skip to Main Content
এ শহরে তুমিহীন: রিবা শুধু মডেল নন, এবার পরিচালকও

ক্যানভাস রিপোর্ট

মডেল সাবরিনা জামান রিবার দারুণ পারফরম্যান্সে কিছুদিন আগেই রিলিজ পাওয়া ফ্যাশন ফিল্ম ‘মুড সুইং’ বেশ সাড়া ফেলে দিয়েছিল। সেই রেশ কাটতে না কাটতেই এবার নতুন মিউজিক ভিডিও নিয়ে হাজির হলেন আলোচিত এই ফ্যাশন মডেল। স্টুডিও মায়েস্ট্রোসের প্রযোজনায়, কণ্ঠশিল্পী তারুণ্য হীরার নতুন গান ‘এ শহরে তুমিহীন’-এর ভিডিওতে পারফর্ম করেছেন তিনি। শুধু তাই নয়, কলকাতার প্রসেনজিৎ দাসের সঙ্গে যৌথভাবে মিউজিক ভিডিওটি পরিচালনাও করেছেন রিবা।

কলকাতার শহরতলিতে শুটিংকৃত এই মিউজিক ভিডিও সম্প্রতি প্রকাশ পেয়েছে স্টুডিও মায়েস্ট্রোসের ইউটিউব চ্যানেলে। তাতে রিবার সঙ্গে পারফর্ম করেছেন ফররুখ আহমেদ রেহান।

সাবরিনা জামান রিবা। ছবি: রিবার সৌজন্যে

সাবরিনা জামান রিবা বলেন, ‘নতুন কাজের জন্য অনেকটাই এক্সাইটেড ছিলাম, আবার কিছুটা নার্ভাসও। তবে প্রসেনজিৎ আমাকে অনেক উৎসাহ দিয়েছেন। তার মূল্যবান উপদেশ কাজটা আমার জন্য বেশ সহজ করে দিয়েছে।’

‘শুটিং লোকেশন, কস্টিউম ও অন্যান্য অ্যারেঞ্জমেন্টের দায়ভার আমার ঘাড়েই পড়েছিল। তাই একটা বাড়তি চিন্তা কাজ করছিল নিজের ভেতর। এর উপরে অভিনয়ে মনোযোগ দিতে হচ্ছিল বলে সব মিলিয়ে পুরোটা সময় একটা চ্যালেঞ্জের ভেতর ছিলাম। তবে ফাইনাল আউটপুটটি দেখে মনে হয়েছে, এমন একটা চ্যালেঞ্জিং কাজ আমরা সাফল্যের সঙ্গে করতে পেরেছি,’ যোগ করেন তিনি।

লাস্যময়ী এই মডেল ও অভিনেত্রী আরও বলেন, ‘আমি প্রথমেই স্টুডিও মায়েস্ট্রোসকে ধন্যবাদ জানাতে চাই আমাদের এমন একটি সুযোগ করে দেওয়ার জন্য। সঙ্গে ধন্যবাদ জানাতে চাই আমার টিমের সকল মেম্বারকে, যাদের অক্লান্ত পরিশ্রমে আমরা কাজটা এত সহজে করতে পেরেছি। আশা করি দর্শকরা আমাদের কাজ পছন্দ করবেন এবং আমাদের সামনে আরো এমন কাজ করার উৎসাহ জোগাবেন।’

 

জানা যায়, মিউজিক ভিডিওর ডিওপি হিসেবে কাজ করেছেন কলকাতার সুশোভন চক্রবর্তী এবং প্রোডাকশন লজিস্টিক সরবরাহ করেছে প্রয়াস কমিউনিকেশন। ভিডিওটির পোস্ট প্রোডাকশন, অ্যানিমেশন ও ভিএফএক্সের কাজ করেছেন বাংলাদেশের ফিল্মি ফিক্স স্টুডিওর সৈয়দ শোয়েব ও মোহাম্মদ মাহাদী।

ব্যস্ত শহরে প্রতিদিন হারিয়ে যাওয়া নানান গল্পের ভেতর প্রিয় মানুষকে খুঁজে বেড়ানোর রেশ ঘিরে গড়ে উঠেছে ‘এ শহরে তুমিহীন’। গানটির কথা লিখেছেন ও সুর করেছেন শরীফ প্রবাহ ও তারুণ্য হীরা; মিউজিক অ্যারেঞ্জমেন্ট ও মিক্সিংয়ের কাজ করেছেন খাইরুল ইসলাম দিপু।

গায়ক তারুণ্য হীরা বলেন, “‘এ শহরে তুমিহীন’, আমাদের প্রায় প্রত্যেকটা মানুষের জীবনের হারিয়ে যাওয়া অতীতের গান। কারণে-অকারণে ভুল বোঝাবুঝিতে হারিয়ে ফেলা সম্পর্কগুলোকে কখনো বলা হয় না আমরা কতটা অনুভব করি তাদের না থাকাটাকে। এই গানে আমি সেই অনুভূতিটাকেই সুরে-ছন্দে বলার চেষ্টা করেছি।’

বলে রাখা ভালো, স্টুডিও মায়েস্ট্রোস বর্তমানে ইউটিউবের মতো অর্গানিক প্ল্যাটফর্মে অরিজিনাল কনটেন্ট প্রোডাকশনের কাজ করছে। এরই ধারাবাহিকতায় তৈরি হয়েছে এই নতুন গান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top