skip to Main Content

ক্যানভাস ডেস্ক

আধুনিক টুইস্টের সাথে জাপানি স্বাদ
ইজাকায়া রেস্টুরেন্ট ইন্ডাস্ট্রির এমন এক নাম যার পরিচয়ের প্রয়োজন নেই। বর্তমানে রেস্টুরেন্টটি উত্তরার বাণিজ্যিক এলাকায় তার দ্বিতীয় আউটলেট চালু করেছে। বাংলাদেশী শিল্পগ্রুপ ডেকো ইশো গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান হিসেবে ২০১৮ সালে রায়ানা হোসেন জনপ্রিয় জাপানি-ফিউশন রেস্টুরেন্টটি ঢাকায় প্রতিষ্ঠা করেছিলেন। ইজাকায়া চালু হওয়ার প্রথম বছরের মধ্যেই সুস্বাদু অ্যাপেটাইজার, সুশি ও মাকি, প্যান-এশিয়ান বোল, বিভিন্ন প্ল্যাটার, বেন্টো বক্স, ডেজার্ট এবং রিফ্রেশিং মকটেল সমন্বিত বিশেষভাবে কিউরেট করা মেন্যুর জন্য জনপ্রিয়তা অর্জন করেছিল। নতুন সংযোজনসহ বিশেষভাবে কিউরেট করা মেন্যুর এই জনপ্রিয়তা সব বয়সী গ্রাহকদের মধ্যে অব্যাহত রেখেছে রেস্টুরেন্টটি।

প্রিয়জনের সাথে সাক্ষাৎ, আরামদায়ক খাবারের পরিবেশ, এবং বিশেষ উদযাপনের জন্য কাঙ্খিত গন্তব্য
ইশো এক্সপেরিয়েন্স সেন্টারের দ্বিতীয় তলায়, ৩০০০ বর্গফুট জায়গা নিয়ে ইজাকায়ার নতুন শাখাটি বিস্তৃত। এখানে ৮৫ জন ভোজনরসিক গ্রাহক একসাথে বেশ আরামদায়কভাবে খাবার উপভোগ করতে পারবেন। মনোমুগ্ধকর হালকা রঙ এবং প্রাকৃতিক টেক্সচারে সমৃদ্ধ রেস্টুরেন্টটিতে ইনডোর এবং আউটডোরে বসার ব্যবস্থা রয়েছে। ফুলের গুচ্ছ দিয়ে সাজসজ্জায় আনন্দময় পরিবেশসম্পন্ন ইজাকায়ার এই ডাইনিং জাপানি চেরি ফুলের কথা মনে করিয়ে দেয়। জন্মদিনের অনুষ্ঠান, বন্ধুদের সাথে আড্ডা, পরিবারের সাথে কিছু মানসম্পন্ন সময় কাটানোর পরিকল্পনা অথবা শুধু ঢাকায় কিছু সুস্বাদু খাবারের নমুনা সন্ধানে ইজাকায়া হতে পারে আপনার পছন্দের গন্তব্য।

পবিত্র রমজান মাসের সেরা বেন্টো বক্স

গত কয়েক বছরে ঢাকার বাসিন্দাদের মধ্যে প্রাচ্যের খাবারের জনপ্রিয়তা বেড়েছে। ইয়াম চা ডিস্ট্রিক্ট, লিটল কোরিয়া এবং কেএফডি এর মতন রেস্টুরেন্টগুলো ভোজনরসিকদের মাঝে জনপ্রিয় হয়ে উঠেছে শুধু সম্পূর্ণ নতুন এবং বিদেশী খাবারের অভিজ্ঞতার জন্য। ইজাকায়া হলো এমনই একটি রেস্টুরেন্ট যা ৪ বছরের কার্যক্রমে দ্রুত জনপ্রিয়তা অর্জন করেছে। রেস্টুরেন্টটি পবিত্র রমজান মাসে গ্রাহকদের চাহিদা মেটাতে বেশ কয়েকটি বেন্টো সেট চালু করেছে।

 

এই পবিত্র রমজান মাসে ইজাকায়াকে ঢাকার অন্যতম সেরা ইফতারের পছন্দ হিসেবে বিবেচনা করার আরেকটি কারণ হলো বেন্টো সেটগুলোর মাধ্যমে নতুন গ্রাহকরা অন্যরকম খাবার উপভোগ করার সুযোগ পাবেন। তিনটি বেন্টো সেট তাদের সেরা কিছু খাবারের সংমিশ্রণ অফার করে, যা গ্রাহকদের রেস্টুরেন্টটির খাবারের মান এবং ধরন সম্পর্কে ভালো ধারণা দেয়।

এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, পবিত্র রমজান মাসের জন্য যত্ন সহকারে সাজানো ৩টি বেন্টো সেট তাদের নিজস্ব বিশেষ জনপ্রিয় আইটেম নিয়ে এসেছে। প্রতিটি বেন্টো সেটের দাম ১৪২৫++ টাকা। ইফতারের জন্য বিশেষভাবে তৈরি এই বেন্টো সেটটিতে খেজুর এবং এক বোতল পানিও রয়েছে।

সালমন টেপানিয়াকি বেন্টো
এতে আছে স্যামন টেপানিয়াকি, হোয়াইট রাইস, পাঙ্কো ইবি রোল, ইবি এবং ইয়াসাই কাকিয়াগে টেম্পুরা এবং মিসো স্যুপ

গরুর মাংস টেপানিয়াকি বেন্টো
গরুর মাংস টেপানিয়াকি, টেমারি সুশি বল প্ল্যাটার (স্যামন, টুনা, অ্যাভোকাডো, ইবি, স্ক্যালপ), ভেজিটেবল টেম্পুরা এবং মিসো স্যুপ নিয়ে এই বক্স তৈরি করা হয়েছ

হিবাচি চিকেন বেন্টো

এতে পাচ্ছেন হিবাচি চিকেন, গার্লিক ফ্রাইড রাইস, আবুরি স্যামন রোল, মিক্স টেম্পুরা এবং মিসো স্যুপ

ভালো খাবারে তৃপ্তি
কোনো খাবার তৈরির পর তা সবসময় একই অবস্থায় থাকে না — এটি সব দেশের খাবারের জন্যই সত্যি। সময়ের সাথে নানারকম পরিবর্তনের মধ্য দিয়ে বিভিন্ন দেশীয় খাবারগুলো বর্তমান অবস্থায় এসেছে। প্রযুক্তির এই উন্নত সময়ে এসে যোগাযোগ আরো সহজতর হয়েছে। একইভাবে বৈশ্বিক খাবারের বিচিত্র স্বাদ অর্জনের মাধ্যমেও খাদ্যের ফিউজিং অনেক দ্রুত ঘটছে!

ইজাকায়া প্রতিষ্ঠার পিছনে লক্ষ্য ছিল ঢাকাবাসীদের জন্য সম্পূর্ণ নতুন ধরনের একটি ডাইনিং অভিজ্ঞতা তৈরি করা এবং এমন একটি পরিবেশ নিশ্চিত করতে চেইয়েছিলো যেখানে গ্রাহকরা বার বার একই খাবারের অভিজ্ঞতা নিতে চাইবেন। ঐতিহ্যবাহী খাবারের সমৃদ্ধ ফিউশন প্রবর্তনের লক্ষ্যে ইজাকায়া সবসময় ভালো খাবারের সাথে মানসম্পন্ন সেবা প্রদানকেও সর্বোচ্চ গুরুত্ব দিয়ে এসেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top