skip to Main Content
সামির ‘মেড ইন বাংলাদেশ’: প্যারিসে মাশিয়াতের প্রথম ক্যাটওয়াক

২৩ অক্টোবর ২০২৩। ‘ফ্যাশনের রাজধানী’খ্যাত ফ্রান্সের প্যারিসে অনুষ্ঠিত হয়ে গেল বাংলাদেশি ফ্যাশন ডিজাইনার সামি আলমের বিশেষ শো– ‘মেড ইন বাংলাদেশ’। তাতে পারফর্ম করেছেন মডেল মাশিয়াত রহমান। প্যারিসের র‍্যাম্পে এটিই তার প্রথম ক্যাটওয়াক।

‘মেড ইন বাংলাদেশ’ ফ্যাশন শো’র ব্যাকস্টেজে অন্যদের সঙ্গে মাশিয়াত। ছবি: মাশিয়াত রহমানের সৌজন্যে

জানা যায়, প্যারিসের পাঁচ তারকা হোটেল ইন্টার কন্টিনেন্টাল প্যারিস লা গ্র্যান্ডের বলরুমে অনুষ্ঠিত এই ফ্যাশন শো ছিল ‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: বাংলাদেশ-ফ্রান্স ট্রেড ইনভেস্টমেন্ট সামিট ২০২৩’-এর অংশ। এম্ব্যাসি অব বাংলাদেশ প্যারিস এবং এম্ব্যাসি অব ফ্রান্স বাংলাদেশের সহযোগিতায় বাংলাদেশ সিকিউটিরিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) ও বাংলাদেশ ইনভেস্টমেন্ট ডেভেলপমেন্ট অথরিটি (বিআইডিএ) যৌথভাবে এই ইভেন্টের আয়োজন করেছিল। তাতে দুই দেশের কূটনীতিকসহ বিশেষ অতিথিরা উপস্থিত ছিলেন।

‘মেড ইন বাংলাদেশ’ ফ্যাশন শো’তে মাশিয়াতের পরনে সামী আলমের নকশাকৃত পোশাক। ছবি: মাশিয়াত রহমানের সৌজন্যে

সামি আলমের সার্বিক তত্ত্বাবধানে তার নকশাকৃত পোশাকের বিশেষ ফ্যাশন শো ‘মেড ইন বাংলাদেশ’-এর কোরিওগ্রাফি করেছেন আজরা মাহমুদ। তাতে বাংলাদেশের পাঁচ মডেল মাশিয়াত রহমান, শিরিন শীলা, মীর মারিয়াম, সিম্মি তাসপিয়া ও আফসানা স্পৃহার পাশাপাশি প্যারিসের ১৫ জন মডেল ক্যাটওয়াক করেন।

‘দ্য রাইজ অব বেঙ্গল টাইগার: বাংলাদেশ-ফ্রান্স ট্রেড ইনভেস্টমেন্ট সামিট ২০২৩’ ইভেন্টের মঞ্চে ডিজাইনার সামী আলম [মাঝখানে] ও কোরিওগ্রাফার আজরা মাহমুদের [বাঁ থেকে তৃতীয়] সঙ্গে বাংলাদেশি পাঁচ মডেল বাংলাদেশের পাঁচ মডেল [বাঁ থেকে যথাক্রমে] শিরিন শীলা, আফসানা স্পৃহা, সিম্মি তাসপিয়া, মাশিয়াত রহমান ও মীর মারিয়াম। ছবি: মাশিয়াত রহমানের সৌজন্যে

বলে রাখা ভালো, ফ্রান্সের ফ্যাশন ডিজাইন অ্যান্ড মার্কেটিং স্কুল ‘আইএফএ (ইন্টারন্যাশনাল ফ্যাশন একাডেমি) প্যারিস’ থেকে গ্রাজুয়েশন করা সামি আলম তার ‘মেড ইন বাংলাদেশ’ শীর্ষক জমকালো কালেকশনটিতে একইসঙ্গে বাংলাদেশের ঐতিহ্য ও সংস্কৃতির পাশাপাশি নিজের চোখে দেখা ফ্রান্সের ঐতিহ্য ও সংস্কৃতির চমৎকার সংমিশ্রণ ঘটিয়েছেন। তাতে প্রাণ জুগিয়েছে এ দেশের গ্রামীণ জীবন ও লোকশিল্পের ছোঁয়া। সঙ্গে ফরাসি জীবন ও সংস্কৃতিরও তিনি করেছেন অন্বেষণ ও প্রকাশ।

অক্টোবর ২০২৩; প্যারিসে মাশিয়াত রহমান। ছবি: ফেসবুক

এদিকে, প্যারিসে প্রথম ক্যাটওয়াক করা প্রসঙ্গে ক্যানভাসকে মাশিয়াত বলেন, এই ইভেন্ট তার জন্য একইসঙ্গে ছিল রোমাঞ্চকর ও গর্বের। এই অভিজ্ঞতা তার আগামী দিনের পথচলায় বিশেষ প্রেরণা জোগাবে বলে মনে করেন তিনি।

বলা বাহুল্য, বাংলাদেশের ফ্যাশন ইন্ডাস্ট্রিতে অনেক দিন ধরেই মাশিয়াত রহমান বেশ চেনা মুখ। র‍্যাম্প, প্রিন্ট মিডিয়া, প্রোডাক্ট ক্যাম্পেইন, টিভিসি থেকে শুরু করে মডেলিং দুনিয়ার সব মাধ্যমেই আবারও সরব ও সক্রিয় এই লাক্স সুপারস্টার। করছেন অভিনয়ও।

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top