skip to Main Content

সম্পাদকীয়

ডিসেম্বর। বিজয়ের মাস। দীর্ঘদিনের সংগ্রাম এবং ৯ মাসের রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধ শেষে ‘বাংলার আকাশে রক্তিম সূর্যটা’, অর্থাৎ স্বাধীনতা এনে দিয়েছেন যারা, সকল বীর মুক্তিযোদ্ধা ও শহীদের প্রতি শুরুতেই জানাই বিনম্র শ্রদ্ধা।
ডিসেম্বর—বছর শেষেরও মাস। প্রাপ্তি-অপ্রাপ্তির হিসাব-নিকাশ কষে, নতুন বছরে নতুন করে শুরুর প্রস্তুতি নেওয়ার উপযুক্ত সময়। অন্যদিকে, প্রকৃতিতে শীতের টাটকা দাপট। এমন সময়ে ক্যানভাস সেজেছে অন্য এক হিমশীতলতায়। এবারের থিম কালার—মেটে। শীত-ছোঁয়া এ রঙের মাধুর্য ছড়িয়ে রয়েছে পৃষ্ঠাসজ্জায়; লেখায় আর ছবিতেও।
মাধুর্যের প্রসঙ্গ যখন এলো, বলে রাখি, ক্যানভাসের এই আয়োজনের কভারস্টোরি বিউটি ঘিরে। সৌন্দর্যদুনিয়ায় শাসন করা আন্তর্জাতিক উপাদানগুলোর সুলুক সন্ধান রয়েছে তাতে। বিউটি সেগমেন্টে আরও রয়েছে ইনভিজিবল আইলাইনার, ড্রাই কন্ডিশনার, গ্রুমিং টেকনিক ও নো পিগমেন্ট ফাউন্ডেশনের বিস্তারিত। সঙ্গে বাড়তি মাত্রা ওয়ার্ল্ড কাপ নেইল আর্টের হাজিরা; কেননা, বিশ্বকাপ যে জমে উঠেছে!
বিশ্বকাপের হাজিরা রয়েছে অন্য সেগমেন্টগুলোতেও। সেই সঙ্গে ফ্যাশন সেগমেন্টের বিশেষ পোর্টফোলিওতে রয়েছে রঙের যুগলবন্দী। আরও আছে ফ্যাশন মিম, দেশি জ্যাকেট, টার্টল নেকসহ বেশ কিছু বিশেষ লেখার পাশাপাশি একাধিক ইভেন্টের ঝলক।
ফুড সেগমেন্টে বড় চমক হেঁশেলসূত্র—বিশ্বকাপ স্ন্যাকস। খেলা দেখতে দেখতে প্রিয় দলের নিজ দেশের স্ন্যাকস উপভোগের দারুণ সুযোগ এনে দেবে বলেই বিশ্বাস। এ ছাড়া প্রিয় ফুটবল তারকার পছন্দের খাবার, ভাসমান রেস্তোরাঁ, খাবারের সালতামামিসহ রয়েছে আরও কিছু আয়োজন।
লাইফস্টাইল সেগমেন্টে জানব শীতে ঘর উষ্ণ রাখার প্রাকৃতিক উপায়, সবচেয়ে শীতল মহাদেশের গভীরবোধী এক গল্প, শুচিবাইকে বিদায় জানানোর মন্ত্র প্রভৃতি। আশা করছি, সব মিলিয়ে দারুণ এক উষ্ণতায় আপনাদের সঙ্গ দেবে এবারের ক্যানভাস।
শেষ দিকে একটি মন খারাপের বিষয়ও ভাগ করে নিতে চাই। গত ২৩ নভেম্বর প্রয়াত হয়েছেন প্রখ্যাত শিশুসাহিত্যিক এবং বাংলাদেশ টেলিভিশনের সাবেক মহাব্যবস্থাপক আলী ইমাম। বাংলা একাডেমি সাহিত্য পুরস্কারজয়ী, ছয় শতাধিক গ্রন্থের এই লেখকের বয়স হয়েছিল ৭২ বছর। তার মৃত্যুতে গভীর শোক এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি রইল সমবেদনা।

শীত তথা জীবন উপভোগ করুন। উপভোগ করুন ফুটবল। নিরাপদে থাকুন। অন্যদেরও যথাসম্ভব নিরাপদে রাখুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top