skip to Main Content

বাইট

হ্যালোইন ফ্যান্টায় জিহ্বা কালো

হ্যালোইন সামনে রেখে কোমলপানীয় ফ্যান্টার একটি নতুন সংস্করণ বাজারে এসেছে। তাতে স্বাদের পাশাপাশি প্রভাবেও রয়েছে ভুতুড়ে ব্যাপার! এক গা-ছমছমে, রহস্যময় নতুন সোডার স্বাদে সমৃদ্ধ এই ফ্যান্টা। যা পান করলে জিহ্বা হয়ে যাবে কালো! এই হ্যালোইন ফ্যান্টা নিয়ে নিজেদের ওয়েবসাইটে মজা করে একটি সতর্কবার্তাও প্রকাশ করেছে কোকা-কোলার এই অঙ্গপ্রতিষ্ঠান। তাতে লেখা হয়েছে, ‘আপনাদের জন্য নিয়ে এলাম নতুন এক ভুতুড়ে রকমের রহস্যময় স্বাদ। তবে হুঁশিয়ার, চুমুক দিতেই আপনার টেস্টবাড ভড়কে যেতে পারে! কেউ যদি ভীতিকর চমক পেতে চান, তাহলে আয়নার দিকে তাকিয়ে এই ফ্যান্টায় চুমুক দেওয়ার সাহস দেখান!’

মোনালিসা দ্য পটেটো

ইতালিয়ান রেনেসাঁ যুগের শিল্পী লিওনার্দো দা ভিঞ্চির কালজয়ী চিত্রকর্ম ‘মোনালিসা’ নিয়ে চর্চা চলে আসছে কয়েক শতাব্দী ধরে। তাতে আগ্রহে ভাটা পড়েনি। নানা মাধ্যমে এর রিক্রিয়েশনও হয়েছে বহুবার। এবার হুলসন টর্মেন নামের ব্রাজিলিয়ান এক মেকআপ আর্টিস্ট আলু ও লেটুসপাতা দিয়ে তৈরি করলেন নতুন মোনালিসা! সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেন তিনি। তাতে এই দুই খাদ্যশস্য দিয়ে লিওনার্দোর ‘মোনালিসা’র রিক্রিয়েশন প্রক্রিয়া ধাপে ধাপে প্রকাশ করেছেন টর্মেন। তা দেখে বিশেষত ভোজনরসিকদের চোখ ছানাবড়া!

ঢাকায় ব্রাজিলিয়ান ফুড ফেস্ট

ফুটবল ও সাম্বার জন্য বিশ^খ্যাত লাতিন আমেরিকান দেশ ব্রাজিলের রন্ধনশৈলী চেখে দেখার দারুণ সুযোগ পেয়েছিল ঢাকাবাসী। ৭ থেকে ১৬ সেপ্টেম্বর, পাঁচ তারা হোটেল লো মেরিডিয়ানের ঢাকা ম্যারিয়ট ইন্টারন্যাশনালে আয়োজিত হলো জমকালো ব্রাজিলিয়ান ফুড ফেস্টিভ্যাল। সিগনেচার বুফে রেস্তোরাঁ লেটেস্ট রেসিপিতে এই আয়োজন করে, যা অতিথিদের জন্য প্রাণবন্ত ও বৈচিত্র্যময় খাদ্যসংস্কৃতির একটি অবিস্মরণীয় অভিজ্ঞতা এনে দেয়। উৎসবজুড়ে ছিল লো মেরিডিয়ানের এক্সিকিউটিভ শেফ জিসাস নিনোর রন্ধনশৈলীর ছোঁয়া। দশ দিনের ওই আয়োজনে ব্রাজিলিয়ান মেনু, লাইভ কুকিং স্টেশন, ব্রাজিল থিমড ডেকোরেশন, বাই ওয়ান গেট ওয়ান অফার এবং কমপ্লিমেন্টারি এয়ার অ্যাস্ট্রা টিকিটের ব্যবস্থা ছিল।

 ফুড ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top