skip to Main Content

সম্পাদকীয়

ঈদ মোবারক!

ইসলাম ধর্মাবলম্বীদের সবচেয়ে বড় উৎসব ঈদুল ফিতর যখন সমাগত, বরাবরের মতো ক্যানভাস সাজল বিশেষ রঙে, বৈচিত্র্যময় আয়োজনে। শুরুতে পাঠক, বিজ্ঞাপনদাতা ও শুভাকাঙ্ক্ষীদের জানাই শুভেচ্ছা এবং কৃতজ্ঞতা।
এই এপ্রিলে আরও একটি বড় উৎসবের ঘটে হাজিরা। বাঙালির একান্ত সেই উৎসব। চৈত্র থেকে বৈশাখে পদার্পণ। বাংলা বর্ষপঞ্জিতে নতুন বছরের আবির্ভাব। তারও ছোঁয়া রইল এবারের আয়োজনে।
শাড়ি। বাঙালি নারীর চিরচেনা পরিধেয় বস্ত্র। এর ইতিহাসের শিকড় ঐতিহ্যের গভীরে প্রোথিত। বৈশাখের তো বটেই, ঈদের পোশাক হিসেবেও এনে দেয় ভিন্নমাত্রা। তারই সুলুকসন্ধান ও বিশ্লেষণ ঘিরে এবারের কভারস্টোরি। ফ্যাশন সেগমেন্টে আরও রয়েছে বিশেষ বৈশাখী লুক, হ্যান্ডপ্রিন্ট ফ্যাব্রিকের আদ্যোপান্ত, মনোজগতে স্পটলাইটের প্রভাব, উৎসবযোগ্য পাদুকার সন্ধানসহ নিয়মিত বিভাগগুলো।
ঈদ আয়োজন মানেই বিউটি সেগমেন্টে আপনাদের জন্য আমার বিশেষ সিগনেচার সাজসজ্জার উপস্থাপনা। আতিশয্য এড়িয়ে, সারল্যের জয়গানে। এই সেগমেন্টে আরও রয়েছে বডি ডিটক্সের কলাকৌশল, রাইস ওয়াটার যোগে রূপচর্চা, চুলে সিঁথির অন্য কাব্যময়তা, মেহেদিতে নখ রাঙানোর শৈল্পিক সমাধান ইত্যাদি।
ফুড সেগমেন্টে হাজির করা হলো বিশেষজ্ঞ রন্ধনশিল্পীর ঈদ স্পেশাল রেসিপি। আরও রয়েছে ক্ষীরের ইতিহাস পরিক্রমা, মোগল আমল থেকে বর্তমান পর্যন্ত খানসামাদের পদমর্যাদা পাঠ, লাড্ডুর রকমফেরসহ অন্যান্য আয়োজন।
এ মাসে বিশ্বব্যাপী একটি দিন বিশেষভাবে পালন করা হয়; আর তা সবার মঙ্গলের জন্য। বলছি আর্থ ডে বা ধরিত্রী দিবসের কথা। এই বিষয়ে গভীর আলোকপাত করা হলো এবারের এডিটর’স কলামে। লাইফস্টাইল সেগমেন্টে আরও রয়েছে নাগরিক জীবনে পয়লা বৈশাখ উদ্‌যাপনের অন্যতম আয়োজন মঙ্গল শোভাযাত্রার অন্তর্নিহিত তাৎপর্য, উদীয়মান তারকার ব্যক্তিজীবন, অভ্যাসবশত চুরি করার মতো পীড়াদায়ক মানসিক ব্যাধি থেকে মুক্তিলাভের বিশেষজ্ঞ পরামর্শ, বিশেষ রম্যরস, মর্নিং এক্সারসাইজের উপকারিতা, শিল্প ও রঙের মহিমা ছড়ানো প্রাচীন রাজপ্রাসাদে ভ্রমণের গল্প ইত্যাদি।
উৎসবমুখর দিনগুলো ভালো কাটুক সবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top