skip to Main Content
এশিয়া মডেল অ্যাওয়ার্ডস: সবার সেরা জেসিয়া

এশিয়া মডেল ফেস্টিভ্যাল ২০২৩-এর অংশ হিসেবে দক্ষিণ কোরিয়ার সিউলে অনুষ্ঠিত এশিয়া মডেল অ্যাওয়ার্ডসে ২০২৩-এ মডেল স্টার অ্যাওয়ার্ডে ভূষিত হলেন বাংলাদেশের জেসিয়া ইসলাম। শীর্ষসারির মডেল ও ২০১৭ সালের মিস ওয়ার্ল্ড বাংলাদেশ জেসিয়া মোট সাত দেশের প্রতিযোগীদের সঙ্গে প্রতিযোগিতা করে এই সম্মাননা অর্জন করেন।

প্রতিযোগিতায় অংশগ্রহণের আগে জেসিয়া ইসলাম দেশের শীর্ষস্থানীয় বিভিন্ন ব্র্যান্ডের হয়ে কাজ করেছেন। ফ্যাশন ইন্ডাস্ট্রির এই চেনা মুখকে দেখা গেছে ক্যানভাস ম্যাগাজিনেও।

মডেল স্টার অ্যাওয়ার্ড হাতে জেসিয়া ইসলাম। ছবি: এএমটিসি’র সৌজন্যে

জানা যায়, এশিয়া মডেল ফেস্টিভালের অংশ হিসেবে আরও অনুষ্ঠিত হয়েছে ফেস অব এশিয়া ২০২৩। পঁচিশ দেশের প্রতিযোগীদের অংশগ্রহণে এতে বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন ফাবলিহা খান ও বিপ্রসাদ দাস।

ফেস অব বাংলাদেশ ২০২৩ বিপ্রসাদ দাস ও ফাবলিহা খান। ছবি: এএমটিসি’র সৌজন্যে

ফেস অব বাংলাদেশ-এর এ বছরের সিলেকশন রাউন্ড অনুষ্ঠিত হয় অনলাইনে। শতাধিক প্রতিযোগীর মধ্য থেকে ৮ জন ছেলে ও ৮ জন মেয়েকে প্রাথমিকভাবে নির্বাচন করা হয়। এরপর ফান্টু অ্যাপের মাধ্যমে ভোটিং ও বিচারকদের নির্বাচন পর্ব শেষে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে বিজয়ী ওই দুজন।

বলে রাখা ভালো, ফেস অব এশিয়া মডেল ফেস্টিভালের বাংলাদেশের প্রতিনিধি আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি)। বাংলাদেশি মডলদের আন্তর্জাতিক অঙ্গনে প্রতিনিধিত্বের সুযোগ তৈরি করে দেওয়ার লক্ষ্যে কাজ করছে প্রতিষ্ঠানটি।

এশিয়া মডেল অ্যাওয়ার্ডসে ২০২৩-এর মঞ্চে বিজয়ীসহ অন্যান্যরা। ছবি: এএমটিসি’র সৌজন্যে

এশিয়া মডেল ফেস্টিভালের বাংলাদেশ পর্বের যৌথ পার্টনার আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি) ও ক্রশওয়াক কমিউনিকেশনস। এএমটিসি’র স্বত্বাধিকারী, স্বনামধন্য আজরা মাহমুদ তার এই উদ্যোগের মাধ্যমে দেশে মডেল ও মডেল হতে ইচ্ছুকদের এমনভাবে গড়ে তুলতে বদ্ধপরিকর, যেন যাতে তারা নিজেদের বৈশ্বিক প্রতিযোগীদের সমকক্ষে পরিণত করতে পারেন।

বলে রাখি, এশিয়া মডেল ফেস্টভ্যাল একটি কালচারাল কনটেন্ট প্ল্যাটফর্ম। এশিয়ার সব দেশের মডেলরা এতে অংশগ্রহণের পাশাপাশি অভিজ্ঞতা বিনিময়ের মাধ্যমে নিজেদের ঋদ্ধ করতে পারেন। এই আড়ম্বরপূর্ণ আসরের আয়োজক দক্ষিণ কোরিয়ার সংস্কৃতি, ক্রীড়া ও পর্যটন মন্ত্রণালয়।

এএমটিসি স্বত্বাধিকারী আজরা মাহমুদের সঙ্গে বিপ্রসাদ দাস, জেসিয়া ইসলাম ও ফাবলিহা খান। ছবি: এএমটিসি’র সৌজন্যে

সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে জানা যায়, ফেস অব এশিয়া, এশিয়া ওপেন কালেকশন ও এশিয়া মডেল অ্যাওয়ার্ডস– এই তিনটি ইভেন্টকে ঘিরেই অনুষ্ঠিত হয়ে থাকে এই ফেস্টিভ্যাল। এ জন্য এটি মূলত কোনো মডেলিং প্রতিযোগিতা নয়; বরং এশিয়ার সংস্কৃতিকে বৈশ্বিকভাবে উপস্থাপনার একটি উপলক্ষ্যও বলা যেতে পারে।

তিনটি পৃথক ইভেন্টে চলে নানা ধরনের কর্মকাণ্ড। এখানে এশিয়ান পপ কালচার ও আর্ট ইন্ডাস্ট্রি এবং ফ্যাশন, মডেলিং ও বিউটি ইন্ডাস্ট্রির সঙ্গে সম্পৃক্ত এশিয়া ও এশিয়ার বাইরের নানা ইন্ডাস্ট্রি প্রতিনিধিত্ব করে থাকে। এই আসরে নানা আন্তর্জাতিক ব্র্যান্ডের উপস্থিতিও লক্ষ্যণীয়। এমনকি নতুন ব্র্যান্ড ও শিল্পীদের পরিচিতির চমৎকার প্ল্যাটফর্ম হয়ে উঠেছে এশিয়া মডেল ফেস্টিভ্যাল।

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top