত্নের পণ্য তৈরি এবং ক্রেতাদের কাছে ক্ষতিকর রাসায়নিক পণ্যের পরিবর্তে অর্গানিক স্কিন কেয়ার পণ্য সরবরাহের প্রতিশ্রুতিতে নামের এই পরিবর্তন।
প্রসাধন তৈরির জন্য অর্গানিকেয়ারের বেশির ভাগ উপাদান স্থানীয়ভাবে সংগ্রহ করা হয়। যেমন অ্যালোভেরা, মধু, হলুদ, চন্দন, দারুচিনি, লবঙ্গ, আমলকী, নারকেল, হেনা, গ্রিন টি, যষ্টিমধু, ত্রিফলা, শসা, গোলাপ, নিম ইত্যাদি। কিন্তু কফি, অ্যাপ্রিকট, মুলতানি মাটি, জাফরান বিভিন্ন দেশ থেকে সংগ্রহ করা হয়। খাঁটি উপাদান ব্যবহার করে দেশেই উৎপাদন, মোড়কজাতসহ সব রকমের প্রক্রিয়া সম্পন্ন হয়।
এরই মধ্যে কফি স্ক্রাব, জাফরান ফেসমাস্ক, ফেস প্যাক, ক্লিনজিং মিল্ক ফেসওয়াশ, হেয়ার প্যাক ক্রেতাদের কাছে জনপ্রিয়তা পেয়েছে। দেশীয় ভোক্তাদের কথা মাথায় রেখে পণ্যের মূল্য সীমিত রাখার চেষ্টা করা হয়েছে।
ভবিষ্যৎ পরিকল্পনায় নতুন ও কার্যকর ফর্মুলেশনে তৈরি বিভিন্ন ময়শ্চারাইজার ক্রিম, অ্যান্টি-এজিং ক্রিম, সানস্ক্রিনসহ আরও বেশ কিছু স্কিন ও হেয়ার কেয়ার পণ্য তৈরি এবং বাজারজাত করার পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির। দেশের পরিবেশ ও ক্রেতাদের প্রাধান্য দিয়ে। তা ছাড়া ছেলে, মেয়ে ও সব বয়সী মানুষের ত্বকযত্নের বিষয়টি মাথায় রেখে স্কিন ও বিউটি পণ্য তৈরি করারও পরিকল্পনা রয়েছে। সম্প্রতি রাজধানীর সীমান্ত স্কয়ার মীনা বাজার আউটলেটে অর্গানিকেয়ারের এক্সপেরিয়েন্স জোন উদ্বোধন করা হয়েছে। ফলে তাদের পণ্য কেনার আগে ভোক্তারা এক্সপেরিয়েন্স জোন থেকে অভিজ্ঞতা নিয়ে তারপর সিদ্ধান্ত নিতে পারবেন। ভবিষ্যতে ঢাকার আরও বিভিন্ন স্থানে এক্সপেরিয়েন্স জোন স্থাপনের পরিকল্পনা রয়েছে।
কোথায় পাওয়া যায়: অর্গানিকেয়ারের সব প্রোডাক্ট মীনা বাজার, স্বপ্ন, ইউনিমার্ট, আগোরা, প্রিন্স বাজারসহ যেকোনো সুপারশপ, কসমেটিক শপ, রিটেইল মার্কেট ও অনলাইন শপে পাওয়া যায়। তা ছাড়া অর্গানিকেয়ার পণ্য ফেসবুক পেজ এবং ওয়েবসাইট থেকেও অর্ডার করা যাবে।

পেইজ: https://www.facebook.com/organikare.bd
ওয়েবসাইট: https://organikarebd.com

 বিউটি ডেস্ক
ছবি: অর্গানিকেয়ার-এর সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top