skip to Main Content

সঙ্গানুষঙ্গ I প্রাণীর আবরণে

রঙ আর প্যাটার্নের বৈচিত্র্য নিয়ে এবারকার ট্রেন্ডে থাকছে নান্দনিক সব অ্যাকসেসরিজ। ফ্যাশনপ্রিয়দের জন্য

বছর বদলের সঙ্গে সঙ্গে বদলে যায় ফ্যাশনের ধারাও। কখনোবা পুরোনোর উপস্থিতি ঘটে নতুন আঙ্গিকে। এবার নতুন-পুরোনো মিলিয়ে ট্রেন্ডে যোগ হয়েছে চমৎকার সব অনুষঙ্গ।
সাম্প্রতিক ফ্যাশন উইকগুলোতে যেসব অনুষঙ্গ দৃষ্টি কেড়েছে, সেগুলোর মধ্যে টরটয়েজ শেলে ডিজাইন করা উপকরণগুলো বেশ ব্যতিক্রম আর চমকপ্রদ। ডিজাইনাররা অন্যান্য ম্যাটেরিয়াল যেমন অ্যাক্রিলিকের মধ্যেও কচ্ছপের ফিল আনার চেষ্টা করেছেন, যাতে ফ্যাশনভক্তরা নির্দ্বিধায় অ্যাকসেসরি ব্যবহার করতে পারে। এর আগে রিচ অ্যাম্বার ও বাদামি কচ্ছপ প্রিন্ট প্রেপ স্ট্যাপল সানগ্লাস থেকে শুরু করে ব্যাঙ্গেলস- সবকিছুতে দেখা গেলেও এখন অপশন আরও বেড়েছে। কেননা স্টুয়ার্ট ওয়েটজম্যান ও ডায়ান ভন ফরস্টেনবাগের মতো ডিজাইনাররা এই দৃষ্টি-আকর্ষক প্রিন্ট জুতায়ও ব্যবহার করেছেন। আর মাইকেল করস তো তার কস্টিউম জুয়েলারি ও ঘড়ির কালেকশনে এটিকে রীতিমতো ট্রেডমার্ক বানিয়ে ফেলেছেন। গ্রীষ্মকালীন না হলেও উজ্জ্বল ও তামাটে এই রঙ টরটয়েজশেলে সমৃদ্ধ রঙের সঙ্গে এটি বেশ সংগতিপূর্ণ।
গত কয়েক সিজনে ফ্লোরাল, গ্রাফিক ও স্ট্রাইপ নিয়ে ব্যাপক আলোচনা হয়েছে। সে জন্য হয়তো এটাই এখন মূলধারার অ্যাবস্ট্র্যাক্ট প্যাটার্নে ফিরে আসার ভালো সময়। আলেকজান্ডার ম্যাককুইন ও মাইকেল করসকে তাদের ক্ল্যাসিক প্যাটার্নের হেভি টরটয়েজশেল-এক্সটেন্ডেড কালেকশনের জন্য ধন্যবাদ দেওয়া যেতেই পারে, কেননা তাদের কল্যাণে দেখা মিলছে সব ধরনের সুন্দর সুন্দর টরটয়েজ অ্যাকসেসরিজ।
চলতি ফ্যাশন ট্রেন্ডে যোগ হয়েছে আরেকটি চমৎকার অনুষঙ্গ। কালার, শেপ আর টেক্সচারে এটি এমনই যে শিগগিরই তা নিজের কালেকশনে যুক্ত করতে চাইবেন। তা হলো ফক্স-লেদার এয়ার রিং। এগুলো শুধু জুতসই-ই নয়, বেশ রিফ্রেশিং। এই দুলের টেন্ড অপ্রত্যাশিত, বিশেষ করে যখন আপনি সোনার হুপ ও সাধারণ ব্রেসলেটের মতো টাইমলেস কিছু পরছেন। ফ্যাশনপ্রেমীরা প্রতি সিজনে সামান্য হলেও পরিবর্তন চান। আর এই চাহিদা মেটানোর জন্য সাশ্রয়ী দুলগুলোর চেয়ে সেরা উপায় কিছু হতে পারে না। তা ছাড়া এর টেক্সচার একটি অনন্য মাত্রা যোগ করে যেকোনো পোশাকের ক্ষেত্রে। দুলের রঙ ও ডিজাইনে রয়েছে বৈচিত্র্য। বেশ কালারফুলও বটে। সহজেই দৃষ্টি কাড়ে। ডাবল ও সিঙ্গেল পার্টের দুলগুলোর সঙ্গে গোল্ড প্লেটেড হুপ যুক্ত করে বৈচিত্র্য আনা হয়েছে।
ফেদার অ্যাকসেসরিজ ফ্যাশনে পুরোনো হলেও এবার এটি এসেছে একেবারে নতুন আঙ্গিকে। তবে সত্যিকার পাখির পালক নয়, এতে জোর দেওয়া হচ্ছে কৃত্রিম পাখির পালক ব্যবহারের ওপর। হেমলাইন ট্রিম করা হোক বা না হোক, এই কৃত্রিম পালকের দুল বা অন্যান্য অ্যাকসেসরিজ বেশ স্বতন্ত্র। সামান্য কিছুর ট্রেন্ড নিয়ে মেতে ওঠা যে ফ্যাশনে বড় প্রভাব ফেলতে পারে, ফেদার অ্যাকসেসরিজ তার উৎকৃষ্ট উদাহরণ। পালকের দুল ও নেকলেস ওপেন কলার শার্ট বা টপসের সঙ্গে বেশ আকর্ষণীয় দেখাবে।

ফেদারের দুল লুকে যোগ করতে পারে দারুণ নাটকীয়তা। উজ্জ্বল পালক গ্ল্যামারে একটি অনন্য মাত্রা যোগ করে, তা যে পোশাকের সঙ্গেই পরা হোক না কেন। সূক্ষ্ম টেক্সচারের কারণে তা বেশ কোমল ও মসৃণ অনুভূতি জাগায়। বেশ আবেদনময়ও। একবার ভাবুন তো, স্কিনি জিনস ও বা সিল্কের টপসের সঙ্গে ফেদারের দুল কিংবা জুতা কতটা অসাধারণ হয়ে উঠবে! এর প্যাটার্ন, টেক্সচার আর রঙ বেশ রাজকীয়। তাই যেকোনো আউটফিটে প্লেফুল টাচ আনতে চাইলে ফেদার অ্যাকসেসরিজ হতে পারে জুতসই উপায়। হ্যাট কিংবা ব্যাগেও এর ব্যবহার এবারকার শোগুলোতে ফ্যাশনবোদ্ধাদের নজর কেড়েছে।

i তাসমিন আহমেদ
মডেল: নাজ
মেকওভার: পারসোনা
ছবি: সৈয়দ অয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top