skip to Main Content

সম্পাদকীয়

বাংলার প্রকৃতিতে হেমন্তের সোনালি আভা। বাতাসে নতুন ধানের ঘ্রাণ। সঙ্গে আসন্ন শীতের বার্তাবাহী মৃদু কুয়াশা ও হিমশীতলতা। সব মিলিয়ে বিশেষ এক মৌসুম সমাগত। বিয়ের মৌসুম! যদিও বিয়ের আয়োজন প্রতিদিনই কোথাও না কোথাও ঘটে; তবু এই সময়ে এর ধুম পড়ে যায় সচরাচর। তাই বিয়ে ঘিরে সাজল এবারের ক্যানভাস।
বাঙালি কনের বিয়ে আর শাড়ি ঐতিহ্যগতভাবেই একাকার। এই শাড়ি নিয়ে ভাবনা ও জল্পনার অন্ত থাকে না। অনেকে একে গুছিয়ে রাখেন আজীবন। কেননা, বিয়ের শাড়ি তো কেবলই শাড়ি নয়, বিশেষ কিছু। আর অভিজাত ও সামর্থ্যবান কনেদের বিয়েতে বেনারসি শাড়ির গ্রহণযোগ্যতা বরাবরই ওপরের দিকে। কোথায় এর উৎপত্তি, কীভাবে বিস্তার—এমন সব জরুরি জিজ্ঞাসার তত্ত্ব-তালাশ ও ইতিহাস সন্ধান ঘিরে সাজানো হলো কভারস্টোরি। ফ্যাশন সেগমেন্টে আরও রয়েছে বিশেষ পোর্টফোলিও, বডি জুয়েলারি ব্লাউজ, ল্যাকমে ফ্যাশন উইক, কাস্টমাইজড জুয়েলারি গাইড, মোগলপ্রাণিত বিয়ের পোশাক, ব্রাইডাল ব্লেজার ইত্যাদি বিষয়ে সবিস্তার।
বিউটি সেগমেন্টও বিয়েকেন্দ্রিক, সে কথা বলা বাহুল্য! কনে ও বরের সৌন্দর্যচর্চাকে প্রাধান্য দিয়ে। রয়েছে আয়ুর্বেদিক দেহচর্চা, সুগন্ধি কেশ, গ্রুম সারভাইভাল গাইড, ব্রাইডাল নেইল আর্ট, মিনিমাল মেহেদি, ইনজেকটেবল কসমেটিকস ইত্যাদি সময়োপযোগী বিষয়ের ওপর আলোকপাত।
বিয়ের ভোজ বরাবরই জিভে জল এনে দেওয়ার মতো, এ তো জানা কথা। ভোজনরসিকদের রসনাবিলাস ইতিবাচকভাবে উসকে দিতে ফুড সেগমেন্টে হাজির করা হলো লাক্সারিয়াস ওয়েডিং রেসিপি। সঙ্গে রয়েছে ইতিহাসে ঢুঁ মেরে এই অঞ্চলের সুদূর অতীতকালের বিবাহভোজের সুলুকসন্ধান, ফুড ইভেন্টের আপডেট, ঘরে বসে সুস্বাদু লাজারিয়া টোস্ট তৈরির সহজ কৌশল; বিয়ে আসন্ন—এমন বর-কনের জন্য যথোপযুক্ত ডায়েটের বিশেষজ্ঞ পরামর্শসহ নিয়মিত সব বিভাগ।
করতে হবে বলেই করে ফেলা—বিয়ে এমন হেলাফেলার ব্যাপার নয়। বরং দুজন আলাদা মানুষের জীবনপথ একসঙ্গে, এক সুতোয়, অভিন্ন করে তোলার সূচনাবিন্দু এই বন্ধন। তাই মানবজীবনে এর গুরুত্ব অপরিসীম। এ জন্য চাই যথাযোগ্য প্রস্তুতি। এ বিষয়ে জোর দেওয়া হলো এডিটর’স কলামে। লাইফস্টাইল সেগমেন্টে আরও রয়েছে এক উদীয়মান তারকা দম্পতির দাম্পত্য জীবনের গল্প, ওয়েডিং ওয়ার্কআউট, বিয়ে ঘিরে রঙ্গরস; এ বিশেষ সময়ে মানসিক স্বাস্থ্যের ওপর গুরুত্ব আরোপসহ আরও অনেক কিছু।

দাম্পত্য জীবন আনন্দে কাটুক সবার। মঙ্গল হোক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top