skip to Main Content
মিস্টার অ্যান্ড মিস সেলিব্রিটি বিউটির মূল পর্বে বাংলাদেশি দুই মডেল

ক্যানভাস রিপোর্ট

মালয়েশিয়ার পর্যটনশিল্পের প্রচারণার অংশ হিসেবে আয়োজিত আন্তর্জাতিক সৌন্দর্য প্রতিযোগিতা মিস্টার অ্যান্ড মিস সেলিব্রিটি ইন্টারন্যাশনাল ২০২৩–এর মূল পর্বে অংশ নিচ্ছেন বাংলাদেশের দুই মডেল ইফা তাবাসসুম ও রনি ইমরান। মডেল ও কোরিওগ্রাফার আজরা মাহমুদ বাংলাদেশসহ চার দেশের কান্ট্রি ডিরেক্টর হিসেবে কাজ করছেন এই আয়োজনে।

এই সৌন্দর্য প্রতিযোগিতা আয়োজনের দায়িত্বে আছে ইন্টারন্যাশনাল সেলিব্রিটি প্যাজেন্টস গ্রুপ এন্টারপ্রাইজ। এতে বাংলাদেশসহ ২৯ দেশের ৬০ জন প্রতিযোগী অংশ নিচ্ছেন। এশিয়ার বাইরের একমাত্র দেশ হল্যান্ড। অন্যদিকে, সার্কভুক্ত দেশের মধ্যে বাংলাদেশ ছাড়াও আছে ভারত ও নেপালের প্রতিযোগী।

ইফা তাবাসসুম। ছবি: আয়োজকদের সৌজন্যে

প্রতিযোগিতার চূড়ান্ত পর্ব ১ মে মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অনুষ্ঠিত হবে।

ক্যানভাসকে আজরা মাহমুদ জানান, সম্প্রতি কুয়ালালামপুরের অভিজাত এলাকা বুকিত জলিলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মিস্টার অ্যান্ড মিস সেলিব্রিটি ইন্টারন্যাশনালের প্রতিযোগীরা ছাড়াও উপস্থিত ছিলেন প্যাজেন্টের মালিক লেনার্ড ট্যান এবং মালয়েশিয়ার সুপার মডেল অ্যাম্বার চিয়া।

রনি ইমরান। ছবি: আয়োজকদের সৌজন্যে

এ বছর বাংলাদেশ, ভারত এবং নেপাল থেকে প্যাজেন্ট পাঠাতে পারলেও শ্রীলংকা থেকে কাউকে পাঠাতে পারেননি বলে দুঃখ প্রকাশ করেন আজরা।

তিনি আরও জানান, তার গ্রুমিং স্কুলের দ্বিতীয় ব্যাচের ছাত্রী এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০১৯ শিরিন আক্তার শিলা এবার বিচারক হিসাবে অংশ নিচ্ছেন। বিচারক প্যানেলে আরও আছেন ২০১৮ সালের মিস মিয়ানমার হান থি, ২০১৮ সালের মিস ইউনিভার্স কম্বোডিয়া পার্ন নাট, ২০১৮ সালের মিস্টার গ্লোবার থাইলান্ড জিরাওয়াট ভাটচাসাকল, এশিয়ার শীর্ষস্থানীয় মডেল অ্যাম্বার চিয়া এবং ২০১৪ সালের থাইল্যান্ডের মিস মডেল অব দ্য ওয়ার্ল্ড অনন্যা বেইফার্ন।

শিরিন আক্তার শিলা। ছবি: সংগ্রহ

ইন্টারন্যাশনাল সেলিব্রিটি প্যাজেন্টস গ্রুপ এন্টারপ্রাইজ জানিয়েছে, এই প্রতিযোগিতার মূল লক্ষ্য হলো এমন মডেলদের খুঁজে বের করা যারা পরবর্তীকালে শুধু ফ্যাশন আইকন হিসেবেই নন, বড় মানের তারকা হওয়ারও সম্ভাবনা রাখেন। একইসঙ্গে, এই প্রতিযোগিতার মাধ্যমে স্থানীয় ও আন্তর্জাতিক পর্যায়ে কাজ করার মধ্যে দিয়ে এশিয়ার প্রতিনিধিত্ব জোরদার করা।

এ ছাড়া প্রতিযোগিতাটির মাধ্যমে প্রতিযোগীদের শিষ্টাচারসহ নানা বিষয় শেখানো জন্য নিযুক্ত করা হয়েছে পেশাদার প্রশিক্ষক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top