skip to Main Content

সম্পাদকীয়

ডিসেম্বর। বছর ফুরোনোর মাস। বর্ষপঞ্জির নিক্তিতে ব্যক্তিগত ও সামগ্রিক চাওয়া-পাওয়ার হিসাব-নিকাশের লগন। এ মাস আমাদের জীবনে বিশেষভাবে তাৎপর্যপূর্ণ। কেননা, ১৯৭১ সালে ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধ শেষে এ মাসেই এসেছিল চূড়ান্ত বিজয়। ১৬ ডিসেম্বর, আমাদের মহান বিজয় দিবস। তাই শুরুতেই মুক্তিযুদ্ধের সকল বীর যোদ্ধা ও শহীদের প্রতি জানাই বিনম্র শ্রদ্ধা।
ঋতুর পরিক্রমায় বাংলাদেশের প্রকৃতিতে নেমে এসেছে কুয়াশার চাদর। মূলত শীতকে ঘিরেই সাজানো হয়েছে এবারের ক্যানভাস। সঙ্গে অন্যান্য প্রসঙ্গেরও রয়েছে হাজিরা।
কুয়াশাঘেরা দিনগুলোতে গাছে গাছে ধরা দেয় দিগন্তবিস্তারী এক বিষাদের চিত্রমালা! হলুদ পাতা ঝরে পড়তে থাকে। আপাতদৃষ্টে সকরুণ হলেও এই দৃশ্যমালার নেপথ্যে রয়েছে এক তুমুল সঞ্জীবনী স্পৃহা। ঝরা পাতা মানেই বিষাদ নয়, বরং নতুন পাতা গজানোর আনন্দময় প্রস্তুতি। প্রকৃতির এই গভীরবোধী জীবনচক্র ঘিরে সাজানো হলো এবারের কভারস্টোরি। লাইফস্টাইল সেগমেন্টে আরও রয়েছে বিশিষ্ট করপোরেট ব্যক্তিত্বের একান্ত জীবনের আলো, পরিচয়-সংকটের মতো তীব্র নেতিবাচক অনুভূতি সারিয়ে তোলার মন্ত্রণা, সদা চাকচিক্যময় হলিউডের অন্তরালে গৃহহীন তরুণীর জীবনযুদ্ধ, দুনিয়াজুড়ে চলা অদ্ভুতুড়ে শীতোৎসবসহ বিভিন্ন বিষয় ঘিরে আয়োজন। আর এডিটর’স কলামে আলোকপাত করা হয়েছে বিজয় দিবসের প্রকৃত মহিমার ওপর।
ফ্যাশন সেগমেন্টে রয়েছে শীতের বিশেষ পোর্টফোলিও, গ্লিটারি অ্যাকসেসরিজের আদ্যোপান্ত, টেকসহি পোশাক-পরিচ্ছদের ভোক্তা তালাশ, হালকা শীতে কেতাদুরস্ত থাকার সহজ উপায়, ফ্যাশন দুনিয়ার সালতামামিসহ নিয়মিত সব আয়োজন।
বিউটি সেগমেন্টে সৌন্দর্য দুনিয়ার সালতামামির পাশাপাশি হেয়ার ডেমেজ শনাক্তকরণ ও রোখার উপায়, শ্যাম্পুকে বডিওয়াশ হিসেবে ব্যবহারের সম্ভাবনা যাচাই, সৌন্দর্যচর্চার সঙ্গে স্মৃতিকাতরতার যোগসূত্র প্রভৃতির পাশাপাশি নিয়মিত বিভাগগুলোর করা হলো অবতারণা।
ডিসেম্বরের শেষ লগ্নটি সারা পৃথিবীতেই বেশ ঘটা করে উদ্‌যাপন করা হয়। একটি বছরের সমাপনী এবং আরেকটির সূচনার সেই লগ্ন ঘিরে থার্টি ফার্স্ট উৎসবে মাতোয়ারা হয়ে পড়েন অনেকে। এই উদ্‌যাপনে বাড়তি মাত্রা যোগ করতে ফুড সেগমেন্টে হাজির করা হলো পাঁচটি বিশেষ রেসিপি। এই সেগমেন্টে আরও রয়েছে খাদ্যদুনিয়ার সালতামামি, ডায়েটে শীতকালীন সবজির প্রকার ও উপকার, স্টারবাকসের কফি-বিস্তারের নাটকীয় পাঠসহ নিয়মিত সব বিভাগ।

সময় ভালো কাটুক সবার। শুভকামনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top