skip to Main Content
করোনাভাইরাস মুক্ত বাজারের নিশ্চয়তায় স্বপ্ন

করোনাভাইরাস (কোভিড-১৯) ছড়িয়ে পড়ছে দুনিয়াজুড়ে। বিশ্ব স্বাস্থ্য সংস্থ্যা এরই মধ্যে কোভিড-১৯ কে ‘বৈশ্বিক মহামারী’ হিসেবে উল্লেখ করেছে। এরই সঙ্গে আতঙ্কিত না হয়ে সচেতনতা বৃদ্ধির উপর গুরুত্ব দিয়েছে।  এই সচেতনতার পূর্ব শর্ত জীবানুমক্ত থাকা।  তাই মানুষের দৈনন্দিন বাজারের স্থানটি যেন জীবাণুমুক্ত থাকে সেই বিষয়ে ব্যাপক পরিচ্ছন্নতা কর্মসূচি গ্রহণ করেছে দেশের সবচেয়ে বড় সুপারশপ চেইন ‘স্বপ্ন’। একই সঙ্গে হেক্সিসলসহ সকল ধরনের হ্যান্ড স্যানিটাইজার, হ্যান্ডওয়াশ পণ্যে সরবরাহ নিশ্চিত করার চেষ্টা করে যাচ্ছে স্বপ্ন।

বিশেষজ্ঞরা জানিয়েছেন, করোনাভাইরাস থেকে মুক্তি পেতে সচেতনতার বিকল্প নেই। এই কারণে পরিষ্কার পরিচ্ছন্নতার ওপর গুরুত্ব দেয়া হয়েছে। বিশেষ করে সবসময় হাত জীবাণুমুক্ত রাখতে বলা হয়েছে।  সম্প্রতি বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত্রের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। এখন পর্যন্ত অনেকেই এই ভাইরাসে আক্রান্ত হয়েছে বলে জানায় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর)। এরপর থেকেই বাজারে হ্যান্ড স্যানিটাইজার, হেক্সিসলের মতো প্রয়োজনীয় পণ্যের চাহিদা বেড়ে যায়। তবে মানুষের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে এই সকল জীবাণুনাশক পণ্য সরবরাহ স্বাভাবিক রাখার চেষ্টা করে যাচ্ছে স্বপ্ন।

এছাড়াও স্বপ্নের আউটলেটগুলোতে বাড়তি পরিচ্ছন্নতা নিশ্চিত করা হয়েছে। আউটলেটের দরজা, সেলফ, ফ্রিজসহ যেসব জায়গা মানুষ বেশি ছোঁয়, সেগুলো প্রতি ঘণ্টাতেই কয়েকবার করে জীবাণুনাশক দিয়ে পরিচ্ছন্ন করা হচ্ছে। একই সঙ্গে আউটলেটগুলোর মেঝে আরও বেশি জীবাণুমুক্ত করতে কিছুক্ষণ পরপরই পরিচ্ছন্ন করা হচ্ছে। স্বপ্ন এর আউটলেটে কর্মরত কর্মকর্তা এবং বিক্রয়কর্মীদের সর্বোচ্চ পর্যায়ে পরিচ্ছন্ন থাকার বিষয়টি নিশ্চিত করা হচ্ছে। এছাড়াও স্বপ্ন’তে প্রবেশের সময়ই স্যানিটাইজার দিয়ে গ্রাহকদের হাত জীবাণুমুক্ত করা হচ্ছে। এ বিষয়ে স্বপ্নের এক্সিকিউটিভ ডিরেক্টর সাব্বির নাসির বলেন, ‘এই সময়ে মানুষের আতঙ্কিত না হয়ে নিজেদের ব্যক্তিগত সুরক্ষা নিশ্চিত করতে হবে। গ্রাহককে সুস্থ্য রাখতে স্বপ্ন যেভাবে নিরাপদ খাদ্যপণ্য সরবরাহ করছে, একইভাবে এই সময়েও মানুষকে জীবাণুমুক্ত রাখতে সর্বোচ্চ চেষ্টা করে যাচ্ছে। আমরা জীবাণুনাশক পণ্যগুলোকে সহজলভ্য করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। এছাড়াও আমাদের আউটলেটগুলোকে জীবানুমুক্ত রাখতে পরিচ্ছন্নতার উপর ব্যাপকভাবে গুরুত্ব দিয়েছি। এছাড়াও আউটলেটে মাছ, মাংস রাখার ক্ষেত্রে স্বপ্ন যে বরফ ব্যবহার করে, সেটি সবসময়ই পরিশোধিত পানি থেকে তৈরী করা হয় এবং মাছ, মাংসকে সতেজ রাখতে ২ থেকে ৪ ডিগ্রী সেলসিয়াসে রাখা হয়। যা জীবানুমুক্ত রাখে খাবারকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top