skip to Main Content
ঈদ আমেজে রঙ বাংলাদেশ

ক্যানভাস ডেস্ক

ঈদুল আযহা সামনে রেখে নতুন ডিজাইনের পোশাক এনেছে রঙ বাংলাদেশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘আমরা সময়কে রাঙিয়ে তুলি’ প্রতিপাদ্যে বছর জুড়েই পাখির রঙকে প্রাধান্য দিয়েছে এই দেশি ফ্যাশন ব্র্যান্ড।

ছবি: রঙ বাংলাদেশ-এর সৌজন্যে

রঙ বাংলাদেশের প্রধান নির্বাহী সৌমিক দাস বলেন, ‘এবারের ঈদ পোশাকের নকশায় গুরুত্ব পেয়েছে একাধিক পাখির রঙ এবং পাখির বিভিন্ন মোটিফ। এর সঙ্গে রাখা হয়েছে বাংলাদেশের সংস্কৃতি এবং ধর্মীয় আবহের সঙ্গে সময়, প্রকৃতি, আবহাওয়া আর আন্তর্জাতিক ট্রেন্ডের সমন্বয়।’

সুতি, লিনেন, হাফসিল্ক, মসলিন, বেক্সি-কটনসহ বিভিন্ন ধরনের আরামদায়ক কাপড় ব্যবহার করা হয়েছে ঈদ পোশাকে। পোশাকের মোটিফকে রাঙাতে মূল রঙ হিসেবে ব্যবহার করা হয়েছে কমলা, অলিভ, নীল, সাদা, কালো।

সহকারি রঙ হিসেবে আছে লাল, হলুদ, অ্যাশ, মেরুন, সবুজ, অফ-হোয়াইট এবং মাল্টিকালার কম্বিনেশন। স্ক্রিনপ্রিন্ট, ব্লকপ্রিন্ট, ডিজিটালপ্রিন্ট, হাতের কাজ সহ নানান ভ্যালু এ্যাডেড মিডিয়ার ব্যবহার করা হয়েছে পোশাকের সৌন্দর্য বাড়াতে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, বাহারি রঙে রাঙানো কাপড় দিয়ে তৈরি করা হয়েছে মেয়েদের জন্য শাড়ি, সালোয়ার কামিজ, টপস, সিঙ্গেল কামিজ এবং ছেলেদের জন্য পাঞ্জাবি, শার্টসহ নানান পোশাক।

পিছিয়ে নেই ছোটরাও। তাদের জন্য সালোয়ার কামিজ, ফ্রক, টপস, পাঞ্জাবি, শার্টসহ রকমারি সব পোশাকের পাশাপাশি থাকছে বাবা-ছেলে, মা-মেয়ের ডুয়েট পোশাক, ম্যাচিং করা কাপল পোশাক আর পুরো পরিবারের জন্য ফ্যামিলি প্যাকেজ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top