skip to Main Content

ফরহিম I ম্যাসকুলিন গ্যাজেট

নিত্যব্যবহার্য গ্যাজেটের তালিকায় কিছু স্কিনকেয়ার গ্যাজেটের অন্তর্ভুক্তিতে ছেলেদের প্রতিদিনের ত্বক পরিচর্যা হয়ে উঠতে পারে যথেষ্ট প্লেফুল।
সকালে ঘুম থেকে উঠে অফিসের জন্য কিংবা ক্লাসের জন্য তৈরি হওয়া থেকে শুরু করে সন্ধ্যার কোনো পার্টি অথবা বিকেলের আড্ডার প্রস্তুতি, বা ডে টু ডে স্কিনকেয়ার– সব কটিই প্রায় একই রকম এবং একঘেয়ে। তাই চিরাচরিত শেভিং টুলের পাশাপাশি নিত্যনতুন গ্যাজেটের ব্যবহারে ছেলেদের স্কিনকেয়ার যতটা আনন্দদায়ক, তার চেয়ে বেশি উপকারী হয় ত্বকের স্বাস্থ্যের জন্য। তাই ত্বক প্রাণবন্ত রাখতে তরুণেরা এখন ব্যবহার করে থাকেন বিভিন্ন ধরনের গ্রুমিং গ্যাজেট।
আরিয়া সনিক স্কিন ক্লিনজিং ব্রাশ
ছেলেদের ত্বক পরিষ্কার করার এক অনন্য গ্যাজেট। ক্লিনজার কিংবা ফেসওয়াশ লাগিয়ে এটি ব্যবহার করতে হয়। এর মসৃণ স্ক্রাবার ত্বকের ময়লা আর অতিরিক্ত তেল দূর করার জন্য সেকেন্ডে প্রায় ৩০০ বার সার্কুলেট করে। এতে হাই, নরমাল এবং লো– তিন ধরনের ক্লিনজিং স্পিড রয়েছে। লো স্পিড ত্বকের সবচেয়ে সেনসিটিভ অবস্থায় ব্যবহারের জন্য। তবে নরমাল স্পিড লো স্পিড থেকে আরও ২৫ শতাংশ বেশি ভালোভাবে ত্বক পরিষ্কার করে। আর হাই স্পিড নরমাল স্পিড থেকে ৩০ শতাংশ বেশি পরিষ্কার করে। এতে একটি টাইমারও রয়েছে, যা এক মিনিট বা দুই মিনিটের ক্লিনজিং টাইম নির্ধারণ করার সুবিধা দেয়। প্রথম দিকের ব্যবহারের জন্য এক মিনিটের টাইমফ্রেম ব্যবহার করাই ভালো। সেট করা টাইম অনুযায়ী ব্রাশটি স্বয়ংক্রিয়ভাবেই ত্বকের বিভিন্ন অংশের জন্য টাইম ভাগ করে নেয় এবং একটি বিপের মাধ্যমে জানিয়ে দেয় ফেসের অন্য অংশে ব্রাশটি সরিয়ে নিয়ে ক্লিন করতে হবে। এই ব্রাশের সঙ্গে একটি ড্রাইয়িং হোল্ডার থাকে, যা চার্জিং স্ট্যান্ড হিসেবেও ব্যবহার করা যেতে পারে। এ ছাড়া ইউএসবি ক্যাবলের মাধ্যমেও চার্জ করা যায় ব্রাশটি। কোনো কোনো ব্রাশের সঙ্গে ট্রায়াল সাইজের ক্লিনজিং সিরামও থাকে। মুখ ধোয়ার চিরাচরিত পদ্ধতিগুলোর তুলনায় এই ব্রাশ ৬ গুণ বেশি কার্যকরভাবে ময়লা এবং তেল পরিষ্কার করে ত্বকের স্বাভাবিক ও কোমল ভাব বজায় রাখে।
আই লাইট প্রো হেয়ার রিমুভাল সিস্টেম
এটা খুবই হ্যান্ডি একটা প্রডাক্ট। আলট্রা লাইটের মাধ্যমে এটি দিতে পারে স্যালনে বা ক্লিনিকে করা লেজার ট্রিটমেন্টের মতো হেয়ার রিমুভের সুবিধা। এই গ্যাজেট ব্যবহার খুবই সহজ ছেলেদের হাত, পা, আন্ডারআর্মস, পেট, পিঠ কিংবা বুকের অতিরিক্ত এবং অবাঞ্ছিত লোম তুলে ত্বকে আগের কোমলতা ধরে রাখতে সক্ষম এই গ্যাজেট। এর লাইট ত্বকের নিচে পৌঁছে সচল লোমগুলোকে গোড়া থেকে নির্মূল করে এবং নতুন লোম গজানো রোধ করে অন্তত ছয় মাসের জন্য। তবে রোদে পোড়া ত্বকে এটা ব্যবহার না করাই উত্তম। কারণ, ত্বকের উচ্চমাত্রার মেলানিন অনেক বেশি লাইট শুষে নিতে পারে এই গ্যাজেট থেকে।
