skip to Main Content
ইশোর টেবিল সজ্জা প্রতিযোগিতা

দস্তরখান শব্দটার সঙ্গে মিলেনিয়াল প্রজন্ম একেবারেই পরিচিত নয়। অথচ একটা সময় ছিল যখন সবাই মাটিতে বসে মাঝে দস্তরখান বিছিয়ে সেটির ‍উপর ইফতার সাজিয়ে সবাই চারদিকে গোল হয়ে বসত। তারপর আস্তে আস্তে সময় বদলের সঙ্গে ছোট হতে লাগল পরিবার। নিউক্লিয়ার পরিবারের ধারণা প্রতিষ্ঠিত হলো। সঙ্গে সঙ্গে যোগ হতে লাগল অ্যাপার্টমেন্টের জীবন। এভাবেই মধ্যবিত্তের চৌহদ্দিতে ঢুকে পড়ল ডাইনিং টেবিল। আস্তে আস্তে এই খাবার টেবিলই হয়ে গেল ছোট কিংবা বড়, সব পরিবারের গুরুত্বপূর্ণ একটি অনুষঙ্গ।

এখন আমরা ডাইনিং টেবিল ছাড়া আমাদের প্রতিদিনের জীবনকে কল্পনাও করতে পারি না। বরং কীভাবে সেটা সুন্দর করে সাজানো হবে তা নিয়ে চলে নিত্য নিরীক্ষা। প্রতিদিনের জন্য এক রকম তো কোনো অতিথি আপ্যায়নে অন্যরকম। উৎসব আর উপলক্ষ্যে বদলে যায় এর সজ্জারূপ।

 এই যেমন এখন চলছে রোজা। ইফতার মানেই প্রতিদিনের উৎসব। নানা পদ তৈরি, টেবিল সাজানো। কোন ক্রকারিজ আর কাটলারি কীভাবে সাজানো হবে সেসব নিয়ে নির্দেশনা আর বাস্তবায়ন। খেতে বসে হয় নানা মজা। কোনো অতিথি এলে তো কথাই নেই। সেদিনের আয়োজনে থাকে বাড়তি মাত্রা। তখন ইফতার টেবিল রূপ নেয় আনন্দ-আসরে। খেতে খেতে সবাই মেতে ওঠে গল্প আর স্মৃতিচারণে। তখন ইফতার ছাপিয়ে জীবন হয়ে ওঠে মুখর।

তবে এই টেবিল সজ্জারও কিন্তু ব্যাকরণ আছে। স্টাইল আছে, আছে সৌন্দর্য। সেভাবেই টেবিল সাজিয়ে উপস্থাপন করেছে বাংলাদেশের একমাত্র ডিজাইনার ফানির্চার ব্র্যান্ড ইশো। এ নিয়ে ছোট্ট অথচ চমৎকার একটা ভিডিও তারা করেছে। সেখানে সুন্দর করে দেখানো হয়েছে রানার কীভাবে পাতবেন, কীভাবে দিতে হবে টেবিল ম্যাটগুলো। মাটের  উপর প্লেট, বাটি আর চামচ রাখা হয়েছে সুচারুভাবে। এর সঙ্গে আছে বিভিন্ন পদ রাখার জিনিস এবং সবকিছুর পর টেবিলকে নান্দনিক করতে ফুলদানি। এই টেবিল সাজানো দেখে জ্যেষ্ঠ প্রজন্ম অবশ্যই নস্টালজিক হবেন। তারা আলবৎ ফিরে যাবেন তাদের সেই দস্তরখানের সময়ে।

ইশো কেবল এই ভিডিওটির করে দায়িত্ব শেষ করেনি। অন্যদের উৎসাহিত করছে টেবিল সাজাতে। এর জন্য থাকছে আকর্ষণীয় উপহারও। এই প্রতিযোগিতার নাম দেয়া হয়েছে: হাউ টু স্টাইল ইওর টেবিল পর আ ইফতার পার্টি।

প্রতিযোগিতায় অংশগ্রহণ করা একেবারেই সহজ। নিজের মতো করে সাজিয়ে ফেলুন আপনার ইফতার পার্টির টেবিল। এরপর ভিডিও করুন, ছবি তুলুন। সেগুলো ইশো হ্যাশটাগ দিয়ে পাবলিক করে আপলোড করে দিন ফেসবুক পেজ আর ইনস্টাগ্রাম হ্যান্ডলে। আর পাঠিয়ে দিন মেসেজ। এই টেবিল সজ্জায় ইশোর কোনো পণ্য ব্যবহার করলে তো সোনায় সোহাগা। আপনি পেয়ে যাবে অতিরিক্ত ব্রাউনি পয়েন্ট। বিজয়ী হলে আপনি জিতে নিতে পারবেন ১০ হাজার টাকার গিফট ভাউচার ও আরও কিছু ইশো পণ্য। তাহলে দেরি না করে শুরু হোক আজই। দেখিয়ে দিন আপনার টেবিল সাজানোর ক্যারিশমা।

ভিডিওটি দেখা যাবে এই লিঙ্কে: https://www.youtube.com/watch?v=tJ8CEUt8WLM

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top