skip to Main Content

ক্যানভাস ডেস্ক

তৃতীয়বারের মতো ফেসবুকভিত্তিক নারী কমিউনিটি ‘পপ অফ কালার লিমিটেড ’ আয়োজন করেছে ফ্রেশ গুঁড়া মশলা নিবেদিত শেফস বিয়ন্ড হোম সিজন থ্রী, ২০২৩।

পপ অফ কালার একটি কোম্পানি হিসেবে সামাজিক দায়িত্ববোধ থেকে শেফস বিয়ন্ড হোম নামক এই উদ্যোগটি ২০১৯ সাল থেকে শুরু করেছে। রন্ধনশিল্প নিয়ে কাজ করা নারীদের সফলতার পথে এগিয়ে যাওয়ার লক্ষ্যে সামাজিক দায়বদ্ধতার জায়গা থেকে পপ অফ কালার এই উদ্যোগ সফল করার নিরন্তর চেষ্টা করে যাচ্ছে।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, এই আয়োজনে অংশগ্রহণ করেছিলেন ২০ জন রন্ধন শিল্পী। তারা তাদের রান্না করা সেরা খাবারগুলো উন্মুক্ত করেছিলেন দর্শনার্থীদের জন্য। সব শ্রেণির মানুষ এই আয়োজনে অতিথি হয়ে এসব খাবার চেখে দেখার সুযোগ পেয়েছিলেন । আয়োজনে অংশ নেওয়া প্রতিষ্ঠানগুলো ছিলো – তৃপ্তি ক্যাটারিং, দি কুইজিনিয়ার, গ্লাসে, বেক এন টেক, সুইট স্মেল ফ্রম তানিয়া’স কিচেন, পেয়ারি’স কিচেন, বেক এন্ড টেক, মায়ের হাতের আচার, রসুই ঘরের গল্প, ডাইনারস, নিম্মি’স কেকারি বাইট, বেকস এন্ড ট্রাটস, শী বেকস, মাম্মি’স ম্যাজিক হ্যান্ড, মাম্মা’স কিচেন, ফ্লেভারস বাই ফাবিহা, মৃদুলস কিচেন, ডিলিসিয়াস বাই ইভা, গরমেট ব্লিস বাই শাহরীন এবং গল্প বাড়ি। প্রত্যেক স্টলে ছিলো ১০০ টাকা পর্যন্ত ডিস্কাউন্ট।

২৬ শে মে দিন ব্যাপী নানান আয়োজনে উৎসব শুরু হয়েছিলো। যা ২৭ মে রোজ শনিবার পুরস্কার বিতরণীর মাধ্যমে সমাপ্তি হয়েছিল এই বৃহৎ উৎসব। আয়োজন চলেছিল সকাল ১০টা থেকে রাত ৯টা। অনুষ্ঠানের টাইটেল স্পন্সর হিসেবে ছিলেন ফ্রেশ গুঁড়া মশলা। বেভারেজ পার্টনার হিসেবে ছিলেন সুপার ফ্রেশ ড্রিংকিং ওয়াটার। হাইজিন পার্টনার হিসেবে ছিলেন ফ্রেশ টিস্যু। ইনভাইটেশন পার্টনার হিসেবে ছিলেন কারুজ বাংলাদেশ, তৃপ্তি ক্যাটারিং। নিউট্রেশন পার্টনার হিসেবে ছিলেন শক্তি প্লাস।

এছাড়াও মিডিয়া পার্টনার হিসেবে ছিলেন চ্যানেল আই এবং হাল ফ্যাশন, স্কিল ডেভেলোপমেন্ট পার্টনার হিসেবে ছিলেন ঐক্য এসএন-ই ডিজিটাল ইন্সটিটিউট। রেডিও পার্টনার হিসেবে ছিলেন রেডিও টুডে, প্রোগ্রাম পার্টনার হিসেবে ছিলেন গতি, ডিজিটাল ব্রডকাস্ট হিসেবে ছিলেন উদ্যোক্তা বার্তা। স্ট্র্যাটিজিক পার্টনার হিসেবে ছিলেন মুনির হাসান প্রথম আলো, লজিস্টিক পার্টনার হিসেবে থাকছে ই-কুরিয়ার, ফটোগ্রাফি পার্টনার হিসেবে ছিলেন দি ওয়েডিং টেলস, ম্যাগাজিন পার্টনার হিসেবে ছিলেন ক্যানভাস।

খাবারভিত্তিক হলেও এই আয়োজন একটি উৎসবমুখর পরিবেশ সৃষ্টি করেছে বলে মনে করছেন আয়োজকরা। এই আয়োজনে গান গেয়েছেন দূরবীন ব্যান্ডের ভোকালিস্ট শহীদ, সংগীত শিল্পী খৈয়াম শানু সন্ধী,এবং কাজী শুভ । আরও ছিল লাইভ কুকিং, মেহেদি কর্নার, কুইজ প্রতিযোগিতা, র‍্যাফেল ড্রসহ নানান আয়োজন।


অনুষ্ঠানে অংশগ্রহণকারী সকল উদ্যোক্তাদের হাতে সনদ পত্র ও পুরস্কার তুলে দিয়েছিলেন এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার কাউন্টার টেররিসম এবং ট্র‍্যান্সনেশনাল ক্রাইম ইউনিট সৈয়দ নাসিরুল্লাহ অভি, এডিশনাল ডেপুটি পুলিশ কমিশনার লিগাল এফেয়ারস ঢাকা মেট্রপলিটন মাহমুদা আফরোজ লাকি, ইয়াহিয়া আমিন- চেয়ারম্যান লাইফ স্প্রিং। উপস্থাপনায় ছিলেন অপু মাহফুজ -হেড অফ এসএমই প্রোগ্রাম ডিভিশন চ্যানেল আই।


মোট পাচঁটি ক্যাটাগরিতে সাতজন বিজয়ীর মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। দি ইমপ্যাক্ট মেকার ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন তৃপ্তি ক্যাটারিং, দি ইঞ্জিনিয়াস ক্যাটাগরিতে পুরস্কার পেয়েছেন নিম্মিস কেকারি বাইট, দি এস্থেট ক্যাটাগরিতে যৌথভাবে পুরস্কার পেয়েছেন গ্লাসে এবং শী বেকস, দি রাইসিং স্টারে যৌথ পাবে পেয়েছেন মায়ের হায়ের আচার এবং মাম্মাস কিচেন, এবং দি কনকিউয়ার পুস্কার জিতে নিয়েছেন বেক এন টেক।

উল্লেখ্য, পপ অফ কালার লিমিটেড একটি নারী ভিত্তিক সংগঠন। ২০১৪ সাল থেকে সংগঠনটি নারীদের আর্থ সামাজিক উন্নয়ন এবং অর্থনৈতিকভাবে স্বাবলম্বী করে গড়ে তোলার লক্ষ্যে নিবিড়ভাবে কাজ করে যাচ্ছে। সামাজিক সচেতনতা বৃদ্ধি, নারীর ক্ষমতায়ন, নারীর জীবনধারা উন্নয়ন, নারী অধিকার সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করাই হলো পপ অফ কালারের মূল লক্ষ্য। এই সকল উদ্দেশ্য সফল করার লক্ষ্যে সংগঠনটি বিভিন্ন সময়ে সারাবছর ব্যাপী বিভিন্ন ধরনের উদ্যোগ নিয়ে থাকে। শেফস বিয়ন্ড হোম পপ অফ কালারের এই উদ্যোগগুলোর মধ্যে অন্যতম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top