skip to Main Content
ঢাকায় ইজিপ্টশিয়ান ফুড ফেস্টিভ্যাল

হোটেল ইন্টারকন্টিনেন্টাল ঢাকায় আজ বৃহস্পতিবার (৫ অক্টোবর ২০২৩) শুরু হচ্ছে ইজিপ্টশিয়ান ফুড ফেস্টিভ্যাল। সেই উপলক্ষ্যে গতকাল বুধবার একটি প্রি-ইভেন্ট সংবাদ সম্মেলন আয়োজন করা হয়। তাতে উপস্থিত ছিলেন ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’র মালিকানাধীন কোম্পানি বাংলাদেশ সার্ভিসেস লিমিটেডের ম্যানেজিং ডিরেক্টর আতিকুর রহমান, জেনারেল ম্যানেজার অশ্বনী নায়ার, ডিরেক্টর অব সেলস অ্যান্ড মার্কেটিং রেজওয়ান মারুফ, ডিরেক্টর অব ফুড অ্যান্ড বেভারেজ অলিভিয়ের লরেক্স; ইজিপ্টএয়ার এয়ারলাইন্সের ডিস্ট্রিক্ট ম্যানেজার (বাংলাদেশ) মোস্তফা মাগদি এলকাদি, ফাইন্যান্সিয়াল ম্যানেজার মোহাম্মদ আলা রাসলান; সিটি ব্যাংকের অ্যাডিশনাল ম্যানেজিং ডিরেক্টর ও চিফ বিজনেস অফিসার শেখ মোহাম্মদ মারুফ; এবং হালদা ভ্যালির করপোরেট সেলসের অ্যাসিস্টেন্ট ম্যানেজার সওকত আলী-সহ আয়োজক কমিটি ও মূল পার্টনারের প্রতিনিধি এবং অন্যান্য গণ্যমান্য ব্যক্তি।

ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’র জেনারেল ম্যানেজার অশ্বনী নায়ার বলেন, ‘আমরা মিসরের অনন্য সংস্কৃতি ও খাবার বাংলাদেশে নিয়ে আসতে ইজিপ্টএয়ারের সঙ্গে অংশীদারত্ব করেছি। উভয় দেশের সাংস্কৃতিক-বন্ধন মজবুত করার অংশ হিসেবে ঢাকা-কায়রো সরাসরি ফ্লাইটের সংখ্যাও বৃদ্ধি পেয়েছে। এই ফুড ফেস্টিভ্যালটি সম্ভব ও আনন্দমুখর করে তোলার জন্য হালদা ভ্যালিসহ আমাদের প্রধান দুই স্পন্সর সিটি ব্যাংক ও আমেরিকান এক্সপ্রেস এবং মিশর থেকে আগত সেলিব্রিটি শেফ ও পারফর্মারদের আন্তরিক ধন্যবাদ।’

ইন্টারকন্টিনেন্টাল ঢাকা’র সিগনেচার অল-ডে ডাইনিং রেস্টুরেন্ট এলিমেন্টস গ্লোবাল ডাইনিংয়ে অনুষ্ঠিতব্য এই ফুড ফেস্টিভ্যালে মিসরের সুস্বাদু কুজিন ও সংস্কৃতিকে তুলে ধরতে গেস্ট শেফ মোহাম্মদ, খালেদ এবং এহাব অতিথিদের জন্য বিভিন্ন সুস্বাদু খাবার পরিবেশন করবেন।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, অতিথিরা কোশারি, হামাম মাহশি, ফাত্তাহ, সায়াদেয়া, কাওয়ারা, মুসাকা, কোফতা, তাগিন ইত্যাদির মতো মিসরীয় খাবার এবং কোনাফা, ওম আলি ও মাহালাবিয়া’র মতো মজাদার ডেজার্টের স্বাদ নিতে পারবেন। প্রতিটি খাবারের রন্ধনপ্রক্রিয়া দেখে অতিথিরা আসল মিসরীয় কুজিনের অভিজ্ঞতা পাবেন।

এ ছাড়া, অতিথিদের জন্য থাকবে মিসরীয় সংস্কৃতি উপভোগের সুযোগ। ফেস্টিভ্যালের চালাকালে প্রতি রাতে এলিমেন্টস গ্লোবাল ডাইনিংয়ে মিসরের একটি সাংস্কৃতিক দল তাদের দেশীয় নৃত্য ও সংগীত পরিবেশনের মাধ্যমে অতিথিদের মনোরঞ্জন করবেন।

১০ অক্টোবর পর্যন্ত চলবে এই ফেস্টিভ্যাল। তাতে থাকেব বুফে ডিনার, যার মূল্য জনপ্রতি ৭,৫০০ টাকা। সিটি ব্যাংকের অ্যামেক্স প্লাটিনাম কার্ডহোল্ডাররা ‘বাই ওয়ান গেট টু’ অফার এবং অন্যান্য পার্টনার ব্যাংকের গ্রাহক হলে ‘বাই ওয়ান গেট ওয়ান’ অফার লাভের সুযোগ পাবেন।

  • ফুয়াদ/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top