skip to Main Content

অ্যাডভার্টোরিয়াল I তাগা ম্যান উইন্টার ২৩/২৪ কালেকশন: সাসটেইনেবল ফ্যাশনের প্রতিশ্রুতি

আমাদের বর্তমান পৃথিবী জলবায়ু পরিবর্তন, দূষণ এবং জীববৈচিত্র্যের ক্ষতির মতো নানা চ্যালেঞ্জের মুখোমুখি। বিশেষ করে ফ্যাশনশিল্পের বর্জ্য, উৎপাদনপ্রক্রিয়ার দূষণ, উপচে পড়া ল্যান্ডফিল, মাইক্রোফাইবার দূষণ এবং কার্বন ফুটপ্রিন্ট প্রতিনিয়ত পরিবেশের ক্ষতি করে যাচ্ছে, যা জলবায়ু পরিবর্তনে বিরূপ প্রভাব ফেলছে।

পরিবেশ রক্ষায় তাগা ম্যানের এবারের উইন্টার কালেকশন সাজানো হয়েছে পরিবেশবান্ধব ফ্যাশন ও রিসাইক্লিংয়ের মতো গুরুত্বপূর্ণ বিষয়গুলো মাথায় রেখে। নতুন এই কালেকশনে রয়েছে রিসাইকেল এবং সাসটেইনেবল ম্যাটেরিয়াল দিয়ে তৈরি জ্যাকেট, ট্রাউজার, ফ্ল্যানেল ওভার-শার্ট এবং ডিজিটালি প্রিন্টেড টি-শার্ট। তাগা ম্যান পুনর্ব্যবহারযোগ্য ও স্থানীয়ভাবে উৎপাদিত কাঁচামালকে অগ্রাধিকার দেয় এবং পণ্যের প্যাকেজিং ভবিষ্যতে শতভাগ বায়োডিগ্রেডেবল ও পুনর্ব্যবহারযোগ্য করার ব্যাপারে ব্র্যান্ডটি নিবিড়ভাবে কাজ করে চলছে।

এবারের উইন্টার কালেকশনের ডিজিটাল প্রিন্টেড কটন টি-শার্টগুলো অর্গানিক তুলা থেকে তৈরি এবং কিছু টি-শার্টে রিসাইকেলড পলিয়েস্টার সুতা রয়েছে, যা পরিবেশকে বারবার দূষণ থেকে রক্ষা করে। এমনকি পোশাকগুলোতে ব্যবহার করা হয়েছে রিসাইকেল প্লাস্টিক দিয়ে তৈরি বোতাম। জলাশয় দূষণ রোধে তাগা ম্যান ওয়াটার-বেসড প্রিন্টিং পদ্ধতি ব্যবহার করে।

তাগা ম্যানের প্রতিটি কারখানায় রয়েছে ডব্লিউআরএপি সার্টিফিকেট, যা পরিবেশের প্রতি ব্র্যান্ডটির দায়িত্বশীলতা ও নৈতিকতার একটি বড় উদাহরণ। তাগা ম্যান উৎপাদনকালীন তৈরি হওয়া কার্বন ফুটপ্রিন্ট ট্র্যাক ও পরিমাপ করার জন্য একটি এআই তৈরি করছে, যা সংগৃহীত তথ্যের ভিত্তিতে গাছ লাগানোর মাধ্যমে পরিবেশে ভারসাম্য রক্ষা করবে।

ই-কমার্স ডেলিভারিতে তাগা ম্যান শতভাগ বায়োডিগ্রেডেবল পলি ব্যবহার করছে। তাগা ম্যান উইন্টার ২৩/২৪ কালেকশনটি সাসটেইনেবল ফ্যাশন চয়েসের মাধ্যমে একটি পরিবেশবান্ধব পৃথিবী তৈরিতে আমাদের নতুন করে চিন্তা করতে উৎসাহিত করবে।

 লেখা ও ছবি: তাগা ম্যান-এর সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top