skip to Main Content
দ্য লোকাল কালিনারী হেরিটেজ অব বাংলাদেশ

বাংলাদেশের ঐতিহ্যবাহী খাবারের এক জাঁকজমকপূর্ণ ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্ট। ‘দ্য লোকাল কালিনারী হেরিটেজ অব বাংলাদেশ’। দেশের বিভিন্ন অঞ্চলের হরেক স্বাদের মুখরোচক খাবার নিয়ে সাজানো হবে এই খাদ্যসম্ভার। যেমন চট্টগ্রামের মেজবান, সিলেটের সাতকড়া বিফ, খুলনার চুইঝাল, কক্সবাজারের লইট্টা ভাজি, চাঁপাইনবাবগঞ্জের কালাইয়ের রুটি, চাটগাঁওয়ের কালাভুনা প্রভৃতি। সঙ্গে পুরান ঢাকার খাসির লেগ রোস্ট , নিহাড়ি-তেহারি, বিরিয়ানি তো থাকছেই!

মিষ্টি মন্ডার ভেতর নাটোরের কাঁচাগোল্লা, নেত্রকোনার বালিশ মিষ্টি, বরগুনার চুইয়া পিঠা, চ্যাবা পিঠা, মুইট্টা পিঠা, বগুড়ার দই, টাঙ্গাইলের পোড়াবাড়ির চমচম, কুমিল্লার রসমালাই, মেহেরপুরের রসকদম্বের পাশপাশি থাকছে হরেক রকমের ভর্তা!

ঢাকা রিজেন্সি হোটেল অ্যান্ড রিসোর্টের নির্বাহী পরিচালক শাহিদ হামিদ এফআইএইচ, বিক্রয় ও বিপণন পরিচালক মো. মাহমুদ হাসান, খাদ্য ও পানীয় পরিচালক শেফ এটিএম আহমেদ হোসেন, জনসংযোগ ও যোগাযোগ সহকারী ম্যানেজার দেওয়ান ফারহানা মাসুক ইরা-সহ অন্যান্য উচ্চপদস্থ কর্মকর্তা ও কর্মচারী এবং গণমাধ্যমকর্মীদের উপস্থিতিতে ৩ অক্টোবর এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ৫ অক্টোবর সন্ধ্যায় এই উৎসবের উদ্বোধন করবেন ঢাকা রিজেন্সির ম্যানেজিং ডিরেক্টর কবির রেজা। তিনি বলেন, ‘বাংলাদেশের সবচেয়ে জনপ্রিয় বাংলাদেশি হোটেল ব্র্যান্ড হিসেবে, ঢাকা রিজেন্সি সর্বদা স্থানীয় এবং বিদেশি অতিথিদের কাছে বাংলাদেশি ঐতিহ্যবাহী খাবারের প্রচার ও পরিচয় করিয়ে দিতে অনুপ্রাণিত।’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকল শেফদের তত্ত্বাবধানে এবং বিভিন্ন বিদেশি অতিথি ও ফুড ক্রিটিকদের উপস্থিতিতে ৫ অক্টোবর সন্ধ্যা থেকে উদ্বোধনী আয়োজন শুরু হবে। চলবে ৩০ অক্টোবর পর্যন্ত। ঐতিহ্যবাহী নানা খাবারে সাজানো এই বিশাল আয়োজনে খাবার মূল্য নির্ধারণ করা হয়েছে জনপ্রতি ৪৯৯৯ টাকা। সঙ্গে সিলেক্টেড কার্ড হোল্ডার পাচ্ছেন বাই ওয়ান গেট ওয়ান ফ্রি! ঢাকা রিজেন্সির লয়াল্টি প্রোগ্রাম প্রিমিয়ার ক্লাব মেম্বাররা ব্যুফে ডিনারে পাবেন অগ্রাধিকার। এই আয়োজন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে রাত সাড়ে ১০টা পর্যন্ত ঢাকা রিজেন্সির হোটেল অ্যান্ড রিসোর্টের জনপ্রিয় গ্র্যান্ডডিওস রেস্টুরেন্টে চলবে। সঙ্গে থাকবে ইন্সট্রুমেন্টাল মিউজিক। আয়োজনটির লাইফস্টাইল পার্টনার হিসেবে থাকছে ক্যানভাস ম্যাগাজিন।

বিস্তারিত জানতে যোগাযোগ করা যেতে পারেন ০১৭১৩৩৩২৬৬১ নম্বরে, অথবা ভিজিট করতে পারেন: https://fb.me/e/3PQmAt0mF

  • ফুয়াদ/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top