রেজর ব্লেড শার্পনার
রেজর ব্লেডকে নতুনের মতো ধারালো করতে এটি ব্যবহার করা হয়। এর বদৌলতে একটি রেজর ব্লেড পুরোনো হয়ে যাওয়ার পর আরও দেড় শর মতো বাড়তি শেভের উপযুক্ত হয়ে ওঠে। সিলিকনের প্রলেপ দেওয়া প্লাস্টিক প্লেটটি দেখতে খুবই সাদামাটা। ব্যবহারেও খুব সহজ। ব্লেড শার্পনারের ওপর একটু শেভিং ফোম দিয়ে ব্যবহার করা রেজরটি সেখানে চেপে চেপে পরিষ্কার করতে হবে। প্রতিবার শেভ করার পরেই এটা ব্যবহার করা যায়। দামে একটু বেশি হলেও এর ব্যবহার যথেষ্ট সাশ্রয় ঘটাবে। কারণ, এটি থাকলে ঘন ঘন ব্লেড পাল্টানোর ঝক্কিতে পড়তে হবে না। এই গ্যাজেটের শেভ হতে পারে আরও মসৃণ ও আরামদায়ক।
টু ইন ওয়ান নোজ অ্যান্ড আইব্রাও গ্রুমার
নাকের খাপছাড়া এবং অবাঞ্ছিত লোম ট্রিম করার পাশাপাশি আইব্রাও শেপ করতেও এটি ব্যবহার করা হয়। তা খুবই সহজ। বেশ হ্যান্ডি এই গ্যাজেট খুব তাড়াতাড়ি ও সহজেই অপ্রয়োজনীয় লোম তুলে ফেলতে পারে। স্টেইনলেস স্টিলের রোটারি ব্লেডে তৈরি এই ট্রিমার যথাযথ ট্রিমিং করে যেকোনো অর্গানের কোনো ক্ষতি ছাড়াই। আইব্রাও শেপিং এবং নাকের লোমের জন্য আলাদা হেড থাকে ট্রিমারটির সঙ্গে। প্রয়োজনে এই হেডগুলো খুলে পরিষ্কার করে নেওয়া যেতে পারে। এটি ব্যাটারিচালিত একটি গ্যাজেট। এর সঙ্গে ব্যবহারের সময় এটা রাখার সুবিধার্থে সাধারণত একটা স্ট্যান্ডও দেওয়া থাকে।
টু ইন ওয়ান বডি গ্রুমার
বডি গ্রুমার একটি টু ইন ওয়ান ডিভাইস, যা একটা বাটন ক্লিকের মাধ্যমেই ট্রিমার থেকে শেভিং কিট কিংবা শেভিং কিট থেকে ট্রিমারে পরিণত হয়ে যায়। এই গ্যাজেট ফেস ও স্ক্যাল্প ছাড়া শরীরের যেকোনো স্থানে ব্যবহার করা যেতে পারে। খুব সেনসিটিভ স্কিনেও সহজে ব্যবহার করা যায় এটি। এতে ৩টি ভিন্ন ভিন্ন মাপের ট্রিমিং টুল থাকে, যা যেকোনো মাপের লোম বা চুল তুলে ফেলতে পারে এক স্ট্রোকেই। এর সবচেয়ে বড় ফিচার হচ্ছে এটি ওয়েট অ্যান্ড ড্রাই টেকনোলজিতে তৈরি অর্থাৎ এই গ্রুমার অনায়াসে ব্যবহার করা যাবে বাথরুমেও। একবার পরিপূর্ণ চার্জে টানা ৫০ মিনিট ব্যবহার করা যায় এটা। তবে দীর্ঘদিন এর কার্যক্ষমতা ধরে রাখতে প্রতিবার ব্যবহারের পর ট্রিমিং টুল খুলে গ্রুমারটির বডি খুব ভালোভাবে পরিষ্কার করতে হবে।

 শিরীন অন্যা
মডেল: দাউদ
মেকওভার: পারসোনা মেনজ্
ছবি: সৈয়দ অয়ন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top