skip to Main Content
দেশের বাজারে শাওমির রেডমি নোট ১৩

গ্লোবাল টেক ব্র্যান্ড শাওমি দেশের বাজারে নিয়ে এল রেডমি নোট ১৩। এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘সুপারনোট’ ট্যাগলাইনে এই নতুন ডিভাইস সম্প্রতি উন্মোচন করা হয়েছে। এতে রয়েছে ১০৮ মেগাপিক্সেলসহ ট্রিপল ক্যামেরা সিস্টেম, ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, ১২০ হার্জের অ্যামোলেড ডিসপ্লে। অন্যদিকে উন্নত পারফরম্যান্স নিশ্চিতে ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৬৮৫।

শাওমি বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার জিয়াউদ্দিন চৌধুরী বলেন, ‘শাওমি বাংলাদেশ রেডমি নোট সিরিজ নিয়ে গর্বিত। কারণ এই ডিভাইস দেবে ফ্ল্যাগশিপ-লেভেলের এক্সপেরিয়েন্স। বাংলাদেশে শাওমির সবচেয়ে জনপ্রিয় প্রোডাক্ট হলো রেডমি নোট। শাওমি গ্রাহকদের কাছে এটি প্রিয় হয়ে ওঠার একটি বিশেষ কারণ রয়েছে। এর আগে শাওমির প্রতিটি নোট প্রোডাক্ট নিয়ে এসেছে আকর্ষণীয় স্পেসিফিকেশন। এবার সুপারনোট ট্যাগলাইনের রেডমি নোট ১৩ ডিজাইন করা হয়েছে উদ্ভাবনী প্রযুক্তিতে। আমরা বিশ্বাস করি এই স্মার্টফোন শাওমি ফ্যানদের জন্য দারুণ একটি অভিজ্ঞতা হবে।’

রেডমি নোট ১৩ স্মার্টফোনে আছে ১০৮ মেগাপিক্সেলের ট্রিপল ক্যামেরা। এর ট্রিপল ক্যামেরায় আরও আছে ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের ম্যাক্রো ক্যামেরা। কাছে বা দূরের যেকোনো দৃশ্যই দারুণভাবে ফুটিয়ে তোলে রেডমি নোট ১৩।

রেডমি নোট ১৩ ডিভাইসটি নিরাপত্তায় রাখার জন্য এতে রয়েছে ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এই ফিচারের ফলে কোনো এক্সটারনাল বাটন বা প্যাটার্ন ছাড়াই ফোনটি আনলক করা যাবে আরও সহজে। তাই প্রতিদিনের কাজে ডিভাইসটি অনেক বেশি ব্যবহার করলেও খুব দ্রুতই আনলক করা যাবে। এ ছাড়া, ফোনটিতে আছে এআই ফেস আনলক ফিচার। যা ব্যবহারের মাধ্যমে ডিভাইসের নিরাপত্তাকে আরও বাড়ানো যাবে।

স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে ১২০ হার্জের ফুল এইচডি প্লাসের অ্যামোলেড ডিসপ্লে। খুব পাতলা বেজেলে ডিসপ্লেটি ডিজাইন করা হয়েছে। ডিসপ্লেটি ১৮০০ নিট হওয়ায় এর ভিজ্যুয়াল অনেক বেশি উজ্জ্বল।

রেডমি নোট ১৩ ডিভাইসটিতে প্রসেসর হিসেবে আছে স্ন্যাপড্রাগন ৬৮৫ প্রসেসর। যেখানে ব্যবহার করা হয়েছে ৬ ন্যানোমিটারের ম্যানুফ্যাকচার প্রসেস।

রেডমি নোট ১৩ পাওয়া যাচ্ছে তিনটি রঙে– মিডনাইট ব্ল্যাক, আইস ব্লু ও মিন্ট গ্রিন। শনিবার (২৭ জানুয়ারি ২০২৪) থেকে বাংলাদেশে শাওমির অনুমোদিত স্টোর, পার্টনার স্টোর এবং রিটেইল চ্যানেলে এই স্মার্টফোন পাওয়া যাচ্ছে। দুটি র‍্যাম অপশনে বাংলাদেশে রেডমি নোট ১৩ পাওয়া যাচ্ছে। ৬জিবি+ ১২৮জিবি ভ্যারিয়েন্টের দাম ২২,৯৯৯ টাকা এবং ৮জিবি+২৫৬জিবি ভ্যারিয়েন্টের দাম ২৫,৯৯৯ টাকা।

  • ফুয়াদ/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top