skip to Main Content
মিস অ্যান্ড মিস্টার সেলিব্রিটি ইন্টারন্যাশনাল: বাংলাদেশের প্রতিনিধি প্রোমা ও স্বাধীন

আগামী বছরের মে মাসে ভিয়েতনামে অনুষ্ঠিতব্য ‘মিস অ্যান্ড মিস্টার সেলিব্রিটি ইন্টারন্যাশনাল’-এ বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন সাজরিয়া তাবাসসুম প্রোমা ও রাজিউল ইসলাম স্বাধীন। ২৬ অক্টোবর ২০২৩, রাজধানীর আলোকি কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত চূড়ান্ত পর্বে বিচারকরা এই দুজনকে নির্বাচিত করেন। ব্যক্তিজীবনে প্রোমার বেড়ে ওঠা বগুড়ায়; পড়ছেন রাজধানীর ইডেন মহিলা কলেজে। অন্যদিকে, খুলনায় বেড়ে ওঠা স্বাধীন পড়ছেন ড্যাফোডিল ইউনিভার্সিটিতে।

এবারের মিস অ্যান্ড মিস্টার সেলিব্রিটি বাংলাদেশ-এর চূড়ান্ত পর্ব অনুষ্ঠিত হয়েছে ‘আরকা ফ্যাশন উইক’-এর অংশ হিসেবে।

বলে রাখা ভালো, ‘মিস অ্যান্ড মিস্টার সেলিব্রিটি পেজেন্ট’ মালয়েশিয়ার একটি সৌন্দর্য প্রতিযোগিতা। এটি এমন একটি প্লাটফর্ম তৈরি করার জন্য কাজ করে যাচ্ছে, যেখানে মানুষ জানবে প্রতিযোগিতা যেকোনো সীমানাকে অতিক্রম করতে পারে। সুন্দরী প্রতিযোগিতা যে শুধুই রাজা-রানি হবার প্রয়াস না, বরং তার চেয়েও বেশি কিছু, পুরো জাতিকে এই অনুপ্রেরণা দেওয়ার জন্য কাজ করছে এই প্লাটফর্মটি। এর সঙ্গে নিজেদের ক্ষমতায়ন, নিজেদের জ্ঞানকে আরও বিকশিত করার অনুপ্রেরণা মিলবে এই প্রতিযোগিতার পুরো প্রক্রিয়ার মধ্য দিয়ে।

আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প (এএমটিসি) বিউটি প্যাজেন্ট ও মডেলিং কম্পিটিশনের জন্য লাইসেন্স প্রাপ্ত প্রতিষ্ঠান। বাংলাদেশে ছাড়াও এএমটিসি আরও তিন দেশ ভারত, নেপাল ও শ্রীলঙ্কার ইভেন্ট ডিরেক্টর।

দেশের স্বনামধন্য ফ্যাশন ব্যক্তিত্ব আজরা মাহমুদ ‘আজরা মাহমুদ ট্যালেন্ট ক্যাম্প’-এর সত্বাধিকারী। এই ক্যাম্প মডেলদের অভিজ্ঞতা ও জ্ঞানকে আরও বিকশিত করার জন্য কাজ করে যাচ্ছে। এর সঙ্গে, উচ্চাকাঙ্ক্ষী মডেলদের বিশ্বমানের উপযোগী করে গড়ে তুলে আন্তর্জাতিক মঞ্চে তুলে ধরার চেষ্টা প্রতিনিয়ত চালিয়ে যাচ্ছে। কাজ করে যাচ্ছে, প্রত্যেক নারী-পুরুষের স্বপ্ন, আকাঙ্ক্ষাকে বাস্তবে রূপান্তরের জন্য।

বিশ্বের সামনে বাংলাদেশের মডেলদের তুলে ধরার প্রত্যাশা থেকে চলমান এই আয়োজন বলে জানিয়েছেন আজরা মাহমুদ।

২৬ অক্টোবর অনুষ্ঠিত মিস অ্যান্ড মিস্টার সেলিব্রিটি ইন্টারন্যাশনাল ২০০৪-এর বাংলাদেশ পর্বের চূড়ান্ত প্রতিযোগিতায় বিচারকের দায়িত্ব পালন করেন প্রথম আলোর অনলাইন ফ্যাশন ও লাইফস্টাইল পোর্টাল ‘হাল ফ্যাশন’-এর কনটেন্ট কনসালটেন্ট, ফ্যাশন ইন্ডাস্ট্রি ইনসাইডার ও হেরিটেজ টেক্সটাইল এক্সপার্ট শেখ সাইফুর রহমান; ফ্যাশন আইকন ও সঙ্গীতশিল্পী মেহরিন মাহবুব; ‌’রেড বাই আফরোজা পারভিন’-এর হেড অব অপারেশন আফরোজা পারভীন; অর্ক স্টুডিওর ফাউন্ডার ও উটাহ গ্রুপ, আলোকি’র ডিরেক্টর আসাদ সাত্তার; মডেল ও ইনফ্লুয়েন্সার নিবিড় আদনান নাহীদ এবং মিস ইউনিভার্স বাংলাদেশ ২০২০, মডেল ও অভিনেত্রী তানজিয়া জামান মিথিলা।

৮ নারী ও ৮ পুরুষ– মোট ১৬ জন প্রতিযোগী অংশ নেন চূড়ান্ত পর্বে। চূড়ান্ত ফল:

–মিস সেলিব্রিটি বাংলাদেশ ২০২৪: সাজরিয়া তাবাসসুম প্রোমা
–মিস্টার সেলিব্রিটি বাংলাদেশ ২০২৪: রাজিউল ইসলাম স্বাধীন
–ফার্স্ট রানার আপ (মেল): সিরাজুস সালেকিন শুভ
–ফার্স্ট রানার আপ (ফিমেল): ভাষা জাহাঙ্গীর
–সেকেন্ড রানার আপ (মেল): রাফসান জেনি
–সেকেন্ড রানার আপ (ফিমেল): তাহমিনা আনজুম ইলা
–বেস্ট হেয়ার: ইসরাত জাহান পান্না
–বেস্ট স্কিন: ভাষা জাহাঙ্গীর
–বেস্ট স্মাইল: সিরাজুস সালেকিন শুভ
–বেস্ট পারসোনালিটি: রাফসান জেনি

  • ক্যানভাস অনলাইন
    ছবি: আয়োজকদের সৌজন্যে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top