skip to Main Content
স্যামসাং গ্যালাক্সির নতুন দুই ফোন

মোবাইল ফোন ব্যবহার না করে দিন যাপন কঠিন হয়ে পরেছে। নিয়মিত নতুন মোবাইল ফোন ব্যবহারকারির সংখ্যা বাড়ছে। একই সাথে বৃদ্ধি পাচ্ছে নতুন মডেলের মোবাইল ফোনের চাহিদা। স্যামসাং এ বিষয়টি গুরুত্ব দিয়ে নিয়মিত নতুন মডেলের মোবাইল ফোন নিয়ে আসছে বাজারে। এই ধারাবাহিকতায় এবার নিয়ে এসেছে গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ ও গ্যালাক্সি জেড ফোল্ড ৫।

গ্যালাক্সি জেড ফ্লিপ ৫ ডিভাইসটিতে রয়েছে ৩.৫ ইঞ্চি সুপার অ্যামোলেড স্ক্রিন। ডিভাইসটির বড় কভার ডিসপ্লের মাধ্যমে এখন পুরো কিবোর্ড ব্যবহার করে মেসেজের উত্তর দেয়া বা মূল স্ক্রিন নেভিগেট করা যাবে। পাশাপাশি, কভার ডিসপ্লেতে ১২টি উইজেট যোগ করার পাশাপাশি নেটফ্লিক্স ও ইউটিউবের মাধ্যমে বিনোদন উপভোগ করা যাবে। নেভিগেশন সিস্টেম সমৃদ্ধ ও স্বাচ্ছন্দ্যদায়ক করতে ব্যবহারকারীদের জন্য কভার স্ক্রিনে গুগল ম্যাপ ব্যবহার করারও সুযোগ রয়েছে। ডিভাইসটির মূল স্ক্রিনে রয়েছে ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৭ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ডিসপ্লে।

 

ডিভাইসটির ফ্লেক্সক্যাম ফিচারের মাধ্যমে হ্যান্ডস-ফ্রি হাই-কোয়ালিটি শটস ও ভিডিও ধারণের সুযোগ পাবেন ব্যবহারকারী। স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর সক্ষমতার কারণে দিনে ও রাতে নিখুঁত ও ঝকঝকে ছবি ও ভিডিও নিশ্চিত করবে ডিভাইসটির ক্যামেরা। ডিভাইসটিতে রয়েছে ১২ মেগাপিক্সেল ওয়াইড ও ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ডুয়েল রেয়ার ক্যামেরা এবং ১০ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৫ সম্পূর্ণভাবে কাস্টমাইজ করা যাবে, ব্যবহারকারী তার পছন্দানুযায়ী মূল স্ক্রিন ও কাভার স্ক্রিন থিম বাছাই করতে পারবেন। চাইলে বিভিন্ন রকম ব্যাকগ্রাউন্ড, ক্লক ডিজাইন ও উইজেটের মাধ্যমে নিজের জন্য কাভার স্ক্রিন তৈরি করে নিতে পারবেন। ডিভাইসটিতে ব্যবহার রয়েছে ৩,৭০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

ব্যবহারকারীদের জন্য মানসম্মত অভিজ্ঞতা নিশ্চিতে ও কার্যকারিতা বৃদ্ধি করতে স্যামসাংয়ের বিশেষজ্ঞ প্রযুক্তির সমন্বয়ে গ্যালাক্সি জেড ফোল্ড৫ ডিভাইসটি নিয়ে আসা হয়েছে। এর মূল স্ক্রিনের ৭.৬ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২ঢ ডিসপ্লে ও কভার স্ক্রিনের ৬.২ ইঞ্চি ডায়নামিক অ্যামোলেড ২ঢ ডিসপ্লের মাধ্যমে ডিভাইসে যেকোনো কনটেন্ট আরও প্রাণবন্ত দেখা যাবে। গ্যালাক্সি জেড ফোল্ড৫ এর ৫০ মেগাপিক্সেল ওয়াইড লেন্স ও ৩০ গুণ স্পেস জুম, ১০ মেগাপিক্সেল টেলিফটো ও ১২ মেগাপিক্সেল আলট্রা-ওয়াইড ক্যামেরা দুর্দান্ত ছবি তুলতে সক্ষম। এতে ডুয়েল প্রিভিউ, রেয়ার ক্যামেরা সেলফি ও ক্যাপচার ভিউ মোডের ক্ষেত্রে সক্রিয় জুম ম্যাপ সহ আরও নানান ক্যামেরা মোড রয়েছে। এছাড়া, ডিভাইসটিতে ফ্লেক্স মোড রয়েছে। শক্তিশালী স্ন্যাপড্রাগন ৮ জেন ২ এর কারণে ডিভাইসটি দিয়ে আরও দ্রæত ও নিখুঁতভাবে গেমস খেলা যাবে। পাশাপাশি, ডিভাইসটির সাথে একটি এস-পেন রয়েছে; ফলে, ব্যবসায়ী ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য স্মার্টফোনটি যথার্থ হবে। ডিভাইসটিতে দেয়া হয়েছে ৪,৪০০ মিলিঅ্যাম্পিয়ারের ব্যাটারি।

দু’টি ডিভাইসেই রয়েছে সুপার-ফাস্ট চার্জিং সুবিধা। স্যামসাং গ্যালাক্সি জেড ফ্লিপ৫ এবং গ্যালাক্সি জেড ফোল্ড৫ এর হিঞ্জ ডিজাইনে গ্যাপ কমিয়ে আনা হয়েছে, ফলে, ডিভাইস দুটিকে আরও পাতলা মনে হবে। গ্যালাক্সি জেড ফ্লিপ৫ নিয়ে আসা হয়েছে গ্রাফাইট ও মিন্ট এ দু’টি রঙে। আর গ্যালাক্সি জেড ফোল্ড৫ পাওয়া যাবে আইসি নীল শেডে।

এ নিয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব এমএক্স বিজনেস মো. মূয়িদুর রহমান বলেন, “প্রতিষ্ঠানের উন্মুক্ত দৃষ্টিভঙ্গির ওপর নির্ভর করে ফোল্ডেবল ডিভাইস নিয়ে এসেছে স্যামসাং। নতুন ফোল্ডেবল ডিভাইস নিয়ে আসতে পেরে আমরা অত্যন্ত আনন্দিত। ডিভাইস দু’টি আমাদের স্মার্ট নাগরিকদের অভিজ্ঞতা সফলভাবে রূপান্তরিত করবে ও তাদের সমৃদ্ধি নিশ্চিত করবে বলে আশাবাদী আমরা।‘

আকর্ষণীয় প্রি-অর্ডার অফার সহ বাংলাদেশের ফ্যানদের জন্য খুব শীঘ্রই বাজারে আসতে যাচ্ছে নতুন প্রজন্মের এই ফোল্ডেবল ফোনগুলো।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top