skip to Main Content

ই-শপ I বাসনওয়ালা

অনলাইনে জামাকাপড় কিংবা অ্যাকসেসরিজ বিক্রি অনেক বেশি মেইনস্ট্রিম হলেও বাসনকোসন বিক্রির ব্যাপারটা একেবারেই নতুন। এমন কিছু তৈজস, যা অনায়াসেই কিচেন কেবিনেট কিংবা খাবার টেবিলের শোভা বাড়িয়ে তুলবে আরও অনেক গুণ—এসব নিয়েই কাজ করে ই-শপ বাসনওয়ালা।
২০১৯ সালের অক্টোবরে বাসনওয়ালার যাত্রা। এক জন্মদিনের অনুষ্ঠানে হুট করেই মাথায় আসে এটা। আবির মোরশেদ খান, সালমান মোরশেদ আকাশ, মিজানুর রহমান ওয়ামি ও মেহেদী হাসান আবির—এই চারজন ভাবলেন যে, তাদের একটি ফ্যাক্টরি আছে, যা প্যারাগন নামের সিরামিক ও চীনামাটির প্রডাক্ট তৈরি করে। এসব দেখতে যেমন সুন্দর, তেমনি দীর্ঘস্থায়ী। এগুলো সোশ্যাল মিডিয়াতে মানুষের নজর কাড়বে খুব সহজেই। তাই দেরি না করে ফেসবুকে একটা পেজ খুলে ফেলেন তারা। তাদের মিষ্টির দোকান ‘মিঠাইওয়ালা’র আদলে এই পেজের নাম রাখলেন ‘বাসনওয়ালা’। মাত্র এক মাসেই বেশ ভালো সাড়া মেলে। ইতিমধ্যেই পেজের ফলোয়ার সংখ্যা সাড়ে ৬ হাজারের কাছাকাছি। এর ফেসবুক লিংক: https://www.facebook.com/bashonwala/
বর্তমানে সিরামিকের তৈরি ডিনার সেট, কাপ, মগ কিংবা বাচ্চাদের সেট নিয়ে কাজ করছে বাসনওয়ালা। ২৫ পিসের ডিনার সেট পাবেন ডিজাইনভেদে তিন থেকে সাড়ে তিন হাজার টাকার মধ্যে। চাইলে শুধু স্যুপ সেট কিংবা প্লেটের সেটও নিতে পারেন। ৪০ পিসের ডিনার সেটগুলো ৪০০০ টাকার মতো। কাপ পিরিচের সেট পাবেন ১০০০ থেকে ২৫০০ টাকার মধ্যে। মোটকথা, এখানে সবকিছু মিলিয়ে প্রাইস রেঞ্জ ৫০০ থেকে শুরু করে ৬০০০ টাকার মধ্যে। সম্প্রতি তারা বাসনওয়ালা হোমওয়্যার নামে আরেকটি পেজ খুলেছেন।

যেখানে বিভিন্ন হোম অ্যাপ্লায়েন্স যেমন মিক্সার, গ্রাইন্ডার, মাইক্রোওয়েভ ওভেন, জুসার, পানির বোতল, স্টিম আয়রন ইত্যাদি পাওয়া যায়। ভবিষ্যতে তাদের ব্যবসা এবং কাস্টমার সার্ভিস আরও বাড়িয়ে তুলতে চান। তাদের অনেক কাস্টমারই বলছেন আউটলেট দেওয়ার কথা এবং তারা এ বিষয়ে কাজও করছেন। কয়েক মাসের মধ্যেই নিজেদের আউটলেট শুরু করতে পারবেন বলে জানান। তাদের সব প্রডাক্টই বাংলাদেশে নিজেদের কারখানায় তৈরি এবং এ নিয়ে তারা গর্বিত। তাদের প্রায় সব বাসনকোসনই সিরামিক ও চীনামাটির তৈরি। ডিজাইনের প্রয়োজনীয়তা অনুযায়ী বিভিন্ন রঙ ও ডিজাইন করা হয় এসবে। বর্তমানে তারা ঢাকায় সম্পূর্ণ বিনা মূল্যে প্রডাক্ট ডেলিভারি দিচ্ছেন।
পেজটির প্রডাক্ট সবার সামনে তুলে ধরার ভিন্নতাই তাদের অন্য যেকোনো প্রতিযোগী থেকে আলাদা করেছে বলে তারা মনে করেন। ভবিষ্যতে আরও নতুন নতুন প্রডাক্ট নিজেদের তালিকায় জুড়ে দেওয়ার কথাও ভাবছেন তারা।

 শিরীন অন্যা
ছবি: বাসনওয়ালা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top