skip to Main Content

বিএসওএবি এর ‘হেয়ার অ্যান্ড বিউটি ফেস্ট’ এর শেষ দিনে কনজ্যুমার রাইটস অ্যান্ড সাপ্লাই চেইন শীর্ষক আলোচনা সম্পন্ন হয়। আলোচক প্যানেলে ছিলেন জাতীয় ভোক্তা অধিকারের ডিরেক্টর জেনারেল এ এইচ এম সফিকুজ্জামান। ভোক্তা অধিকার রক্ষায় তারা কিভাবে সক্রিয় ভূমিকা পালন করছেন সে বিষয়ে বিস্তারিত প্রেজেন্টেশনের মাধ্যমে তিনি তুলে ধরেন। একই সাথে তিনি বিউটি সেক্টর সংশ্লিষ্ট সকলকে মানের বিষয় নিয়ে আরও সচেতন হতে অনুরোধ করেন।

স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মারকেটিং ড: জেসমিন জাহান দেশের সৌন্দর্য বাজারের পন্যে আগ্রহী হতে আহব্বান জানান। তিনি এই সেক্টরের সেবা প্রদানকারীদের চাহিদা অনুযায়ী পন্য তৈরি, ব্যবসাবান্ধব প্যাকেজিং তৈরি, সরাসরি পন্য কেনা সহ বেশ কিছু সহায়তা করার জন্যে আগ্রহ প্রকাশ করেন।
বিএসওএবি এর পরিচালক কানিজ আলমাস খান জানান, বর্তমানে আমাদের শিল্পে দেশি পন্যের চাহিদা তুলনামূলক বেশি। এর অন্যতম কারন কোম্পানিগুলির সাহায্যকারী মনোভাব। সামনের দিনে এই সহযোগিতা দেশের পন্য ব্যবহারে সকলকে আরও আগ্রহী করবে বলে আশা ব্যক্ত করেন। একই সাথে তিনি জাতীয় ভোক্তা অধিকার নিয়ন্ত্রণ অধিদপ্তরের কাছে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ধরে রেখে মান নিয়ন্ত্রণের জন্যে কাজের অনুরোধ জানান।
বিএসওএবি এর ভাইস-প্রেসিডেন্ট নেলুফার খন্দকার একটি গুরুত্বপূর্ণ সমস্যা প্রকাশ করেন। তিনি বলেন, ‘পন্যের মান নিয়ে সঠিক তথ্য পাওয়া সম্ভব হয় না। কারন আমাদের কাছে সরাসরি সাপ্লাইয়ার বিক্রি করেন না। আমরা দোকান থেকে প্রসাধন কিনে নিয়ে সমস্যার সম্মুখীন হই, যার দায় আমাদের নিতে হয়। এর সমাধান জরুরি বলে আমি মনে করি।’

উপস্থিত দর্শক সারি থেকে বেশ কিছু প্রশ্ন পাওয়া যায়, যার উত্তর দেন সম্মানিত আলোচকেরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top