skip to Main Content
রিজেন্সীতে ট্রাভেল ভ্লগারদের মিলনমেলা

ট্রাভেল করতে কে না ভালোবাসে! প্রত্যেকেই তার ছকবাঁধা জীবনের ফাঁকে ফাঁকে পরিবার, বন্ধুবান্ধব, কলিগ, আত্মীয়স্বজন নিয়ে প্রকৃতি দেখার আশায় বেরিয়ে পড়তে পছন্দ করেন। কিন্তু অজানা এক প্লেস ঘুরতে গেলে একজন গাইডের প্রয়োজন হয়। তা না হলে কিভাবে তারা অজানা সেই প্লেস ঘুরে দেখবেন। এক সময় টাকা খরচ করে গাইড ম্যানেজ করা হতো। এখনো অনেকেই এই জাতীয় গাইডের হেল্প নিয়ে থাকেন।

কিন্তু বর্তমান সময়ে, সোশ্যাল মিডিয়ার বদৌলতে সেইসব গাইডের প্রয়োজনীয়তা অনেকাংশে কমে গেছে। ইউটিউব-ফেসবুক ঘাঁটলেই এখন প্রচুর ট্রাভেল কন্টেন্ট পাওয়া যায় যেখানে টুরের সব রকমের গাইডলাইন সুন্দরভাবে গোছানো থাকে। এমনকি, টুরে গিয়ে কখন কি খেলে ভালো হবে, কোন রিসোর্টে খরচ কেমন হবে সেইটাও বলা থাকে। যার কারণে, এই ট্রাভেল ভ্লগগুলো দেখলে আমাদের টুর প্ল্যান করতে একদম সহজ হয়ে যায়।

বাংলাদেশের যেসব ব্যক্তিত্ব নিজ উদ্যোগে এই কাজগুলো করে যাচ্ছেন তাদেরকে নিয়ে ২৫ নভেম্বর ২০২৩-এ হিমশীতল মিষ্টি বিকেলে বাংলাদেশের জনপ্রিয় পাঁচতারা হোটেল– ঢাকা রিজেন্সী হোটেল অ্যান্ড রিসোর্টে অবস্থিত সিক্রেট গার্ডেন রুফটপ রেস্টুরেন্ট– গ্রিল অন দা স্ক্যাইলাইনে আয়োজন করে ‘ঢাকা রিজেন্সি প্রেজেন্টস ট্রাভেল ভ্লগারস মিটআপ ২০২৩ (সিজন ১)’। বলতে পারেন সেদিন সেখানে এক তারার মেলা বসেছিল। এসেছিলেন দেশের সব জনপ্রিয় ট্রাভেল ভ্লগার।

ঢাকা রিজেন্সী এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানায়।

আরও বলা হয়, রিজেন্সীর গ্রিল অন দ্য স্কাইলাইনে রয়েছে মনোমুগ্ধকর পরিবেশ, যে রেস্টুরেন্টের এক পাশ থেকে দেখা যায় হজরত শাহজালাল ইন্টারন্যাশনাল এয়ারপোর্টের তৃতীয় টার্মিনালের সৌন্দর্য্ এবং অন্য পাশে ঢাকার নয়নাভিরাম এলিভেটর এক্সপ্রেস।

এই মিটাপে যেসব ভ্লগার এসেছিলেন তাদের ইউটিউব চ্যানেলের নাম হলাে– আরাফ ইন্তিসার দীপ্ত, বাংলাদেশী ফুড রিভিউয়ার, ডঃ ফুডি, ডাঃ সালমান মাহি রুহুল কাওসার, লাবিব হোসেন জয়, লাবিব ইত্তিহাদুল, লো কস্ট টুর সাজেশন, মিঃ মিক্সার্স ওয়ার্ল্ড, নয়ন মজুমদার, পেটুক কাপল, সালাহউদ্দিন সুমন, সায়েমস ওয়ার্ল্ড, স্বপন অন বোর্ড এবং ট্রাভেল উইথ শিশির দেব। তাদের উপস্থিতিতে বিকাল ৪:০০ টায় কেক কাটার মাধ্যমে এই ট্রাভেল মিটাপ সিজন ১ এর উদ্বোধন করা হয়। অনিবার্য কারণে এই মিটাপে অনুপস্থিত ছিলেন তিহাম ট্রাভেলার এবং ট্রাভেল উইথ অনীব।

