skip to Main Content

ক্যানভাস ডেস্ক

বিগত কয়েক বছর ধরেই ‘খাদ্য নিরাপত্তা’ একটি খুবই জরুরী বিষয়য় হিসেবে আলোচিত হচ্ছে। এর নেপথ্যে কারন হিসেবে রয়েছে – ভেজাল এবং ক্ষতিকর রাসায়নিক মিশ্রিত খাদ্যপন্যের প্রাদুর্ভাব। বাংলাদেশের এই অবস্থার কারনে বিশ্ব স্বাস্থ্য সংস্থা এই পরিস্থিতিকে – ‘গুরুতর জনস্বাস্থ্য সমস্যা’ হিসেবে বিবেচনা করছে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২০২০ সাল থেকে মানসম্মত নিরাপদ খাদ্য উৎপাদন, সংরক্ষণ ও সময়মতো পরিবেশনের নেটওয়ার্ক গড়ে তোলার কাজ করছে গ্রিন গ্রোসারি। এই পণ্য তালিকায় রয়েছে—তুলসীমালা পোলাওর চাল, গাওয়া ঘি, ঘানিতে ভাঙা শর্ষের তেল, খাঁটি মধু, বিভিন্ন রেসিপি মসলা, বাড়িতে তৈরি জেলি, পিনাটবাটারসহ সত্তরটিরবেশি খাদ্যপণ্য। ইতিমধ্যে তাঁদের কয়েকটি পণ্য অনেকেরই পছন্দের তালিকায় যুক্ত হয়েছে।
পণ্যের বিশুদ্ধতার নিশ্চয়তায় প্রান্তিক কৃষক ও উৎপাদকদের সঙ্গে কাজ করছেন গ্রিন গ্রোসারির কর্মীরা। উৎপাদকদের কাছ থেকে গুণগত মান যাচাই–বাছাই করে পণ্য সংগ্রহ, পরিকল্পিতভাবে যথাযথ সংরক্ষণ, স্বাস্থ্যকর ও সুদৃশ্য মোড়কীকরণ এবং অবশেষে ভোক্তাদের হাতে দ্রুততার সঙ্গে পৌঁছে দেওয়ার কাজটিই দক্ষতার সঙ্গে করে যাচ্ছে গ্রিন গ্রোসারি।

মাত্র দু বছর বয়সী এই প্রতিষ্ঠানটির বেশিরভাগ পন্যই বিএসটিএই অনুমোদিত এবং তাদের নিজস্ব ওয়েবসাইট এবং সোস্যাল মিডিয়া ছারাও পাওয়া যাচ্ছে বেশ কিছু অনলাইন এবং অফলাইন সুপারশপে।
নিত্য প্রয়োজনীয় গ্রোসারিকে শুধুমাত্র ডাইনিং এ না রেখে একে উপহার হিসেবেও যে ব্যবহার করা হয় এমন একটি সেবাকে সামনে নিয়ে এসেছে গ্রীন গ্রোসারি ২০২১ সালে , যে সেবাটির নাম – গ্রোসারি এজ এ গিফট বা সংক্ষেপে গ্যাগ সার্ভিস । এর সেবাটির মূল বক্তব্য হচ্ছে- উপহার হিসেবে গ্রীন গ্রোসারির পন্যকে বেছে নেয়া। এখন অব্দি ৫০ টিরও বেশি করপোরেট কোম্পানি ঈদ, পুজো, নতুন বছরের উপহারের জন্য বেছে নিয়েছেন এই দারুন সেবাটি।

গ্রিন গ্রোসারি মূলত একটি ডি টু সি গ্রোসারি ডি টু সি গ্রোসারি ই-কমার্স। ব্যবসায় যার মূল আয়োজন হচ্ছে- পন্য উৎপাদন থেকে শুরু করে ভোক্তাদের দোরগোড়ায় পৌছে দেয়ার পুরো কাজটিই করা। দারুন সব কাস্টোমার সার্ভিস এবং রিটার্ন-রিফান্ড পলিসিও রয়েছে তা কিনা গ্রিন গ্রোসারিকে এক অনন্য মাত্রা যোগ করেছে। একদম সুদৃশ্য মোড়কীকরন এবং একই সাথে গুনগত মান গ্রীন গ্রোসারিকে একদম তথাকথিত গ্রোসারী ব্রান্ড থেকে সহজেই আলাদা করেছে।
ওয়েব সাইট – www.greengrocery.com.bd
FB: https://www.facebook.com/TheGreenGrocery

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top