skip to Main Content
Nov @ Dec rashi

রাশি I প্রাপ্তির প্রশান্তি

ধনু
কারও মন্দ কথায় মন ভার করে থাকা ঠিক নয়। দুষ্ট লোকেরা মন্দ কথা বলবেই। তার জন্য কি থেমে থাকবে ভালো কাজগুলো? অনেক তো হলো, এবার নিজের কাজে মনোযোগী হোন। তাতে আপনার সঙ্গে সঙ্গে অনেকের আনন্দও জড়িত।

মকর
যতটুকু পারা যায়, ঝামেলা থেকে দূরে থাকুন। আপনি যদিও অন্যদের প্রতি বেশ কেয়ারিং। তবে মাঝে মাঝে নিজেরও যত্ন নিতে হয়। কিছুদিন নিজেকে সময় দিন। কর্মক্ষেত্রে কিছুটা পরিবর্তন ঘটবে। ভয়ের কিছু নেই, অবশ্যই সেটি ইতিবাচক।

কুম্ভ
মনের ওপর চাপ থাকলে যেকোনো কাজেই মন বসানো মুশকিল। তাই আগে মনটা হালকা করে নিন। বেড়াতে যান, গান শুনুন, বই পড়ুন কিংবা বন্ধুদের সঙ্গে আড্ডা জমান। মাস শেষে যে জটিল কাজগুলো রয়েছে, তার জন্য চাই ফুরফুরে মন।

মীন
নানা কারণে অস্থির সময় আসতেই পারে। তবে যেকোনো পরিস্থিতিতে নিজেকে সামলে নেওয়ার মানসিক শক্তি আপনার আছে। তাই দুশ্চিন্তা নয়; তবে একটু সাবধানে থাকা চাই। ভালো খবর হলো আর্থিক দিক দিয়ে মাসখানা দারুণ যাবে।

মেষ
পারিবারিক কাজে ব্যস্ততায় কাটবে এ মাস। তবে কাজগুলোতে পূর্ণ মনোযোগ প্রয়োজন। একটু ভুল হলেই পরবর্তীকালে ভুগতে হবে বেশ। শরীরের সঙ্গে মনেরও খুব করে যত্ন নিন। মন ভালো না থাকলে কোনো কাজই যথাযথভাবে করা সম্ভব নয়।

বৃষ
বেশ আনন্দে কাটছে সময়। তা না হয় কাটুক। তাই বলে কাজকর্ম ছেড়ে বসে থাকলে চলবে? হাসতে হাসতে কাজগুলোও সেরে রাখুন। মনে রাখবেন, আনন্দের হাত ধরেই নিরানন্দ আসে। দুঃসময় যেন না আসতে পারে, থাকুন সাবধান।

মিথুন
সৃজনশীলতার জন্য সময়টা বেশ ইতিবাচক। নিজের দক্ষতার সর্বোচ্চ নৈপুণ্য দেখানোর এটাই সেরা সময়। চুটিয়ে কাজ করতে থাকুন। প্রশংসার জোয়ারে ভেসে ভেসে কাটবে আনন্দময় অবসর। সঙ্গে থাকছে প্রাপ্তির প্রশান্তিও।

কর্কট
জমে থাকা কাজগুলো জলদি সেরে ফেলুন। সামনে যে সুন্দর সময় অপেক্ষা করে আছে, তা উপভোগের জন্য নির্বিঘ্ন সময় দরকার। তা ছাড়া সফল্যের শিকে ছিঁড়তে হলে তো একটু ঘাম ঝরাতেই হয়। কাজ যে আরও আসছে!

সিংহ
পাছে লোকে কিছু বলে, কথাটি মনে গেঁথে নিয়ে লোকের কথাকে থোড়াই কেয়ার করুন। সাফল্যের স্রোতে ভেসে যাবে মনের কোণে জমে থাকা সব যন্ত্রণা। হ্যাঁ, প্রিয় সিংহ, সাফল্য অর্জনে মাসটিতে আপনাকে কানে তুলা গুঁজেই কাজ করতে হবে।

কন্যা
যে ঝামেলাগুলো জট পাকিয়ে রয়েছে, এবার সেগুলো অবসান হওয়ার পালা। তবে নতুন ঝামেলাও ওত পেতে রয়েছে, সেগুলো থেকে বাঁচতে সচেতন থাকুন। মন ভালো আছে বলে শরীরকে অবহেলা নয়। প্রয়োজনে হাওয়া বদল করে আসুন।

তুলা
খামোখা নিজেকে দোষী ভেবে কষ্ট বাড়ানোর মানে নেই। সময় যে সব সময় আনন্দে কাটবে, তা তো নয়। তাই বলে মন খারাপ করবেন না; বরং পরিস্থিতি স্বাভাবিক করে তোলায় মন দিন। সব শেষের হাসিটা যে আপনিই হাসবেন!

বৃশ্চিক
এ রাশির জাতক-জাতিকারা সাধারণত দৃঢ় মনোবল ও যথেষ্ট বুদ্ধির অধিকারী। এ মাসে এই দুটোরই ভীষণ প্রয়োজন। আপনার নিশ্চয়ই অজানা নয়, মন শান্ত থাকলে বুদ্ধি সহজে খেলে। শুধু একটু সতর্ক অবস্থানে থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top