skip to Main Content

বাইট

কার্ডি বির বার্গার বিলাস

আমেরিকান র‌্যাপার কার্ডি বি কিছুদিন আগে এক টিকটক ভিডিওতে জানিয়েছিলেন, লস অ্যাঞ্জেলেস খাবার আর তার মনে ধরছে না। তবু ইজি স্ট্রিটের বার্গারকে আরেকবার সুযোগ দিতে চান। কেননা, বিশেষ একজনের কাছ থেকে রেস্তোরাঁটি সম্পর্কে ‘গুড রেকমেন্ডেশন’ পেয়েছেন তিনি। এই বিশেষ মানুষটি কেইথ লি। তুমুল জনপ্রিয় টিকটক রেস্টুরেন্ট রিভিউয়ার, যিনি সাম্প্রতিক পরিদর্শন শেষে ইজি স্ট্রিস্টকে দিয়েছিলেন সর্বোচ্চ রেটিং। টিকটকে লির রয়েছে ১৬ মিলিয়নের বেশি ফলোয়ার। যেমন কথা, তেমন কাজ। লির সঙ্গেই সম্প্রতি ইজি স্ট্রিটে গিয়েছিলেন কার্ডি। নিজেকে বড় মাপের বার্গার বিশেষজ্ঞ দাবি করে বলেছিলেন, খাবারটি পছন্দ না হলে মুখের ওপর বলে দেবেন। অবশ্য, মনে ধরেছে তার; ইজি স্ট্রিটের বার্গারকে ১০-এ ৯ দিয়েছেন।

ইসরায়েল সমর্থনে ক্ষমাপ্রার্থনা

চলমান সংঘাতে একটি আমেরিকান ডানপন্থী গোষ্ঠীর প্ল্যাটফর্মে ইসরায়েলকে সমর্থন করে মহা ঝামেলায় পড়েছেন দুবাইয়ের এক আলোচিক খাদ্য উদ্যোক্তা। তুমুল সমালোচনার মুখে অবশেষে ক্ষমা চাইতে বাধ্য হলেন তিনি। বলছি জনপ্রিয় ভেগান রেস্টুরেন্ট চেইন ‘ওয়াইল্ড অ্যান্ড দ্য মুন’ ও অর্গানিক ক্যাফে ‘কম্পটয়ার ১০২’-এর কো-ফাউন্ডার এমা সকোর কথা। গেল ১৯ মার্চ নিজ ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পোস্ট করা ভিডিও বার্তায় ক্ষমা চেয়ে এমা বলেন, ‘আমি শুধু বলতে চেয়েছিলাম, আমাদের একটি শান্তিপূর্ণ পথ খুঁজে নেওয়া দরকার।’ প্রতিনিয়ত নিরীহ ফিলিস্তিনিদের মৃত্যুসংখ্যা বাড়ছে বলে মর্মযাতনাও প্রকাশ করেছেন তিনি। বলে রাখা ভালো, নিউইয়র্কে জন্ম নেওয়া ও প্যারিসে বেড়ে ওঠা এমা ২০১৬ সালে দুবাইয়ে ওয়াইল্ড অ্যান্ড দ্য মুন রেস্তোরাঁটি গড়ে তোলেন। ইসরায়েলকে সমর্থন এবং পরবর্তীকালে ক্ষমাপ্রার্থনা তার ব্যবসায় প্রভাব ফেলবে কি না, তা সময়ই বলে দেবে।

সাহ্রী আন্ডার দ্য স্টারস

তৃতীয়বারের মতো এই রমজানেও দেশি ফ্যাশন ব্র্যান্ড আড়ংয়ের অঙ্গপ্রতিষ্ঠান তাগা ম্যান নিয়ে আসে ‘সাহ্রী আন্ডার দ্য স্টারস অ্যাট টেরাকোটা টেলস’। পরিবার ও বন্ধুদের সঙ্গে একাত্মতা উদ্‌যাপনের উদ্দেশ্যে। ঢাকার তেজগাঁওয়ে আড়ংয়ের মাল্টি-ব্র্যান্ড আউটলেটের পাশে অবস্থিত ডাইনিং স্পট টেরাকোটা টেলসে। ইভেন্টে অতিথিদের জন্য পরিচিত ও নতুন—উভয় ধরনের সাহ্রী মেনুর রয়েছে হাজিরা। পাশাপাশি সারা রাত চারকোল স্টেশন, জুস বুথ এবং স্ন্যাকস স্টেশন উপভোগের সুযোগ। রয়েছে ইভেন্ট অ্যাকটিভিটিতে ব্লক প্রিন্টিং ও গয়না তৈরির ক্রাফট স্টলস, ক্যারিকেচারের অভিজ্ঞতা দিতে পেশাদার ক্যারিকেচার শিল্পীর উপস্থিতি। আরও আছে মাটির ক্রাফট তৈরির ক্লে স্টেশন। তা ছাড়া আড়ং আর্থ স্টলে পণ্য কেনার পাশাপাশি ফ্রি হ্যান্ড মাসাজ উপভোগের ব্যবস্থা রয়েছে অতিথিদের জন্য। রমজান মাসজুড়ে, প্রতি বৃহস্পতি ও শুক্রবার; রাত ১০টা থেকে সাহ্রী পর্যন্ত।

 ফুড ডেস্ক
ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top