দুপুর ৩ টায় মিটাপ শুরু হয় এবং আড্ডা চলে রাত ৮ টা পর্যন্ত। দীর্ঘ এই ৫ ঘণ্টার আড্ডায় ট্রাভেল ভ্লগাররা নানা বিষয়ে আলোচনা করেন। আলোচনার মধ্যে উল্লেখযোগ্য ছিল, কিভাবে তাঁদের ভ্লগ গুলোকে আরো উন্নত করা যায়, আরো কোন কোন প্লেস গুলো ভ্রমণপিপাসু মানুষের সামনে তুলে আনা যায়, ট্রাভেল ভ্লগিং নিয়ে কার কি ভবিষ্যৎ প্ল্যান ইত্যাদি।

আলোচনার এক পর্যায়ে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড এবং সংশ্লিষ্ট কতৃপক্ষ নিয়েও কথা ওঠে। আরো সুন্দরভাবে ভ্লগ করার জন্য উপস্থিত সব ভ্লগাররা বাংলাদেশ ট্যুরিজম বিষয়ক সরকারি প্রতিষ্ঠান গুলোর সহযোগিতা কামণা করেন! কারণ একটা ভ্লগ তৈরি করতে প্রচুর টাকা এবং সময়ের প্রয়োজন হয়। তাছাড়া ভ্লগারদের মাধ্যমেই পুরো দেশ, সারা পৃথিবীর কাছে উপস্থাপিত হচ্ছে যেটার দায়িত্ব মূলত বাংলাদেশ ট্যুরিজম বোর্ডের। তাই স্বভাবতই এমন মহত কাজে তাঁরা ট্যুরিজম বোর্ড সহ বাংলাদেশ সরকারের সহযোগিতা কামনা করেন।

গ্রিল অন দ্য স্কাই লাইন এর মুখরোচক ও লোভনীয় বার-বি-কিউ ব্যুফে ডিনারের সাথে আয়োজনটির অন্যতম চমক ছিল র‍্যাফেল ড্র- যেখানে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর সৌজন্যে ছিল প্রথম পুরস্কার ঢাকা-ব্যাংকক-ঢাকার কাপল এয়ার টিকিট এবং ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্টের সৌজন্যে ছিল দ্বিতীয় পুরস্কার ঢাকা রিজেন্সির সর্বোচ্চ রুম ক্যাটাগরি- প্রেসিডেনশিয়াল সুট-এ পরিবারের সাথে একরাত থাকাসহ জনপ্রিয় গ্রান্ডিউজ রেস্টুরেন্টে বুফে খাবারের সুবিধা এবং তৃতীয় পুরুষ্কার ছিল এয়ার আস্ত্রা এর সৌজন্যে ঢাকা – কক্স বাজার – ঢাকা কাপল এয়ার টিকেট । উল্লেখ্য, গতকালের এই চমৎকার আয়োজনটির সমন্বয়কারীর দায়িত্বে ছিলেন সায়েমস ওয়ার্ল্ডের স্বত্বাধিকারী ট্রাভেল ভ্লগার আবু সায়েম চৌধুরী, যাবতীয় কাজের সহযোগীতায় ছিলেন ঢাকা রিজেন্সি হোটেল এন্ড রিসোর্ট-এর সেলস এন্ড মার্কেটিং ডিরেক্টর – মো: মাহমুদ হাসান এবং তাঁর টিম। আকর্ষণীয় এই প্রোগ্রামটি সম্পর্কে বিস্তারিত জানতে #TVM2023 লিখে সার্চ করুন।

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top