skip to Main Content

ব্লগার স ডায়েরি I আউটফিট ইন্সপো

মেয়েদের খুব সাধারণ একটি সমস্যা হচ্ছে- ওয়্যারড্রোব ভরা জামাকাপড়, কিন্তু পরার কিছু নেই। এখানেই শেষ নয়। এরপর শুরু হয় অন্য সমস্যা, একটি আউটফিট দুবার পরা যাবে না। এই জামা বার্থডে পার্টিতে পরা হয়েছে, ওটা বিয়ের দাওয়াতে পরা হয়েছে, এটা পরে ইনস্টাগ্রামে ছবি দেওয়া হয়ে গেছে, এভাবে আমরা পণ্যের দাসত্বে হারিয়ে যাই। এবং জামাকাপড়ের স্তূপ বানিয়ে ফেলি। তারপরে আবার দেখা যায় যে, কোথাও যাওয়ার সময় পরার কিছু নেই।
কিন্তু আমরা অনেকেই জানি না, একটি আউটফিট দিয়ে বিভিন্ন রকমের স্টাইল স্টেটমেন্ট তৈরি করা যায়। যেমন আমাদের বেশির ভাগ মেয়ের ক্লসেটেই একটি সাধারণ কালো শার্ট থাকে। ক্যাজুয়ালি আমরা বাইরে যাওয়ার সময় একটি জিনসের প্যান্ট অথবা সাধারণ কালো প্যান্ট দিয়ে এটি পরি। কিন্তু এই কালো শার্ট দিয়েই নতুন নতুন স্টাইল তৈরি করা সম্ভব। যা দেখে মনে হবে আনকোরা আউটফিট। অর্থাৎ একটি শার্টই আপনাকে দিতে পারে ট্র্যাডিশনাল, ফরমাল, সেমি-ফরমাল, ক্যাজুয়াল ও পার্টি লুক।
উদাহরণ হিসেবে বিভিন্ন আউটফিট দিয়ে কীভাবে আলাদা স্টেটমেন্ট তৈরি করা সম্ভব, তা উল্লেখ করা হলো।
সেমি ফরমাল আউটফিট
বর্তমানে কালার কন্ট্রাস্ট আউটফিট জমিয়ে রেখেছে ফ্যাশন ট্রেন্ড। সেটা লক্ষ রেখে, একটি কালো শার্টের সঙ্গে কন্ট্রাস্টেড প্যান্ট এবং মানানসই বেল্টে আকর্ষণীয়ভাবে নিজেকে উপস্থাপন করা সম্ভব। এর ওপর একটি ভিন্ন রঙের শ্রাগ পরলে তা পুরো ফ্যাশন স্টেটমেন্টকে পাল্টে দেবে।
ক্যাজুয়াল লুক
ক্যাজুয়াল আউটফিটের জন্য, রেগুলার কালো শার্টটি ডেনিম কুলোটস্-এর সঙ্গে পেয়ার করলে তা হয়ে উঠবে ট্রেন্ডি আউটফিট। এরই সঙ্গে ট্রান্সপারেন্ট হিল হলে তো কথাই নেই। হিজাবিদের জন্য, টপ-এর সঙ্গে ম্যাচিং হিজাব আর কন্ট্রাস্ট বটম পরলে ক্লাসি ও এলিগেন্ট একটি লুক তৈরি হবে। যা নিঃসন্দেহে আপনাকে করে তুলবে অসাধারণ।
ট্র্যাডিশনাল আউটফিট
আমরা যদি ব্লাউজের বদলে শার্ট ব্যবহার করি, তাহলে এটি রেগুলার বেসিক শাড়ির সজ্জাকে দেবে আলাদা রূপ। সুতরাং শাড়ির বোরিং স্টাইলকে এবার বিদায় জানান। পছন্দের শাড়ির সঙ্গে শার্ট ব্লাউজ হিসেবে পরলে এবং এর সঙ্গে কন্ট্রাস্টেড ও ট্রেন্ডি জুয়েলারি, আপনার স্টেটমেন্টকে দেবে ট্র্যাডিশনালের ভেতর মডার্ন টুইস্ট।
পার্টি ওয়্যার
কোনো পার্টিতে যাওয়ার সময়, সেই একই শার্টটি পরা যায় ফরমাল অথবা ইনফরমাল স্কার্ট দিয়ে। স্কার্টটি হতে পারে যেকোনো সাইজের। সঙ্গে পরতে পারেন স্টিলেটো অথবা বুট। পাশাপাশি ম্যাচিং অ্যাকসেসরিজও থাকতে পারে।

i তৌহিদা হোসেইন
ছবি: লেখক

ইনস্টাগ্রাম: eccentric.inspo-

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top