skip to Main Content
Online-Catering-into

ফিচার I অনলাইন বিয়েভোজ

ডিজিটাল বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে এগিয়ে যাচ্ছে বাংলাদেশ। সবকিছুই এখন আমাদের মুঠোফোনে। বিয়ের খাবারও। অনলাইনেই মিলছে ক্যাটারিং সার্ভিস। মানে, ফোনে অর্ডার দিলে খাবার পৌঁছে যাচ্ছে। সে রকম সেবা প্রতিষ্ঠান নিয়ে লিখেছেন তৌহিদুল ইসলাম তুষার

জলপান
বিয়েবাড়ির সব খাবারের আয়োজন রয়েছে জলপানে। কোনো ওয়েবসাইট না থাকলেও ফেসবুকে মিলবে এর তথ্য। কাচ্চি, প্লেন পোলাও, রোস্ট, রেজালা, কাবাব, জর্দা বা পানসুপারি। সব ধরনের আয়োজন মেলে এখানে। এ ছাড়া রয়েছে নিজেদের মতো করে মেনু সেট করে নেওয়ার সুযোগ। শুধু বিয়ে নয়, যেকোনো ধরনের ক্যাটারিং সেবা দেয় প্রতিষ্ঠানটি। ঠিকানা: m.me/jolpancatering।
আলফা ক্যাটারিং
সাধ্যের মধ্যে ভালো মানের খাবার পরিবেশনের প্রত্যয় নিয়ে কাজ করছে আলফা ক্যাটারিং। একঝাঁক তরুণ উদ্যোক্তার পরিকল্পনায় প্রতিষ্ঠানটি অনলাইনে বুকিংয়ের মাধ্যমে খাবার পৌঁছে দিচ্ছে। হলুদ, বিয়ে বা বউভাত ভেদে খাবারের ব্যবস্থা করা হয়। শুধু খাবার নয়, পরিবেশনের মানকে প্রাধান্য দেয় প্রতিষ্ঠানটি। বিয়ে ছাড়াও জন্মদিন, কনফারেন্স, কোম্পানি বা বিশ্ববিদ্যালয়ের যেকোনো অনুষ্ঠানে ভালো মানের খাবার পরিবেশন করে। ঠিকানা: m.me/alphacateringservices।
সালসা ক্যাটারিং
পুরোপুরি অনলাইনের মাধ্যমে সেবা প্রদান করে সালসা ক্যাটারিং। হলুদ, বিয়ে বা করপোরেট ইভেন্টের জন্য তাদের রয়েছে আলাদা খাবার মেনু। সরাসরি অনলাইনে খাবার বুকিংয়ের সুযোগ থাকছে এখানে। মোরগ পোলাও, বিফ তেহারি, মাটন হায়দরাবাদি বিরিয়ানি, মাটন কাচ্চি বিরিয়ানি, মাটন রেজালা, চিকেন তন্দুরি, গ্রিল্ড চিকেন, শাহি টুকরা, জর্দাসহ সব ধরনের খাবার মেলে সালসা ক্যাটারিংয়ে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, এখান থেকে জন্মদিন, হাউজ পার্টি, রি-ইউনিয়ন, এজিএম এবং ট্রেনিংয়েও খাবার পরিবেশন করা হয়। ঠিকানা:www.salsa.com.bd।
আপন ঘর
মুখরোচক ভিন্ন স্বাদ এবং পরিবেশনকে গুরুত্ব দিয়ে থাকে আপন ঘর। বিয়েবাড়ির প্রথাগত ভোজনের পর অনেকেই ভুলে যান মিষ্টি বা পিঠার কথা। এসব ডেজার্ট আইটেমের ভিন্ন পরিবেশন করে থাকে প্রতিষ্ঠানটি। বিয়েতত্ত্বের সঙ্গে এই আইটেমগুলো ডেকোরেশনও করে থাকে। ছোট বা বড় যেকোনো ইভেন্টের খাবারের অর্ডার নেয় আপন ঘর। এ ছাড়া প্রতিষ্ঠানটি রান্না শিখিয়ে থাকে। ঠিকানা: m.me/AponGhorBD।
