skip to Main Content
মিস ইউনিভার্স-২০২১ নির্বাচিত হয়েছেন ভারতের হারনাজ সান্ধু

২০২১ সালের মিস ইউনিভার্স নির্বাচিত হয়েছেন ভারতের হারনাজ সান্ধু। তিনি পাঞ্জাব অঞ্চলের মেয়ে। সুস্মিতা সেন, লারা দত্তের পর তৃতীয় ভারতীয় হিসেবে মুকুট জিতলেন তিনি। হারনাজের মাথায় মুকুট পরিয়ে দিয়েছেন ২০২০ সালের মিস ইউনিভার্স মেক্সিকোর আন্দ্রেয়া মেজা। এবারের আসর অনুষ্ঠিত হয়েছে ইসরায়েলে। এটি ছিল মিস ইউনিভার্সের ৭০তম এডিশন। এবার প্রথম ও দ্বিতীয় রানার্স আপ হয়েছেন যথাক্রমে প্যারাগুয়ে এবং দক্ষিণ আফ্রিকার অংশগ্রহণকারী।

শীর্ষ তিন রাউন্ডের অংশ হিসেবে প্রতিযোগীদের প্রশ্ন করা হয়েছিল, আজকের তরুণ সমাজ যে চাপের মুখোমুখি হচ্ছে তা মোকাবিলায় আপনার পরামর্শ কী? উত্তরে হারনাজ বলেছিলেন, ‘সবার আগে নিজের ওপর বিশ্বাস স্থাপন করতে হবে। অন্যের সঙ্গে নিজের তুলনা করা বন্ধ করতে হবে। হতাশা থেকে বেরিয়ে আসতে হবে। নিজের অধিকার নিয়ে অধিকার নিয়ে কথা বলতে হবে। কারণ যে কোনো ব্যক্তিই তার জীবনের নেতা। আমিও নিজেকে বিশ্বাস করতাম। তাই আমিও আজ এখানে দাঁড়িয়ে আছি।‘

গত অক্টোবরে হারনাজ মিস ইউনিভার্স ইন্ডিয়া-২০২১ এর মুকুট জয় করেছিলেন। ২০১৭ সালে টাইমস ফ্রেশ ফেস দিয়ে সৌন্দর্য প্রতিযোগিতায় যাত্রা শুরু করেন তিনি। তা ছাড়া ২১ বছর বয়সী এই তরুণী ফেমিনা মিস ইন্ডিয়া পাঞ্জাব-২০১৯ এর মতো একাধিক প্রতিযোগিতার শিরোপা জিতেছেন। বেশ কিছু পাঞ্জাবি সিনেমাতেও অভিনয় করতে দেখা গেছে তাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top