skip to Main Content

সঙ্গানুষঙ্গ I গ্লিটার মিটার

চলছে হাই অন স্পিডে। রানওয়ে রেড কার্পেট থেকে সেলিব্রিটি ওয়্যারড্রোবে এর জমকালো প্রদর্শনেই মিলছে পষ্টতা। উৎসবের রোশনাই আরও উসকে দিতে

শীত মানেই উদ্‌যাপনের মরশুম। চারপাশে চোখ বোলালেই মনে হয় আলোয় ভুবন ভরা। তাল মিলিয়ে ফ্যাশনেও যেন পড়েছে সেই প্রভাব। লেগেছে ঔজ্জ্বল্যের ছোঁয়া। পোশাকে তো ছিলই, সম্প্রতি সেই গণ্ডি পেরিয়ে গ্লিটার চমক ছড়াচ্ছে নিত্যদিনের অনুষঙ্গে। স্টাইল সচেতনেরাও দারুণ উদ্দীপনা দেখাচ্ছেন সিজনের স্পার্কলিং অ্যাকসেসরিজ ট্রেন্ড নিয়ে। তবে ২০০০ সালের চটকদার এ ফ্যাশন স্টেটমেন্টে লেগেছে পরিবর্তনের পরশ। হয়ে উঠেছে সুরুচিপূর্ণ ও অভিজাত। ফেস্টিভ পার্টি থেকে নিত্যদিনকার ব্যবহার্য আউটফিটে গ্লিটারের যোগ নিমেষেই পাল্টে দিচ্ছে পুরো আবহ। মোর ইজ মোর প্রাণিত এ ট্রেন্ড সীমা অতিক্রম করার ইচ্ছার আগুনে যেন ঘি ঢেলে দেওয়ার কাজ করছে।
শিমার ইয়াররিং
পোশাকের সঙ্গে মানানসই যেকোনো রং আর প্যাটার্নের গ্লিটার ইয়াররিং এখন ফ্যাশনে ইন। ‘আফটার আওয়ারস অনলি’-এর চিরাচরিত নিয়মের তোয়াক্কা না করে বোল্ড স্পার্কলি এসব ইয়াররিং জায়গা করে নিচ্ছে ‘নয়টা থেকে পাঁচটার’ টাইমফ্রেমেও। কারণ, এই সিজনে গ্লিটারি কানের দুল পরতে চাইলে প্রয়োজন নেই আলাদা কোনো নিয়ম মানার। অফিস থেকে ক্যাজুয়াল লাঞ্চ, শপিং থেকে পার্কে হেঁটে বেড়ানোতেও অনায়াসে আউটফিটে যোগ করে নেওয়া যাবে। টেইলরড শার্ট ও স্যুটের সঙ্গে জমাটি এর জোড়; টি-শার্ট আর জিনসের যুগলবন্দী কিংবা র‌্যাপ ড্রেসের সঙ্গেও কম মানায় না কিন্তু। বোল্ড জুয়েলারি সব সময়ই বেসিক ওয়্যারড্রোব স্টেপলের সঙ্গে সবচেয়ে ভালো যায়। সতেজতার ভাইব জোগায় সাজে। তবে শুধু কি পশ্চিমের সংগতই ভরসা? মোটেই নয়। সাদামাটা সালোয়ার-কামিজ কিংবা বারো হাত শাড়ির সঙ্গে গ্লিটারি ইয়াররিংয়ের মেলবন্ধনও কিন্তু দারুণ মানাবে বিয়েবাড়ি, পার্টি কিংবা পিকনিক পারফেক্ট লুকে।
সিকুইন শুজ
এমন গ্লিটারি ফুটওয়্যারের অপশন মেলা। যেমন বিয়েবাড়িতে এথনিকের সঙ্গে আদর্শ গোল্ড বা সিলভার গ্লিটারি হিল। আবার যেকোনো পার্টি লুকে মাল্টিকালারড গ্লিটার পাম্প বা স্টিলেটো পুরো মুড সেট করে দিতে যথেষ্ট। সিকুইনড টপ আর প্লেইন স্কার্টের সংগতে। ফরমাল ওয়্যারের সঙ্গে দারুণ মানাবে কালো গ্লিটার পাম্প। আর রোজের দিনে লুকে বদল আনতে জিনস ও টি-শার্টের ক্ল্যাসিক কম্বোর সঙ্গে পায়ে পরে নেওয়া যায় সিকুইনড স্নিকার বা বুট। হাল ফ্যাশনে দারুণ জনপ্রিয় মেরি জেন। এই ক্রস- জেনারেশন স্টাইল ফুটওয়্যার দুর্দান্ত দেখায় সব ধরনের দেহাবয়ব, বয়স আর পছন্দভেদে। সারাহ জেসিকা পার্কার, কেটি হোমস থেকে জি জি হাদিদ—সব প্রজন্মের তারকাদের থেকে এরই মধ্যে মিলেছে স্ট্যাম্প অব অ্যাপ্রুভাল। শুধু আরামদায়কই নয়, ফ্ল্যাট সোলের এ জুতাগুলো শিকও