skip to Main Content
পর্যটন দিবসে সারিনা

বিশ্ব পর্যটন দিবস ২০২৩ উপলক্ষে দুটি কর্মসূচি (করপোরেট সামাজিক দায়িত্ব) গ্রহণ করেছে হোটেল সারিনা ঢাকা। এর মধ্যে ২৭ সেপ্টেম্বর শুভ পরিবেশ বান্ধব কলম সংগঠনের সহযোগিতায় ‘পেন টু প্ল্যান্ট’ নামে একটি পরিবেশবান্ধব কলম উন্মোচন করা হয়। বিশ্ব পর্যটন দিবসের এবারের থিম ‘পর্যটন এবং সবুজ বিনিয়োগ’কে মাথায় রেখে হোটেল সারিনা এই উদ্যোগ গ্রহণ করে।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, কলমটি কাগজের তৈরি, যা খুব সহজে মাটিতে মিশে যায় এবং এই কলমের মধ্যে গাছের বীজ স্থাপন করা আছে, যা মাটির সংস্পর্শে এলেই চারা জন্ময়। পরিবেশবান্ধব হওয়ার পাশাপাশি কলমটি গাছ রোপণের উৎসাহ জাগাবে বলে বিশ্বাস সারিনা কর্তৃপক্ষের।

বলে রাখা ভালো, ‘শুভ পরিবেশবান্ধব কলম’ একটি নারী ভিত্তিক সংস্থা। এর মূল লক্ষ পরিবেশ থেকে প্লাস্টিকের পরিমাণ হ্রাস করা। আয়োজনে উপস্থিত সহ- প্রতিষ্ঠাতা মিস রেবেকা সুলতানা সে কথাই উল্লেখ করেন। ২০১৬ সাল থেকে তাদের এই সংস্থার যাত্রা শুরু। এই পরিবেশবান্ধব কলম হোটেল সারিনার সকল স্টাফ এবং এই হোটেলে আসা সকল অতিথির মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষে এই বিশেষ দিনে এর উন্মচন করা হয়।

ছবি: হোটেল সারিনা ঢাকা’র সৌজন্যে

এদিন আরও একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ উদ্যোগের শপথ গ্রহণ করে হোটেল সারিনা। ‘আমল ফাউন্ডেশন’-এর সহযোগিতায় এবং হোটেল সারিনায় উপস্থিত সকল স্টাফ ও অতিথির আর্থিক সহায়তার মাধ্যমে সুবিধা বঞ্চিত শিশুদের কল্যাণের শপথ গ্রহণ করা হয়। ‘শিক্ষার প্রতি উপহার, জীবনের প্রতি উপহার: সহানুভূতি থেকে কার্যগ্রহণ’– এই মোটোকে উদ্দেশ্য করে সুবিধাবঞ্চিত শিশুদের সাহায্যে এগিয়ে আসার লক্ষে হাত মিলায় আমল ফাউন্ডেশন ও হোটেল সারিনা।

হোটেল সারিনার মহাব্যবস্থাপক কৃষাণ কোডিপিলি জানান, টেকসই উন্নয়ন ও সামাজিক উন্নয়নের উদ্যোগ গ্রহণ করতে পেরে তার প্রতিষ্ঠানটি ভীষণ খুশি এবং ভবিষ্যতে এই শপথ রক্ষার ক্ষেত্রে আশাবাদী।

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top