skip to Main Content
জেলা সাংস্কৃতিক উৎসবে মঞ্চে উঠছে ‘পেজগী’

জেলা সাংস্কৃতিক উৎসবের প্রথম দিনে ভোলা থিয়েটার পরিবেশন করতে যাচ্ছে মঞ্চনাটক ‘পেজগী’। ২০ ও ২১ জুলাই দেশব্যাপী অনুষ্ঠিত হবে এ জেলা সাংস্কৃতিক উৎসব।

ফরাসি এ নাটকটিকে বাংলা ‘পেজগী’তে রূপান্তর করেছেন সাত্ত্বিক নাট্য সম্প্রদায়ের প্রয়াত নাট্যকার অপু আমান। এর নির্দেশনা দিয়েছেন ভোলা থিয়েটারের সম্পাদক অতনু করঞ্জাই। ‘পেজগী’ ভোলা থিয়েটারের ষোড়শ প্রযোজনা।

প্রযোজনা প্রসঙ্গে নির্দেশক অতনু করঞ্জাই বলেন, ‘একজন একেবারে সাধারণ মানুষকে জোর করে অসাধারণ বানানোর পরে কেমন করে তিনি নতুন পরিচয়েও মানিয়ে নিতে অভ্যস্ত হন, ‘পেজগী’ তার সার্থক উদাহরণ। শারীরিক কমেডির যে স্বরূপ রূপান্তর করার ক্ষেত্রে অপু আমান দেখিয়েছেন, অভিনেতা-অভিনেত্রীরাও সেই চেষ্টাটা করে গেছেন।’

নাটকটির বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আনোয়ার পারভেজ, সন্তু দাস, শান্তা মুনিয়া, আগ্নেয়ী চক্রবর্তী মোহর, কপিল দে ও চৈতি গুহ। ‘পেজগী’ নাটকের নাম ভূমিকায় অভিনয় করছেন তালহা তালুকদার বাঁধন।

নাটকটির পোশাক পরিকল্পনা করেছেন ভোলা থিয়েটার সভাপতি নাসির লিটন, আবহ সংগীত পরিকল্পনায় স্বাতী করঞ্জাই, মঞ্চসজ্জায় বিপ্লব চন্দ্র দেবনাথ এবং আলোক পরিকল্পনায় আশিক পোদ্দার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top