skip to Main Content
কাব্যিক লা রিভ

বাংলাদেশি ফ্যাশন ও লাইফস্টাইল ব্র্যান্ড লা রিভ লঞ্চ করেছে নতুন ফল’২৩ কালেকশন। আর্ন্তজাতিক ফ্যাশন বাজার থেকে বাছাই করা প্রিন্ট ও ট্রেন্ডের সঙ্গে দেশি নকশার মেলবন্ধন হয়েছে এখানে।

লা রিভের প্রধান নির্বাহী পরিচালক মন্নুজান নার্গিস বলেন, “প্রতিটি মৌসুমে লা রিভ নতুন নতুন থিমে কাজ করে। ফল’২৩ কালেকশনের কোর থিমের নাম পোয়েট। বিশ্বজুড়ে মানুষ সফট লিভিংকে প্রাধান্য দিচ্ছে এখন। আমরা জীবনের কোমল ভাবনার গুরুত্ব বুঝতে পারছি। নিজের সঙ্গে সময় কাটানো, নিরবতা, এমনকি মেন্টাল হেলথকে প্রাধান্য দিচ্ছি। বিশ্বজুড়ে মানুষের চিন্তাভাবনার এই যে পরিবর্তন, তা রং, প্রিন্ট ও প্যাটার্নের মাধ্যমে ফ্যাশনেও ফুটিয়ে তোলা সম্ভব। এই চিন্তা থেকেই এবারের ফল কালেকশনকে আমরা কাব্যিক নান্দনিকতায় সাজানোর চেষ্টা করেছি।”

বৃষ্টির ঠিক পূর্ব মুহূর্তে আকাশে যে গ্রে-ব্লুইশ শেড দেখা যায়, তাই এই কালেকশনের প্রধান বা সেন্টিমেন্ট কালার। এই শেডের সাথে মিল রেখে সাজানো হয়েছে প্রাথমিক রংগুলো। প্রাইমারি প্যালেটে স্থান পেয়েছে হেজেল নাট ব্রাউন, লাইট অলিভ, ডার্ক ফন, লাইট মাস্টার্ড, চেরি, ব্রিক রেড, পিচ, পাউডার রোজ, বেইজ, ওয়াটার মার্ক, ডার্ক ওয়াটার মার্ক, গ্রে-ব্লু, লাইট অ্যাশ, টওপে, মিডো, সিনামন, টিক উড কালার। প্রিন্ট-স্টোরি বাছাইয়ের ক্ষেত্রেও মনকে প্রশান্ত করা, নস্টালজিয়া জাগানো প্রিন্টস্টোরি বাছাই করেছে লা রিভ।

মন্নুজান নার্গিস আরও বলেন, ‘ফল সিজনের সবচেয়ে জনপ্রিয় দুটি প্রিন্টের নাম চেক ও স্ট্রাইপস। সেখানে আমরা ভিনটেজ চেক বেছে নিয়েছি যা ছোটবেলার স্মৃতিতে ফিরিয়ে নিয়ে যায়। স্ট্রাইপে প্রাধান্য পেয়েছে রিদমিক স্ট্রাইপস। একই দূরত্বে সাজানো এই স্ট্রাইপসে ওয়ার্ম ও কুল কালার, এই উভয়ের কম্বিনেশন দেখা যাবে।’

‘এই মৌসুমে প্যাচওয়ার্ক করা হাতা, হেমলাইন ও প্ল্যাকেট টপ-ট্রেন্ডে আছে। প্যাচওয়ার্ক প্রিন্ট করা পোশাকগুলোকে আমরা প্যাচওয়ার্ক-ইন্সপায়ার্ড প্রিন্ট উইথ ট্রাইবাল ভাইব এবং ভিনটেজ ও ফ্লোরাল প্যাচ নামের দুটি প্রিন্টস্টোরিতে রেখেছি। জিওমেট্রিক মোটিফ রিপিটেশন নিয়ে তৈরি হয়েছে আরেকটি প্রিন্টস্টোরি। আন্তর্জাতিক ফল ফ্যাশনে এবার ব্লকপ্রিন্ট টপে ছিল। এই মৌসুমে পেইন্টারলি ও টোনাল ব্লক নামে দুটি প্রিন্টস্টোরি লঞ্চ করেছে লা রিভ। স্ট্রাইপ-প্যাটার্নে প্রেইরির বিস্তীর্ণ অঞ্চলে ফুটে থাকা ফুল ও পেইন্টারলি ফ্লোরাল মোটিফ দিয়ে সাজানো হয়েছে হায়ারলুম ফ্লোরাল প্রিন্টস্টোরিটি। ভ্যাকেশন ও ট্রাভেল ভাইব ফুটে উঠেছে সিটিস্কেপ নামের প্রিন্টস্টোরিতে। শুধু শরীর নয়, মানসিক স্বাস্থ্যও সবার জন্য সমান গুরুত্বপূর্ণ। এই বার্তাটি পৌঁছে দিতে সাজানো হয়েছে মেন্টাল হেলথ ম্যাটার্স। নারী, পুরুষ ও শিশু, সবার পোশাকেই এই প্রিন্ট স্টোরিগুলো দেখা যাবে,’ যোগ করেন তিনি।

