skip to Main Content

টেকট্রেন্ড I বিশ্বকে দেখার নতুন অভিজ্ঞতায় স্যামসাং

গ্যালাক্সি সিরিজের ফোনে বড় ধরনের পরিবর্তন নিয়ে এসেছে স্যামসাং। ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা, ১২০ মেগাহার্টজ ডিসপ্লে, ফাইভ জি কানেক্টিভিটি, এক্সিনোজ চিপসেট এবং আগের চেয়েও দ্রুতগতির স্ন্যাপড্রাগন ৮৬৫ প্রসেসর যুক্ত হয়েছে নতুন গ্যালাক্সি এস২০ ফোনে। ইতিমধ্যে দেশের বাজারে এই সিরিজের এস২০+ এবং এস২০ আল্ট্রা মডেলের ফ্ল্যাগশিপ ফোন নিয়ে এসেছে স্যামসাং বাংলাদেশ। ৬.৭ ইঞ্চির গ্যালাক্সি এস২০+ এবং ৬.৯ ইঞ্চির গ্যালাক্সি এস২০ আল্ট্রা। এ সিরিজের দুটি মডেলেই স্যামসাং মোবাইল ডিসপ্লে ও মোবাইল ক্যামেরায় অত্যাধুনিক উদ্ভাবনে যুগান্তকারী ডিজাইন নিয়ে এসেছে প্রতিষ্ঠানটি।
কসমিক ব্ল্যাক ও ক্লাউড ব্লু এই দুটি রঙে পাওয়া যাবে ফোন দুটি। গ্যালাক্সি এস২০+ ডিভাইসটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯,৯৯৯ টাকা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটি পাওয়া যাবে ১,২৯,৯৯৯ টাকায়। গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটির ক্যামেরার বিশেষ ফিচার হিসেবে থাকছে এর টেলিফটো লেন্সের ব্যবহার। এর মাধ্যমে ব্যবহারকারীরা ১০০এক্স জুমে ছবি তুলতে পারবেন। গ্যালাক্সি এস২০ সিরিজে রয়েছে বড় আকারের ইমেজ সেন্সর, ক্যামেরা রেজল্যুশন আরও বাড়ানো হয়েছে, চমৎকারভাবে নিখুঁত ছবি তুলে তা ক্রপ করে এডিট করা এবং ক্রপিং ও জুমিংও করা যাবে এই ডিভাইসগুলোর মাধ্যমে। গ্যালাক্সি এস২০+ ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।
গ্যালাক্সি এস২০ সিরিজের ডিভাইসগুলো দিয়ে এইট-কে রেজল্যুশনের ভিডিও ধারণ করা যাবে। যা স্মার্টফোনের বাজারে প্রথম। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের জীবনের সত্যিকারের সুন্দর মুহূর্তগুলো ধারণ করতে পারবেন। এ ক্ষেত্রে, ছবি বা ভিডিওর কালার ও কোয়ালিটি বজায় থাকবে। এইট-কে ভিডিও ধারণ ছাড়াও এস২০ সিরিজের ডিভাইসগুলো দিয়ে এইট-কে ভিডিও থেকে ৩৩ মেগাপিক্সেলের ছবিও ধারণ করা যাবে। দুটি ডিভাইসেই রয়েছে ১২৮ জিবি স্টোরেজ। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। গ্যালাক্সি এস২০+ ডিভাইসে রয়েছে ৮জিবি র‌্যাম ও ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসে রয়েছে ১২ জিবি র‌্যাম ও ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা।
এ নিয়ে স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, ‘আমরা একটি নতুন দশকে প্রবেশ করেছি। এ নতুন দশকে আমাদের যোগাযোগের ধরন এবং অভিজ্ঞতা দুটোই বদলে গেছে। মানুষের জীবন-যাপনের এই পরিবর্তীত ধারণা থেকেই স্যামসাং নতুন প্রজন্মের ডিভাইস বাজারে নিয়ে এসেছে। আমাদের উদ্ভাবনী ক্যামেরার মাধ্যমে এখন ক্রেতারা তাদের রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ধারণ করতে পারবেন। পাশাপাশি, তাদের পছন্দের মানুষের সাথে সবসময় যুক্ত থাকতে পারবেন।’

 ক্যানভাস ডেস্ক
ছবি: স্যামসাং

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top