skip to Main Content

বাংলাদেশি বিউটিশিয়ান মারিয়া সম্প্রতি তার মেকাপের পারদর্শিতা দেখিয়েছেন আমেরিকাতে। লাস  ভেগাস মিসেস ওয়ার্ল্ড এর মঞ্চে মারিয়া উপস্থিত করেছেন তাঁর সাজানো মডেল। বাংলাদেশের জনপ্রিয় মেকআপ আর্টিস্টদের মাঝ একজন এই তরুণ তুর্কি। পুরো নাম ইশরাত জাহান মারিয়া। তবে তিনি মারিয়া মৃত্তিক নামেই বেশি পরিচিত। দেশের গন্ডি ছাড়িয়ে আন্তর্জাতিক পরিমন্ডলে প্রথম বাংলাদেশী হিসেবে অংশ নিয়ে দেশের মেকআপ ও বিউটি সেক্টরকে এগিয়ে নিতে ইতিবাচক ভূমিকা রাখছেন মারিয়া।

লাস ভেগাস মিসেস ওয়ার্ল্ড এর জন্যে মডেলকে মেকআপে সজ্জিত করার পাশাপাশি ওয়ার্কশপ করিয়েছেন মারিয়া। শিখিয়েছেন কিভাবে সাজতে হয় এবং সাজাতে হয়। জানুয়ারি মাসের ২৬ ও ২৭ তারিখেও ওয়ার্কশপে প্রশিক্ষন প্রদান করবেন মারিয়া।

মারিয়া বাংলাদেশের ঢাকা ডেন্টাল কলেজ থেকে ব্যচেলর অব ডেন্টাল সার্জারি সম্পন্ন করেছেন। পরবর্তীতে তিনি মানুষের ভেতরের সৌন্দর্য বাইরে ফুটিয়ে তুলতে আগ্রহী হন। বিউটিফিকেশনের কাজ শুরু করেন। হয়ে ওঠেন একজন মেকআপ আর্টিস্ট। ২০১৮ সালে তিনি ‘গ্লো বাই মারিয়া মৃত্তিক’ নামে নিজের মেকআপ স্টুডিয়ো শুরু করেন। দীর্ঘ ৬ বছর ধরে রূপচর্চার প্রশিক্ষন দিয়েছেন দেশে। কাজ করছেন দেশের বাইরেও।

মেকআপ আর্টিস্ট মারিয়ার আরও একটি পরিচয় হচ্ছে তিনি বর্তমানে নারী কল্যাণমূলক কাজের সাথে যুক্ত আছেন। শুরু করেছেন ‘ওমেন লিডারশিপ কর্পোরেশন।‘ এই সংগঠনের মাধ্যমে তিনি নারীদের পেশাগত দক্ষতা তৈরিতে কাজ করে যাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top