সালামস কিচেন
সালাম ক্যাটারিং সার্ভিসের সেবা সালামস কিচেন। এখানে বিয়ের খাবারের অর্ডার এবং পরিবেশন করা হয়। পাশাপাশি প্রতিষ্ঠানটি ওয়েটার এবং টেবিল ডেকোরেশনের কাজও করে থাকে। কোনো আয়োজন যদি বাসায় করা হয়, সে ক্ষেত্রেও সব দায়িত্ব দেওয়া যেতে পারে সালাম ক্যাটারিংকে। প্রতিষ্ঠানটি জানিয়েছে, একদিনে বিশ হাজার ক্যাটারিং সেবা প্রদানে সক্ষম। তাই অর্ডার যতই আসুক না কেন, ভালো মানের সেবা প্রদান করে সালামস কিচেন। ঠিকানা: m.me/salamcateringservice।
স্বপ্নঘুড়ি
সেলিব্রেশন এবং করপোরেট- খাবারের ক্ষেত্রে দুই ধরনের সেবা দিয়ে থাকে স্বপ্নঘুড়ি। বিয়ের খাবার নিতে চাইলে দেখতে পারেন প্রতিষ্ঠানটির সেলিব্রেশন মেনু। যেখানে রয়েছে আটটি সেট মেনু। এগুলোর মধ্যে রয়েছে বাটার নান, প্লেন পোলাও, কাচ্চি বিরিয়ানি, মোরগ পোলাও, বিফ বা মাটন তেহারি, চিকেন তন্দুরি, মাটন বা বিফ রেজালা, ফিশ ফ্রাই, আলুবোখারার চাটনি, ফিরনি বা শাহি জর্দা। ঠিকানা: m.me/ShopnoghuriCateringService।
এক্সক্লুসিভ ক্যাটারিং অ্যান্ড ইভেন্ট
প্রতিষ্ঠানটি একই সঙ্গে ক্যাটারিং ও ইভেন্টে সহযোগিতা করে থাকে। তাই বিয়ে বা যেকোনো ধরনের প্রোগ্রাম যদি বাড়ি কিংবা কনভেনশন সেন্টারে হয়ে থাকে, ক্যাটারিং নিতে পারেন এক্সক্লুসিভ থেকে। বর্তমানে দেখা যায় বিভিন্ন বড় বড় কনভেনশন সেন্টারে নিজস্ব নিবন্ধিত ক্যাটার ছাড়া এই সেবা নেওয়া যায় না। এক্সক্লুসিভের এ ধরনের অনেক ভেন্যুর সঙ্গে নিবন্ধন রয়েছে। যেগুলোর মধ্যে আছে সেনাকুঞ্জ, সেনামালঞ্চ, রাওয়া, বসুন্ধরা কনভেনশন, ট্রাস্ট মিলনায়তন এবং সাভার গলফ। ঠিকানা: m.me/exclusivegroup.bd।
শাহি খানা ক্যাটারিং
২৪ ঘণ্টার মধ্যে খাবার পৌঁছে দেওয়ার প্রত্যয় নিয়ে কাজ করছে শাহি খানা ক্যাটারিং। খুব কম মূল্যে মানসম্মত খাবার দিয়ে থাকে প্রতিষ্ঠানটি। প্রথম পর্যায়ে এখন শুধু ঢাকার মধ্যে খাবারের অর্ডার নেবে এবং পৌঁছে দেবে তারা। বাসাবাড়ি বা কমিউনিটি সেন্টারের খাবারের অর্ডারও নিয়ে থাকে প্রতিষ্ঠানটি। ঠিকানা: m.me/shahi.khana.catering।
এ ছাড়া অনলাইনে খাবার সেবা প্রদান করে ফিয়েস্তা, শেফ, জাইকা, আহারিয়ান, গ্যালাক্সি, প্রফেশনালস, হক, রয়া, হোমমেড, দাওয়াত, রাহাত, হেরিটেজ, সৃষ্টি, এম এন্ড এম, ফ্রেন্ডস, মোহাম্মদ, গ্রান্ড, লাইভ, মা, জয়, আহাবা, মানদালি এবং এস এস ক্যাটারিং সার্ভিস।

ছবি: সংগ্রহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.

Back To Top