skip to Main Content
স্টাইল আইকন জেন বার্কিনের প্রয়াণ

ব্রিটিশ-ফ্রেঞ্চ অভিনেত্রী, গায়িকা ও স্টাইল আইকন জেন বার্কিন মারা গেছেন। রোববার (১৬ জুলাই ২০২৩), ৭৬ বছর বয়সে প্যারিসে শেষ নিশ্বাস ত্যাগ করেন তিনি।

বর্ণিল ক্যারিয়ারের অধিকারী ছিলেন জেন। গায়িকা হিসেবে ২০টিরও বেশি অ্যালবাম প্রকাশ পেয়েছে তার। অভিনয় করেছেন ৬৫টি চলচ্চিত্রে। সত্তরের দশকে পরিণত হন স্টাইল আইকনে। গিল্ট মিনিড্রেস, লেইসেজ-ফেয়ার মেন’স শার্ট, বেল-বটম আর ব্রাসেজে চেলসি [যুক্তরাজ্য] থেকে কান [ফ্রান্স] পর্যন্ত ঘটান বিচ্ছুরণ।

২০১৮ সালে ‘ভোগ’ ম্যাগাজিনকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, “আমি যখন আমার ১৯৬৮ সালের ছবিগুলো দেখি, আইলাইনারে উচ্চকিত পুতুল-পুতুল চোখ, এক্সাজেরেটেড মুখ, কেশরতুল্য চুল, খুবই আজব লাগে। ৪০ বছর বয়সকালই ছিল আমার জীবনের সবচেয়ে ইন্টারেস্টিং সময়। স্কটিশ কটন, ট্রাউজারের ওপর মাপের তুলনায় তিনগুণ বড় অ্যাগনেস বি মেন’স শার্ট, সঙ্গে থিন রেড লেদার বেল্ট এবং লেইস-বিহীন স্নিকার্স– এই সিঙ্গলেট ফ্যাশনের চর্চা শুরু করেছিলাম তখন।”

ফ্যাশন দুনিয়ায় কালে কালে নিজস্ব স্টাইল সেন্সের অনুসরণীয় বার্তা ছড়িয়ে গেছেন জেন বার্কিন। মোটাদাগে তার স্টাইলকে পাঁচটি সরল শ্রেণিবদ্ধ করা সম্ভব– অল-হোয়াইট লুকস, সি-থ্রু ড্রেস, ব্লেজার্স, সিকুইনস এবং স্যাটিন ব্লাউজের সমাহারে।

জেন বার্কিন। ছবি: সংগ্রহ

তার মৃত্যুতে ফ্যাশন দুনিয়া শোকগ্রস্ত।

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top