skip to Main Content
শিল্প প্রতিষ্ঠানের অটোমেশন ভীতি কাটাতে চায় আইবস

সফটওয়্যার শিল্পে ভিন্ন কিছু করার পরিকল্পনা নিয়ে আকিজ গ্রুপের সফটওয়্যার কোম্পানি আইবস যাত্রা শুরু করে ২০২০ সালে। সব প্রকার শিল্পপ্রতিষ্ঠানে অটোমেটেড বিজনেস সিস্টেম প্রতিষ্ঠায় কাজ করছে এ প্রতিষ্ঠানটি।

আকিজ গ্রুপের সব প্রতিষ্ঠানে সফটওয়্যার সেবা দিয়ে যাত্রা শুরু করা এই কোম্পানিটি সাধারণ ব্যবসায়ী ও বৃহৎ শিল্প প্রতিষ্ঠানগুলোর জন্য সফটওয়্যার তৈরির সিদ্ধান্ত নেয় যার শুরু আইবস ইআরপি-এর হাত ধরে।

বড় শিল্প প্রতিষ্ঠান থেকে শুরু করে ক্ষুদ্র ও মাঝারি- যে কোনো প্রতিষ্ঠানের পরিপূর্ণ ও স্বয়ংক্রিয় বিজনেস সিস্টেম দাঁড় করাতে সক্ষম আইবস ইআরপি। স্বনামধন্য কিছু প্রতিষ্ঠান ইতিমধ্যে ব্যবহার করছে তাদের এই অত্যাধুনিক ইআরপি সলিউশন।

শুধু বৃহৎ প্রতিষ্ঠানের জন্য নয়, আইবস তাদের ইআরপিরই সংক্ষিপ্ত সংস্করণ- আইবস এসএমই নিয়ে এসেছে ক্ষুদ্র ও মাঝারি ব্যাবসায়ীদের জন্যও।

এছাড়াও যে কোন ব্যবসায়ের ভোগ্যপণ্য খুচরা বিপণন ব্যবস্থাকে সহজ করার লক্ষ্যে আইবস তৈরি করেছে আইবস আরটিএম।

আইবসের সফটওয়্যারগুলোর মধ্যে থাকছে- আইবস বিলিং, অ্যাকাউন্টিং, হিউম্যান রির্সোচ ম্যানেজমেন্টসহ আরও বেশ কিছু সফটওয়্যার। এর মধ্যে আইবস বিলিং সফটওয়্যার নিয়ে কিছু ভিন্ন পরিকল্পনা রয়েছে প্রতিষ্ঠানটির।

সহজ ইন্টারফেস নিয়ে তৈরি এই সফটওয়্যার যে কোনো প্রতিষ্ঠান পেতে পারে খুব স্বল্প মূল্যেই। মূলত ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর মাঝে বিলিং সিস্টেম নিয়ে তৈরি সব সমস্যা সমাধানই এর মূল লক্ষ্য।

আইবস এর প্রধান নির্বাহী কর্মকর্তা শেখ মো. জায়েদ বিন রশিদ বলেন, ‘আমাদের দেশের ক্ষুদ্র ও মাঝারি ব্যবসায় প্রতিষ্ঠানগুলোর মাঝে একটা ভীতি কাজ করে নিজেদের ব্যবসা অটোমেটেড করার ক্ষেত্রে যার মূখ্য কারণ সফটওয়্যারগুলোর অতিরিক্ত মূল্য। আইবস চায় তাদের কাছে বিজনেস সফটওয়্যার সহজলভ্য করে দেশের কমপক্ষে এক-তৃতীয়াংশ ব্যবসায় প্রতিষ্ঠানকে অটোমেশনের আওতায় আনতে।’

এক প্রেস বিজ্ঞপ্তির নাধ্যমে এসব তথ্য জানিয়েছে প্রতিষ্ঠানটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top