skip to Main Content
স্যামসাং গ্যালাক্সি এ০৫ হাজির!

‘অসাম’ সিরিজের সর্বশেষ সংযোজন গ্যালাক্সি এ০৫ দেশের বাজারে এনেছে স্যামসাং বাংলাদেশ। এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দুর্দান্ত ফটোগ্রাফি সক্ষমতা আর দীর্ঘস্থায়ী ব্যাটারির সমন্বয়ে নতুন এই ডিভাইস নিঃসন্দেহে ব্যবহারকারীদের স্মার্টফোনে কনটেন্ট দেখার ও ব্যবহারের অভিজ্ঞতাকে নতুন মাত্রায় পৌঁছে দেবে।

আরও বলা হয় হয়, এতে স্যামসাং যোগ করেছে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের শক্তিশালী ব্যাটারি। সেই সঙ্গে ডিভাইসটির রয়েছে ২৫ ওয়াট সুপার-ফাস্ট চার্জিং সক্ষমতা, যার ফলে মাত্র ৩০ মিনিটেই ব্যবহারকারীরা ৪৮ শতাংশ চার্জিংয়ের নিশ্চয়তা উপভোগ করতে পারবেন।

নতুন এই ‘অসাম’ ডিভাইসের বিশেষত্বের তালিকায় আরও রয়েছে উন্নত সক্ষমতা সম্পন্ন প্রসেসর, সেই সঙ্গে চার বছরের সিকিউরিটি আপডেট ও দুই জেনারেশনের অপারেটিং সিস্টেম আপগ্রেডের দারুণ সুবিধা।

স্যামসাং গ্যালাক্সি এ০৫-এ রয়েছে ওয়ান ইউআই কোর ৫.১ এবং মিডিয়াটেক জি৮৫ প্রসেসর; সুতরাং ডিভাইসটির পারফরম্যান্স নিয়ে দুশ্চিন্তার কোনো কারণ নেই! দ্রুতগতির প্রসেসরটি একই সঙ্গে কয়েকটি অ্যাপে কাজ করার ক্ষেত্রেও নিরবচ্ছিন্ন ব্যবহারের নিশ্চয়তা দেবে। এ ছাড়াও ডিভাইসটিতে রয়েছে র‍্যাম প্লাস ফিচার।

বাজারে নতুন এই স্মার্টফোনের রয়েছে ৬.৭ ইঞ্চি এইচডি+ ডিসপ্লে। স্যামসাং গ্যালাক্সি এ০৫-এর ৫০ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা আর ২ মেগাপিক্সেল ডেপথ-সেন্সিং লেন্সের সাহায্যে স্পষ্ট ও ঝকঝকে ছবি তোলা যাবে। সেটটির ৮ মেগাপিক্সেল সেলফি ক্যামেরায় তোলা সুস্পষ্ট ছবিগুলোও যে কারও নজর কাড়বেই!

‘বর্তমানে প্রাত্যহিক জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ অনুষঙ্গ হয়ে দাঁড়িয়েছে স্মার্টফোন, আর তাই নিজস্ব ব্যবহারের ডিভাইসটি নির্ভরযোগ্য ও দীর্ঘস্থায়ী হওয়া সকলের জন্যই বেশ গুরুত্বপূর্ণ,’ বলেছেন স্যামসাং বাংলাদেশের হেড অব এমএক্স বিজনেস মো মূয়ীদুর রহমান। তিনি আরও বলেন, “ব্যাটারি আর পারফরম্যান্সের বিষয়টি বিবেচনায় রেখে আমরা এমন একটি ডিভাইস বাজারে নিয়ে আসার পরিকল্পনা করি, যা হাতে থাকলে ব্যবহারকারীদের একটুও ছাড় দিতে হবে না। এর ফলাফল গ্যালাক্সি এ০৫, যেটির চমৎকার ইন্টারফেস ও অভিনব সব ফিচার আমাদের ‘অসাম’ ব্যবহারকারীদেরকে উদ্ভাবনীর সর্বোচ্চ মাত্রায় পৌঁছাতে সাহায্য করবে।”

স্যামসাং গ্যালাক্সি এ০৫ ডিভাইসটি এখন অসাম সিলভার, অসাম ব্ল্যাক এবং অসাম লাইট গ্রিন– এই তিন রঙে বাজারে পাওয়া যাচ্ছে। ৪+৬৪ জিবি ভ্যারিয়েন্টের মূল্য ১৭,৫৯৯ টাকা এবং ৬+১২৮ জিবি ভ্যারিয়েন্টের ২২,৪৯৯ টাকা।

  • ফুয়াদ/ ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top