মন্নুজান নার্গিস বলেন, ‘আরামদায়ক হাতা, ফ্লোয়ি হেম ও সাদামাটা অনুষঙ্গের ব্যবহার এই ফলের অন্যতম লক্ষনীয় বৈশিষ্ট্য। লা রিভে এবার লুজ ফিটেড ও ড্রামাটিক স্লিভ নিয়ে কাজ হয়েছে বেশি। বেল স্লিভের পাশাপাশি দেখা যাবে থিক পাফ, কাফতান কাট, ল্যান্টার্ন, বিশপ, র্যাফল, প্যাচওয়ার্ক ও স্মোক করা স্লিভ। নেকলাইনে স্কুপ ও মকনেক, মান্ডারিন ও শার্ট কলার ফোকাস করা হয়েছে। লক্ষনীয় পরিবর্তন এসেছে হেমলাইনে। এলংগেটেড ও অ্যাসিমেট্রিক কাট, লেয়ার, র‌্যাফল, গ্যাদার ও প্লিট-বাড়ানো হেমলাইনগুলিতে ঢেউ-খেলানো প্যাটার্ন বেশি চোখে পড়বে। লা রিভের এক্সক্লুসিভ লেবেল নার্গিসাসসহ অন্যান্য পার্টি-স্টাইলে এম্ব্রয়ডারি ও কারচুপির সাথে কর্ড ও ট্যাসেল, পিনটাক ও শিয়ার-লেয়ারের ব্যবহার দেখা যাবে।’

ছবি: লা রিভের সৌজন্যে

লা রিভ ফল কালেকশনে পাওয়া যাবে নারী ও কিশোরীদের লং ও মিড লেংথ টিউনিক, টপ, শ্রাগ-স্টাইল টিউনিক ও কামিজ, আবায়া টিউনিক, ক্লাসিক কামিজ, সালোয়ার কামিজ, শার্ট ও টি-শার্ট। পুরুষ ও কিশোরদের সংগ্রহে দেখা যাবে ক্যাজুয়াল ও ফরমাল শার্ট, টি-শার্ট, পোলোশার্ট, টুইন-ফিট পাঞ্জাবি, সাথে পারফেক্ট ফিট বটমস। শিশুদের জন্যেও রয়েছে ফ্রক, টিউনিক, সালোয়ার কামিজ, জাম্পস্যুট, টি-শার্ট, পোলো শার্টি, পাঞ্জাবি ও ক্যাজুয়াল শার্টের কালেকশন। নিউবর্ন ক্যাটাগরিতেও যোগ হয়েছে নতুন স্টাইল।

পোশাকের পাশাপাশি লা রিভ হোম, অ্যাক্সেসরিজ, জুয়েলারি, হ্যান্ডব্যাগ ও ফুটওয়ার সেগমেন্টে ফল-উপযোগী নতুন পণ্য যোগ হয়েছে। লা রিভের ফল ও নার্গিসাস ২০২৩ কালেকশনের সব স্টাইল ইতিমধ্যে পৌছে গেছে খুলনা, সিলেট, রাজশাহী, নারায়নগঞ্জ ও চট্টগ্রামসহ ঢাকার প্রতিটি স্টোর ও অনলাইনে (www.lerevecraze.com)। ঘরে বসে সহজে কেনাকাটা করতে ডাউনলোড করতে পারেন লা রিভ অ্যাপ। বিস্তারিত জানতে লগ-ইন করতে হবে লা রিভের অফিশিয়াল ফেসবুক পেজ www.facebook.com/lerevecraze

  • সারাহ্/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top