skip to Main Content
টেড-এক্স গুলশান ২০২৩

শনিবার (৪ নভেম্বর ২০২৩) অনুষ্ঠিত হতে যাচ্ছে টেড-এক্স গুলশান ২০২৩। বাংলাদেশ জাতীয় সংসদের মাননীয় স্পিকার শিরীন শারমিন চৌধুরী এবং বাংলাদেশ সরকারের মাননীয় শিক্ষামন্ত্রী দীপু মনি-সহ এখানে বক্তব্য রাখবেন দেশে-বিদেশের স্বনামধন্য ১৬ জন বক্তা।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্বের অন্যতম জনপ্রিয় প্ল্যাটফর্ম টেড-এর স্বাধীনভাবে আয়োজিত বক্তৃতা অনুষ্ঠান টেড-এক্স নামে অভিহিত। বিশ্বখ্যাত টেড-এক্স বক্তাদের মধ্যে রয়েছেন বিল গেটস, ইলোন মাস্ক, গ্রাহাম স, স্যার কেন রবিনসন প্রমুখ।

বর্তমানে বাংলাদেশে স্ট্যান্ডার্ড টেড-এক্স লাইসেন্সধারী একমাত্র সক্রিয় প্ল্যাটফর্ম টেড-এক্স গুলশান, যারা ২০২০ সালের প্রবল জনপ্রিয়তার পর আবারও ফিরে আসছে দেশের সবচেয়ে বড় টেড-এক্স অনুষ্ঠানের আয়োজন নিয়ে।

টেড প্লাটফর্ম-এর অন্যতম উদ্দেশ্য হচ্ছে সমাজে ছড়িয়ে দেওয়ার মতো চিন্তা ও ধারণাগুলোর প্রচার করা। সেটি মাথায় রেখেই এবারের টেড-এক্স গুলশান-এর প্রতিপাদ্য বিষয় ‘সমতার জন্য উদ্ভাবন’, যা দর্শকদের মনে উদ্ভাবনী চিন্তার খোরাক জোগাবে বলে মনে করছেন আয়োজকেরা। ১৬টি উদ্দীপনাময় বক্তব্য ছাড়াও অনুষ্ঠানের শেষে উপস্থিত দর্শক উপভোগ করবেন একটি সংগীত পরিবেশনা।

এবারের টেড-এক্স গুলশানে শিরীন শারমিন চৌধুরী ও দীপু মনির পাশাপাশি আরও কথা বলবেন বোয়িং দক্ষিণ এশিয়ার চিফ অব স্টাফ প্রবীণা ইয়াগামভাত; স্মার্ট বাংলাদেশ নেটওয়ার্ক-এর কো-চেয়ার ও সাবেক মুখ্য সচিব আবুল কালাম আজাদ; ইউএনডিপি বাংলাদেশ-এর হেড অব কমিউনিকেশনস মো. আব্দুল কাইয়ুম; পররাষ্ট্র মন্ত্রণালয়ের আন্তর্জাতিক বাণিজ্য, বিনিয়োগ ও আইসিটি বিষয়ক মহাপরিচালক সৈয়দ মুনতাসির মামুন; এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেনের ভাইস চ্যান্সেলর রুবানা হক; বাংলাদেশি গায়ক ও গীতিকার শায়ান চৌধুরী অর্ণব; চলচ্চিত্র পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী; কোকা-কোলা কোম্পানি, বাংলাদেশ-এর হেড অব মার্কেটিং আবীর রাজবীন; এটুআই-এর ন্যাশনাল কনসালটেন্ট অ্যাক্সেসিবিলিটি ভাস্কর ভট্টাচার্য; বাংলাদেশি রেডিও জকি ও টেলিভিশন উপস্থাপক কিবরিয়া সরকার; অ্যাপেক, বিবিসি স্টোরি ওয়ার্কস-এর বিষয়বস্তু কৌশলবিদ অঙ্কিতা বক্সী; বাংলাদেশি ইউটিউবার ও কনটেন্ট ক্রিয়েটর ইফতেখার রাফসান; প্রাক্তন সেনা কমান্ডো ও ট্রায়াথলিট ইমতিয়াজ ইলাহী; এবং ব্র্যাকের সিনিয়র ডিরেক্টর (পিপল, কালচার অ্যান্ড কমিউনিকেশনস) মৌটুসী কবির।

এই অনুপ্রেরণামূলক আলোচনার পাশাপাশি গান পরিবেশন করবেন ঋতু রাজ।

৪ নভেম্বর, রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত আলোকি কনভেনশন হলে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত আয়োজিত হবে টেড-এক্স গুলশান ২০২৩। যে কেউ টিকেট কেটে অংশগ্রহণ করতে পারবেন এখানে। তা ছাড়া অনলাইনে টিকিট সংগ্রহ করতে ভিজিট করতে হবে এই লিংকে: https://www.tickify.live/events/tedxgulshan-2023

টেড-এক্স গুলশান ২০২৩ এর স্ট্রাটেজিক পার্টনার হিসেবে রয়েছে বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়; গোল্ড স্পনসর কোকা-কোলা কোম্পানি বাংলাদেশ। এ ছাড়াও সিলভার স্পন্সর গ্রীন ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স লিমিটেড, ড্যান ফুডস লিমিটেড এবং প্রাইম ব্যাংক লিমিটেড। আইসক্রিম পার্টনার পোলার আইসক্রিম। পিআর পার্টনার ব্যাকপেজ পিআর। টিকেটিং পার্টনার টিকিফাই। ইভেন্টে ই-লার্নিং ও নলেজ পার্টনার হিসেবে থাকছে লিড একাডেমি এবং ইয়ুথ এনগেজমেন্ট পার্টনার হিসেবে ওয়াই-এস-এস-ই।

বাংলাদেশ এর সবচেয়ে বড় টেড অনুষ্ঠান সম্পর্কে বিস্তারিত জানা যাবে এই লিংকে: https://tedxgulshan.com

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top