skip to Main Content
প্যারিস ফ্যাশন উইক মাতাতে প্রস্তুত ‘দেশি গার্ল’ তিফা

তৌহিদা তাসনিম তিফা। বাংলাদেশি প্রতিশ্রুতিশীল ফ্যাশন মডেল। অভিনয়ও করছেন, তবে অনিয়মিত। ২০১৭ সালে সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস ওয়ার্ল্ড বিডি’ দিয়ে এ মাধ্যমে পথচলা শুরু। ওই আয়োজনে পরেছিলেন রানার আপের মুকুট। বর্তমানে ‘মিস গ্র্যান্ড বাংলাদেশ’ মুকুটধারী। আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা ‘মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল ২০২২’-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করে লড়েছেন আরও ৭২টি দেশের প্রতিদ্বন্দ্বীদের সঙ্গে।

এবার এই মডেলের কাছে এসেছে ফ্যাশন দুনিয়ার অন্যতম মর্যাদাপূর্ণ ও বড় আসর প্যারিস ফ্যাশন উইকে অংশ নেওয়ার ডাক। তাতে সাড়া দিয়ে শিগগিরই ওড়াল দিতে যাচ্ছেন ফ্রান্সের রাজধানীতে।

ক্যানভাসকে তিফা জানালেন, প্যারিসের উদ্দেশ্যে ২৪ সেপ্টেম্বর ২০২৩ ঢাকা ছাড়বেন তিনি। প্যারিস ফ্যাশন উইকে তিনি র‌্যাম্প মাতাবেন ২৯ সেপ্টেম্বর। ফিলিপিনো এক ডিজাইনের ড্রেস পরে করবেন ক্যাটওয়াক। যুক্তরাষ্ট্রভিত্তিক অ্যাজেন্সি সাউন্ড স্পেসের হয়ে তিনি কাজ করবেন।

এ আসরে নির্বাচিত হওয়া প্রসঙ্গে তিফা বলেন, ‘আমি যেহেতু একটি ইন্টারন্যাশনাল কম্পিটিশনে (মিস গ্র্যান্ড ইন্টারন্যাশনাল) ছিলাম, সেখান থেকেই আমার একটি ইন্টারন্যাশনাল কানেকশন তৈরি হয়েছে। তারা আমাকে ইনস্টাগ্রাম সূত্রে খুঁজে নিয়ে জানতে চেয়েছিলেন, প্যারিস ফ্যাশন উইকে আমি কাজ করতে আগ্রহী কি না। রাজি হয়ে গেলাম। এর কারণ, আমি মনে করি, প্রত্যেক ফ্যাশন মডেলেরই স্বপ্ন থাকে প্যারিস ফ্যাশন উইকে অংশ নেওয়ার। কেননা, প্যারিসকে তো ফ্যাশনের শহর বলা হয়। ওখানে অংশ নেওয়া ঘিরে আমি ভীষণ রোমাঞ্চিত। হোপ ফর দ্য বেস্ট!’

ব্যক্তিজীবনে এলএলবি সম্পন্ন করে এলএলএম অ্যাডমিশন ও বার কাউন্সিল এক্সামের প্রস্তুতি নিচ্ছেন তিফা। পড়াশোনা নিয়ে দারুণ ব্যস্ত। আইনজীবী মায়ের সঙ্গে চালিয়ে যাচ্ছেন আইন পেশার ব্যবহারিক চর্চাও। ফাঁকে মডেলিং থেমে নেই। ইতোমধ্যেই ইয়েলো, সেইলর, জেন্টলপার্ক, টুয়েলভ, কিউরিয়াস-সহ বেশ কিছু নামিদামি দেশি ব্র্যান্ডের হয়ে কাজ করেছেন। ব্র্যান্ড ফটোশুট, ওভিসি, টিবিসি’তে প্রায় নিয়মিতই দেখা মেলে তার।

অভিনয়ের প্রতিও দারুণ আগ্রহ তিফার। কয়েকটি টিভি ফিকশনে দেখিয়েছেন সেই ঝলক। তবে এ মাধ্যমে নিয়মিত নন। অবশ্য ওটিটি প্ল্যাটফর্মে দারুণ কিছু করার স্বপ্ন বুনছেন।

তৌহিদা তাসনিম তিফা বলেন, ‘আমি কাইন্ড অব হোমসিক। বাসায় থাকতেই বেশি পছন্দ করি। পোষা বিড়ালের সঙ্গ প্রিয়। আমাদের পরিবার খুব ছোট। বাবা-মায়ের আমি একমাত্র সন্তান। হ্যাংআউট বা আউটিং বেশি একটা করা হয় না।’

তৌহিদা তাসনিম তিফা। ছবি: তিফার সৌজন্যে

‘মডেলিং নিয়ে অনেক বড় বড় স্বপ্ন আছে আমার। আরও ইন্টারন্যাশনাল ব্র্যান্ডগুলোর সঙ্গে কাজ করতে চাই। দেশেও। তাই নিজেকে আরও ইমপ্রোভ করার, স্কিল ডেভেলপ করার ট্রাই করছি। দেখা যাক কতদূর কী করতে পারি,’ যোগ করেন তিনি।

  • রুদ্র/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top