skip to Main Content
‘হিরোইন বিডি’র প্রথম বিক্রয় কেন্দ্র

রাজধানীর মিরপুরের শেওড়াপাড়ার খুব কাছে পুরাতন এয়ারপোর্ট। দেয়াল ঘেরা সংরক্ষিত এলাকা। এর পাশের কোনো ভবনের উচ্চতায় পৌঁছালেই চোখে পড়বে রানওয়ে। বিস্তৃত ফাঁকা জমিন। তাতে শরতের বাতাসে দোল খায় কাশবন।

এমন শরতের দুপুর অনেক স্বাপ্নিক নারীর দূরদর্শী ভাবনায় বর্ণিল হয় শুক্রবার (২০ অক্টোবর ২০২৩)। বেলা ১২টা নাগাদ ফিতা কেটে নারী উদ্যোক্তাদের সংগঠন ‘হিরোইন বিডি’র প্রথম বিক্রয় কেন্দ্র উদ্বোধন করা হয়। মিরপুরের পূর্ব শেওড়াপাড়ার ভারটেক্স এইচকে সেন্টার ৭৮৭- এই ঠিকানায় এর অবস্থান। মেট্রোরেল যাত্রীরা শেওড়াপাড়া স্টেশনের কাছে ৩১৭ নং পিলারের কাছে এলে বিক্রয় কেন্দ্রের দেখা পাবেন।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে নারী উদ্যোক্তারা ছিলেন ফুরফুরে মেজাজে। ছিল না তেমন কোনো আনুষ্ঠানিকতার বালাই। বলা যায়, একেবারে ঘরোয়া আয়োজন। নিজেদের স্বপ্ন পূরণের পথে নিজেদের মতো করেই উদযাপনে মেতেছিলেন তারা।

জামালপুর থেকে এসেছিলেন নকশীকাঁথা নিয়ে কাজ করা উদ্যোক্তা খুশি। তার প্রতিষ্ঠানের নাম ‘হিমেল বুটিকস অ্যান্ড ফ্যাশন হাউজ’। রাজধানীর বুকে এমন একটি বিক্রয় কেন্দ্র পেয়ে তাকে লাগছিল নির্ভার। বললেন, ‘দোয়া করবেন। সামনের দিনে ব্যবসা বড় করতে চাই।’

নারী উদ্যোক্তাদের সঙ্গে ছিলেন তাদের পরিবারের সদস্যরা। কারও স্বামী এসেছেন। কেউ নিয়ে আসেন প্রিয় সন্তানকে। অনেকেই অপেক্ষায় ছিলেন এমন একটি বিক্রয় কেন্দ্রের। যা তাদের পণ্যকে ক্রেতার সামনে তুলে ধরতে সক্ষম। সে অপেক্ষার পালা শেষ হওয়ায় উদ্যোক্তাদের চোখে মুখে ছিল উচ্ছ্বাস।

পুরো বিক্রয় কেন্দ্র সাজানো ছিল উদ্যোক্তাদের পণ্য দিয়ে। কী নেই তাতে? আছে ঘরে তৈরি খাবার, সকল ধরনের ফ্রোজেন ফুড, অর্গানিক চাল, খাঁটি নারকেল তেল, সরিষার তেল, ঘি, আচার, পিঠা, শাড়ি ,সালোয়ার কামিজ ,ফতুয়া, লুঙ্গি, পাঞ্জাবি, রংপুরের ঐতিহ্যবাহী সতরঞ্জি, দেশি ও বিদেশি পোশাক, গহনা, অর্গানিক স্কিন কেয়ার পণ্যসহ আরও বহু কিছু।

‘হিরোইন বিডি’র প্রধান নির্বাহী নাজমুন নাহার হেনা তার প্রতিক্রিয়ায় বলেন, ‘আমাদের সঙ্গে ১৪ জন নারী উদ্যোক্তা সরাসরি যুক্ত। এছাড়া আরও অসংখ্য উদ্যোক্তা নানা প্রক্রিয়ার ধাপে ধাপে আমাদের সাথে আছেন। এই এত মানুষের স্বপ্ন পূরণের পথে আজ এক ধাপ এগিয়ে গেলাম আমরা। আশা করছি, আমাদের পণ্য ক্রেতাদের সন্তুষ্ট করতে পারবে।’

নারী আজ আর কোনো শেকলে বাধা নেই। বাণিজ্যের মূল গতিপথে তার অবস্থান তাকে দিতে হবে। ‘হিরোইন বিডি’র প্রথম বিক্রয় কেন্দ্র উদ্বোধন অনুষ্ঠানের মূল গন্তব্য তাই নিখুঁতই বলা চলে।

ঠিকানা: ৯৬৫/১/এ পূর্ব মিরপুর শেওড়াপাড়া, ঢাকা।
ফোন: ০১৭৪০-২৮৪৪৯৩
ই-মেইল: heroinebd@gmail.com
ইউটিউব: https://www.youtube.com/@heroinebd

  • ক্যানভাস অনলাইন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top