skip to Main Content
ট্রান্সকম ও মাইক্রোসফটের চুক্তি

মাইক্রোসফট বাংলাদেশ তার ডিজিটাল ট্রান্সফরমেশনের পরিধি বিস্তারে ট্রান্সকম গ্রুপের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। মাইক্রোসফটের বাংলাদেশ, ভুটান ও নেপাল কান্ট্রি ম্যানেজিং ডিরেক্টর . ইউসুপ ফারুক; মাইক্রোসফট ইন্ডিয়ার করপোরেট, মিডিয়াম অ্যান্ড স্মল বিজনেসের নির্বাহী পরিচালক সামিক রয়; ট্রান্সকম গ্রুপের হেড অব টেকনোলজি আরিফ-উজ-জামান এবং এলিভেট সল্যুশন লিমিটেডের সিইও ও এমডি হুমায়ুন কবির ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। আরও বলা হয়, দেশের অন্যতম বৃহৎ শিল্পপ্রতিষ্ঠান ট্রান্সকম গ্রুপ নিজেদের সকল ব্যবসায়িক কার্যক্রমে ডিজিটালাইজেশন ত্বরান্বিত করতে মাইক্রোসফটের সেবা ব্যবহার করবে। মাইক্রোসফটের ক্লাউড সল্যুশন পার্টনার এলিভেট সল্যুশনস লিমিটেডের সঙ্গে অংশীদারত্ব করে ট্রান্সকম গ্রুপ, যার মাধ্যমে প্রতিষ্ঠানটি নিজেদের কর্মীদের অভিজ্ঞতার আধুনিকায়ন ও সমৃদ্ধ গ্রাহকসেবা নিশ্চিতে কার্যকর ও সাশ্রয়ী ডিজিটাল ভিত্তি তৈরি করবে।

এ ছাড়া, ট্রান্সকম গ্রুপ মাইক্রোসফটের সহায়তায় এর ১২টি কৌশলগত ব্যবসায়িক ইউনিটের (স্ট্র্যাটেজিক বিজনেস ইউনিট- এসবিইউ) সবগুলো মাইক্রোসফট অ্যাজিউর-এ পরিচালনা করবে। অ্যাজিউর-এর ক্লাউড প্ল্যাটফর্মে ২০০টিরও বেশি পণ্য ও ক্লাউড সেবা রয়েছে। যার মাধ্যমে প্রয়োজনীয় সকল টুল ও ফ্রেমওয়ার্কসহ বিভিন্ন ক্লাউড ও অন-প্রিমিসেস (সেবাগ্রহীতার অবকাঠামোর ভেতরে থাকা সার্ভার) সার্ভারে বিভিন্ন বিষয় পরিচালনা ও ব্যবস্থাপনা করা যাবে। প্রতিষ্ঠানের সুবিশাল তথ্য-উপাত্ত বিশ্লেষণ করার ক্ষেত্রে ইন-বিল্ট এআই ব্যবহার করতে ক্লাউডনির্ভর সিকিউরিটি ইনফরমেশন অ্যান্ড ইভেন্ট ম্যানেজমেন্ট (এসআইইএম) প্ল্যাটফর্ম মাইক্রোসফট সেন্টিনেলের সহায়তা নিচ্ছে গ্রুপটি।

এই সেবা ব্যবহারের মাধ্যমে ট্রান্সকম গ্রুপ তাদের কর্মীদের পারফরমেন্স ও কার্যক্রমে দক্ষতা নিশ্চিত করতে সক্ষম হবে। পাশাপাশি, অ্যানালিটিকসের সুযোগসহ একটি নিরাপদ প্ল্যাটফর্মে হাইব্রিড কাজ নিশ্চিত করতে পারবে। নিরাপত্তার একটি আলাদা স্তর নিশ্চিত করা সহ এই সল্যুশন প্রতিষ্ঠানের সার্বিক চিত্র তুলে ধরবে। একই সঙ্গে, অব্যাহত সাইবার ঝুঁকি হ্রাস করবে, অ্যালার্টের পরিমাণ সংখ্যায় বৃদ্ধি পাবে এবং লং রেজ্যুলুশন টাইম ফ্রেমের ক্ষেত্রে চাপ কমিয়ে আনবে। ফলে, স্বয়ংক্রিয় অভ্যন্তরীণ ওয়ার্কফ্লো, অপ্টিমাইজড ব্যবসায়িক প্রক্রিয়া ও প্রবৃদ্ধি ত্বরান্বিত করার পাশাপাশি প্রতিষ্ঠানের কার্যক্রম গতিশীল করে তোলা যাবে।

  • ফুয়াদ/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top