skip to Main Content
Feb @ march rashi

রাশি I অদৃশ্য ডানায় উড়াল

মীন
পারিবারিক পুরোনো ঝামেলা মিটতে যাচ্ছে। মনের ধকল দূর করতে সবাইকে নিয়ে বেড়িয়ে আসুন। অর্থ খরচা নিয়ে ভাবছেন কেন? সেটি যেমন জলের মতো যাবে, তেমনি আসবেও! নির্ভার মন নিয়ে এরপর নিশ্চিন্তে কর্মক্ষেত্রে যোগ দিতে পারবেন, সেটাই-বা কম কিসের?

মেষ
এ মাসে কিছু প্যাঁচানো প্রশ্নের সম্মুখীন হতে পারেন। জুতসই জবাব দিতে প্রয়োজনে একটু সময় নিন। যেমন, মনের মানুষটি কিছু জানতে চাইলে স্বচ্ছতা বজায় রেখে, সচেতনভাবে উত্তর দিন। নতুবা তালগোলে প্যাঁচ খেয়ে যেতে পারেন! তবে নিজের সিদ্ধান্ত নিজেই নিন মশাই। কে কী ভাবল, তাতে থোড়াই কেয়ার করুন।

বৃষ
‘শিয়ালের মতো হাজার বছরের চেয়ে সিংহের মতো একমুহূর্ত বাঁচাও উত্তম’—মহাবীর টিপু সুলতানের এই অমর বাণী হয়তো শুনেছেন। সুতরাং, অন্যায়ের ব্যাপারে একেবারেই আপোস নয়। জয় অবশ্যই আপনার ঝুড়িতে উঠবে। মাসের শেষ দিকে কিছু চমকও জুটতে পারে। যেকোনো সিদ্ধান্ত নেওয়ার আগে মাথা ঠান্ডা রাখা চাই।

মিথুন
মিথুনের জাতক-জাতিকারা সাধারণত দৃঢ় মনোবল ও যথেষ্ট বুদ্ধির অধিকারী। এ মাসে এই দুটোরই ভীষণ প্রয়োজন। আপনার নিশ্চয়ই অজানা নয়, মন শান্ত থাকলে বুদ্ধি সহজে খেলে। শুধু একটু সতর্ক অবস্থানে থাকুন। দেখবেন, জীবনের সুন্দর রূপগুলো আপনার সামনে খুলে যাচ্ছে।

কর্কট
মাসের শুরুটা প্রাপ্তির আনন্দ দিয়ে হলেও মাঝামাঝিতে মন কিছুটা অস্থিরতায় কাটবে। মনকে বাগে আনতে চাইলে কিছুটা সময় পরিবার বা প্রিয়জনের সান্নিধ্যে কাটান। ভালো কিংবা মন্দ সময়—দুটোকেই সহজভাবে গ্রহণ করার ক্ষমতা নিশ্চয়ই আপনার আছে। তাই ঘাবড়ে যাওয়া চলবে না কিছুতেই।

সিংহ
অন্যের প্ররোচনা কিংবা কুমন্ত্রণায় কান না দিয়ে নিজের কাজ নিজে করার চেষ্টা চালানোই ভালো। এতে ভুল হলেও ক্ষতির শঙ্কা তেমন থাকে না। কর্মক্ষেত্রেও কথাটি মনে রাখবেন। সিংহ বরাবরই পরোপকারী। তবে উপকার করতে গিয়ে সব ঝামেলায় না জড়ানোই ভালো। বাকি সব বিন্দাস থাকবে!

কন্যা
সৃজনশীলতার জন্য সময়টা বেশ ইতিবাচক। নিজের দক্ষতার সর্বোচ্চ নৈপুণ্য দেখানোর এটাই সেরা সময়। চুটিয়ে কাজ করতে থাকুন। প্রশংসার জোয়ারে ভেসে ভেসে কাটবে আনন্দময় অবসর। সঙ্গে থাকছে প্রাপ্তির প্রশান্তিও। অতএব ফুরফুরে প্রজাপতির মতো উড়তে থাকুন অদৃশ্য ডানা মেলে!

তুলা
কারও ভালোবাসা জোর-জবরদস্তি করে পাওয়া যায় না। মন দিয়ে চাইলে নাকি সবই মেলে। নতুন কাজে হাত দেওয়ার আগে পুরোনো সমস্যা মিটিয়ে নিয়ে তবেই শুরু করুন। একটা বাজে শব্দ আছে আমাদের জীবনে—বিষণ্নতা। ওটাকে জাস্ট পাতালে নিক্ষেপ করুন। নতুবা আপনারই পতন ঘটবে!

বৃশ্চিক
ফালতু কিছু বিষয় বেশ বিব্রত করতে পারে। কাজের কাজ হবে সচেতনভাবে পাশ কাটিয়ে চলে আসা। আর্থিক দিক থেকে নিজেকে গৌরী সেন মনে হতে থাকলেও শরীরের প্রতি বিশেষ যত্ন নিন! সুযোগ করে হাওয়া বদল করে আসুন। শরীর, মন—দুটোই ভালো থাকবে।

ধনু
গেল ভালোবাসা দিবসে মন ভার করে ছিলেন। কে বলতে পারে, সামনের দিনগুলোতে প্রতিটি দিনই ভালোবাসার দিন হয়ে ধরা দেবে হয়তো। তবে কোনো কিছুই তো ছেলের হাতের মোয়া নয়! অর্জন করে নিতে হয়। তাই ভালোবাসা পেতে চাইলে নিজেরও নেওয়া চাই যথাযোগ্য উদ্যোগ, অবশ্যই ইতিবাচকভাবে।

মকর
খামোখা নিজেকে দোষী ভেবে কষ্ট বাড়ানোর মানে হয় না। সময় যে সব সময় আনন্দে কাটবে, তা নয়। তাই বলে খারাপ সময়টুকুতে অভিমান করে সব নিজের ঘাড়ে নিয়ে বসে থাকাও কাজের কথা নয়। তার চেয়ে বরং পরিস্থিতিটা স্বাভাবিক করে তোলায় মন দিন। সব শেষের হাসিটা যে আপনিই হাসবেন।

কুম্ভ
জীবনে চলার পথে গুরুজনদের আদেশ মেনে চলার ফল বেশ স্বস্তিদায়ক হয়। যা-ই হোক না কেন, তাদের অভিজ্ঞতার ভান্ডার আপনার-আমার চেয়ে সমৃদ্ধ। তাই তাদের কথা পাই টু পাই মেনে চলা শ্রেয়। সামাজিক কাজে ব্যস্ততা বেড়ে গেছে, তাই না? ব্যাপারটিকে মোটেই ঝামেলা মনে করবেন না; বরং উপভোগের চেষ্টা করুন। শান্তি পাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top