skip to Main Content
ফ্রান্সের আন্তর্জাতিক ব্র্যান্ডিং ক্যাম্পেইনে সামি আলম

গত শুক্রবার (৮ ডিসেম্বর ২০২৩) এম্বাসি অব ফ্রান্স বাংলাদেশের অফিশিয়াল প্লাটফর্ম থেকে বাংলাদেশি ফ্যাশন ডিজাইনার সামি আলমকে ফিচার করে ‘মেক ইট আইকনিক, চুজ ফ্রান্স’-এর একটি ভিডিও প্রকাশ করা হয়। এখানে সামি আলমের ২০১০ সালে ব্লগ রাইটিং কনটেস্ট জিতে ফ্রান্সে যাওয়া, ফিরে এসে বিজনেস স্টাডি ছেড়ে ফ্যাশন বিষয়ে পড়াশোনা শুরু করা, ২০১৯ সালে ইন্টারন্যাশনাল ফ্যাশন একাডেমি অব প্যারিসে অ্যাডমিশন ও স্কলারশিপ পাওয়া, ২০২২ সালে গ্রাজুয়েশন শেষ করে প্যারিসে প্রথম ফ্যাশন শো করা এবং সর্বশেষ চলতি বছর বাংলাদেশি ফ্যাশন ইন্ডাস্ট্রির আট জন মডেল, কোরিওগ্রাফার ও অ্যাসিস্টেন্ট ডিজাইনার নিয়ে প্যারিস গিয়ে ‘মেড ইন বাংলাদেশ’ শীর্ষক ফ্যাশন শো করে আসার যাত্রা উঠে এসেছে।

‘মেক ইট আইকনিক, চুজ ফ্রান্স’ ক্যাম্পেইনে সামি আলম

বলে রাখা ভালো, ফরাসি সরকার ‘মেক ইট আইকনিক, চুজ ফ্রান্স’ ক্যাম্পেইনটি লঞ্চ করেছে দেশ হিসাবে ফ্রান্সের ব্র্যান্ডিং করার উদ্দেশে। এর লক্ষ্য ফরাসি চেতনার কেন্দ্রে উদ্ভাবনশীলতা এবং সাহসিকতার প্রদর্শন ঘটানো, এবং বিশ্বজুড়ে প্রতিভা ও বন্ধুত্বকে ফ্রান্সের সঙ্গে আদর্শায়িত করে তুলতে আমন্ত্রণ জানানো, তা ব্যবসা, উদ্ভাবন, শিক্ষা, সংস্কৃতি বা বিজ্ঞান– যে ক্ষেত্রেই হোক না কেন। ক্যাম্পেইনের অ্যাম্বাসেডরদের মধ্যে রয়েছেন ফুটবলার কিলিয়ান এমবাপে, নভোচারী থমাস পেসকুয়েট, ডিজাইনার ফিলিপ স্টার্ক এবং বিশ্বখ্যাত শেফ মরি স্যাকো।

‘মেড ইন বাংলাদেশ’ শোতে সামি আলমের নকশাকৃত পোশাক পরে মডেল স্পৃহার ক্যাটওয়াক। ছবি: ফাবৃস মালার্ড

ক্যানভাসকে সামি আলম জানান, ফ্রান্সের এই আন্তর্জাতিক ব্র্যান্ডিং ক্যাম্পেইনে একজন বাংলাদেশি তরুণ ফ্যাশন ডিজাইনারের ফিচার হওয়া নিঃসন্দেহে গৌরবের। ফরাসি কান্ট্রি ব্র্যান্ডিং ক্যাম্পেইনে আইকন হিসেবে তার স্থান পাওয়া বাংলাদেশি ফ্যাশন ইন্ডাস্ট্রির জন্য নতুন পথ ও স্বপ্ন তৈরি করবে বলে আশা ব্যক্ত করেন তিনি।


আরও পড়ুন: ‘মেড ইন বাংলাদেশ’: প্যারিসে দেশি দ্যুতি এবং একজন সামি আলম


  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top