বটে। সম্প্রতি এতেও লেগেছে স্পার্কলের স্পর্শ। গ্লিটার আর সিকুইনেই এমবেলিশমেন্ট সাদাসিধে মেরি জেনকে করে তুলেছে শো-স্টপিং অ্যাকসেসরিজ। রঙের ক্ষেত্রে সামান্য বুদ্ধি খাটানো যেতে পারে গ্লিটারি শুজ পরার ক্ষেত্রে। যেমন উজ্জ্বল রঙের স্পার্কলিং ফুটওয়্যার সাধারণত প্লেইন এবং সলিড কালো অথবা অন্য কোনো কমপ্লিমেন্টারি রঙের সঙ্গে পলিশড লুক দেবে সাজে। অন্যদিকে গোল্ডেন গ্লিটারের উষ্ণতা কালো, বেইজ, বাদামি অথবা বার্গেন্ডি আউটফিটের সঙ্গে সহজে মানিয়ে যায়। কুল টোনের সিলভার গ্লিটারি শু চমৎকার দেখায় নীল আর সাদার মতো কুল কালার প্যালেটের পোশাকের সঙ্গে। হালকা রঙের আউটফিটে সতেজতার সঞ্চার করে নিমেষে। জিনসের সঙ্গেও স্টেটমেন্ট স্টাইল তৈরি করে দেয়।
ব্লিং ব্যাগ
হলিউড সেলিব্রিটি হেইলি বিবারকে দেখে মনে হতেই পারে, এই সিজনে স্পার্কলি ব্যাগ গয়নার বিকল্প হয়ে উঠেছে। ক্রিস্টাল, গ্লিটার আর সিকুইনসমেত ব্যাগগুলোতে বিনিয়োগ বাড়তে শুরু করেছে ফ্যাশনিস্তাদের। যারা ব্যাগ কালেক্ট করতে শুরু করছেন কিংবা সংগ্রহে নতুন যোগের খোঁজ করছেন, তাদের জন্য সেরা অপশন এখন স্পার্কলি এ ব্যাগগুলো। ওয়াইটুকে অ্যাসথেটিকের বাড়তে থাকা জনপ্রিয়তা এর প্রধান কারণ বলেই ধারণা করা হচ্ছে। অনেকের মনে হতে পারে, এটা শুধু একটা মাইক্রো ট্রেন্ড। সময়ের সঙ্গে যার জনপ্রিয়তায় ভাটা পড়বে। কিন্তু তারকাদের হাতে এ শাইনি আর্ম ক্যান্ডিগুলোর বারবার উপস্থিতি বলছে অন্য কথা। পারফেক্ট স্টেটমেন্ট এ পিসগুলো খুব জলদি ট্রেন্ড লিস্ট থেকে গায়েব হবে না বলেই মনে হচ্ছে। ভ্যালেন্তিনো, প্রাডার মতো বাঘা বাঘা ব্র্র্যান্ডের বিপুল বিনিয়োগও যেন সেই বার্তা আরও পাকাপোক্ত করছে। গ্লিটার দেওয়া ব্যাগ মানেই শুধু পার্টিতে নেওয়া যাবে, এমন ধারণা এখন বড্ড সেকেলে। একটা স্টেটমেন্ট গ্লিটার ব্যাগ নিমেষে রোজকার সাধারণ আউটফিটকে ফ্যাশনেবল করে তোলার জন্য যথেষ্ট। পোশাকভেদে বেছে নেওয়া যাবে ক্লাচ, স্লিং বা মিনি ব্যাকপ্যাক। সে ক্ষেত্রে পোশাকের রং হালকা হলেই ভালো। নিউট্রাল হলে তো কথাই নেই। সাদা শার্ট, নীল ডেনিমের সঙ্গে মাল্টিকালারড গ্লিটার স্লিং ব্যাগ নিয়েই শুরু করা যেতে পারে ট্রেন্ডের ট্রায়াল।
বিড্যাজেলড বো
হালের হটেস্ট ট্রেন্ড। লুকে কিউটনেস কোশেন্ট বাড়ানোর সেরা কৌশল। গ্লিটার রিবনে বাঁধা বো বা গ্লিটার দেওয়া বো হেয়ার ক্লিপ শুধু চুলে জুড়ে নিলেই চলবে। আর গ্রোন আপ কুল লুকের জন্য নিশ্চিত করতে হবে চুলের নিপাট পরিপাটি ভাব ও ঔজ্জ্বল্য। পনিটেইল অথবা হাফ আপ হেয়ারস্টাইলের সঙ্গে সবচেয়ে সুন্দর মানায় এটি। তা যদি হয় সিম্পল সিলুয়েটের, মনোক্রোম কালারের আর ওভারসাইজড, তাহলে তো কথাই নেই।

 জাহেরা শিরীন
মডেল: সাফা
মেকওভার: পারসোনা
ওয়্যারড্রোব: ক্লাবহাউস
ছবি: কৌশিক ইকবাল

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top